বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

ব্ল্যাক প্যান্থার

"যুদ্ধের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Cadet3088 (০ পয়েন্ট)

X হাজারো বছর পূর্বে, ভাইব্রেনিয়াম ধারণকারী একটি উল্কাপিণ্ডের উপর দখলের জন্য পাঁচটি আফ্রিকান জাতি নিজেদের মধ্যে যুদ্ধ শুরু করে। একজন যোদ্ধা ধাতুটি দ্বারা প্রভাবিত একটি "হৃদয়-আকৃতির ঔষধি" পান করেন এবং অতিমানবীয় ক্ষমতা লাভ করে, যা তাকে প্রথম "ব্ল্যাক প্যান্থার" বানিয়ে তোলে। তিনি ওয়াকান্ডার দেশ গড়ে তোলার জন্য জাবারি গোষ্ঠী ছাড়া সকল গোষ্ঠীগুলোকে একত্র করেন। শত শত বছর ধরে, ওয়াকান্ডানগণ ভাইব্রেনিয়াম ব্যবহার করে উন্নতর প্রযুক্তির নির্মাণ করে এবং একটি তৃতীয় বিশ্ব দেশ হিসেবে চালচলনে তারা বিছিন্ন হয়ে যায়। ১৯৯২ সালে, ওয়াকান্ডার রাজা টি'চাকা তার ভাই এন'জবু-র কাছে ভ্রমণ করেন, যিনি ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে গুপ্তচর হিসেবে কাজ করছেন। টি'চাকা এন'জাবু-কে ওয়াকান্ডা থেকে ভাইব্রেনিয়াম চুরি করতে কালো বাজারের অস্ত্র ব্যাপারী ইউলিসিস ক্ল-কে সাহায্য করার দোষে অভিযুক্ত করা হয়। এন'জাবু-র সহকর্মী উন্মোচন করে যে তিনি হলেন ঝুরি, আরেক ওয়াকান্ডান গুপ্তচর এবং টি'চাকা-র সন্দেহ নিশ্চিত করেন। বর্তমান দিনে, টি'চাকা-র মৃত্যুর পর, [N ১] তার পুত্র টি'চালা শিংসাহনের দায়িত্বগ্রহণ করার জন্য ওয়াকান্ডায় ফিরে আসেন। তিনি এবং ডোরা মিলাজি সৈন্যদলের প্রধান, ওকোয়ে একটি গুপ্ত কাজ থেকে টি'চালা-র প্রাক্তন প্রেমিকা নাকিয়া-কে নিয়ে আনে যাতে তিনি টি'চালা-র মা র‌্যামন্ডা এবং তার ছোট বোন শুরি-র সাথে তার রাজ্যাভিষেকের আচারানুষ্ঠানে যোগদান করতে পারেন। অনুষ্ঠানে, জাবারি গোষ্ঠীর শাসক এম'বাকু টি'চালা-কে রাজত্যের জন্য আনুষ্ঠানিক যুদ্ধে আহ্বান করেন। টি'চালা এম'বাকু-কে পরাজয় করে এবং মৃত্যুর পরিবর্তে পরাজয় স্বীকার করতে রাজি করান। লন্ডনের একটি জাদুঘর থেকে ক্ল ও তার যোগদানকারী এরিক স্টিভেন্স একটি ওয়াকান্ডান নিদর্শন চুরি করে এবং টি'চালা-র বন্ধু ও ওকোয়ে-এর প্রেমিক ও'কাবি ক্ল-কে জীবিত অবস্থায় নিয়ে আনার জন্য টি'চালা-কে পরামর্শ দেন। টি'চালা, ওকোয়ে এবং নাকিয়া দক্ষিণ কোরিয়ার বুসানে ভ্রমণ করে, যেখানে ক্ল নিদর্শনটিকে সিয়াইএএজেন্ট এভারেট কে. রস-এর কাছে বিক্রির পরিকল্পনা করেন। একটি যুদ্ধাস্ত্র ঘটে এবং ক্ল পালাতে সক্ষম হন কিন্তু টি'চালা দ্বারা বন্ধী হয়ে যান, যিনি ক্ল-কে রস-এর হাজতে অনিচ্ছাপূর্বক ছেড়ে দেন। ক্ল রস-এর কাছে বর্ণনা করেন যে ওয়াকান্ডার আন্তর্জাতিক রূপ হলো একটি প্রযুক্তিগত উন্নতর সভ্যতার সম্মুখভাগ মাত্র। এরিক ঘটনাস্থলে হামলা করেন, ক্ল-কে সেখান থেকে নিয়ে চলে যান এবং রস নাকিয়া-কে রক্ষা করার সময় গুরুত্বর আঘাতগ্রস্ত হন। ক্ল-কে অনুসরণ করার বদলে, টি'চালা রস-কে ওয়াকান্ডায় নিয়ে যান, যেখানে তাদের প্রযুক্তি তাকে বাঁচাতে পারবে। শুরি রস-কে সুস্থ করে তোলেন এবং একই সময়ে, টি'চালা এন'জবু-র সমন্ধে ঝুরির কাছে মুখোমুখি হন। ঝুরি ব্যাখ্যা করেন যে এন'জবু তাদের অত্যাচারীদের পরাজিত করতে সাহায্যের জন্য পৃথিবী জুড়ে আফ্রিকান উৎপত্তির লোকদের সাথে ওয়াকান্ডার প্রযুক্তি ভাগ করার পরিকল্পনা করেন। টি'চাকা-র এন'জবু-কে গ্রেপ্তার করার পর, এন'জবু টি'চাকা-র উপর আক্রমণ করে, যা এন'জবু-কে হত্যা করতে টি'চাকা-কে বাধ্য করে। টি'চাকা ঝুরি-কে মিথ্যা বলার আদেশ দেন যে এন'জবু অদৃশ্য হয়ে যায় এবং মিথ্যা বজায় রাখার জন্য এন'জবুর মার্কিন ছেলেকে সেখানেই ছেড়ে যান। সেই ছেলেই বড় হয়ে একজন মার্কিন ব্ল্যাক অপ্স সৈনিক, স্টিভেন হয়ে ওঠে যিনি নিজেকে "কিলমঙ্গার" হিসেবে নামকরণ করেন। একই সময়ে, কিলমঙ্গার ক্ল-কে হত্যা করেন এবং তার মৃতদেহকে ওয়াকান্ডায় নিয়ে যান। তাকে গোষ্ঠীগত প্রবীণদের কাছে নিয়ে আনা হয়, যেখানে তার পরিচয় এন'জ্যাডাকা হিসেবে প্রকাশিত হয় এবং তিনি শিংহাসন দাবি করেন। কিলমঙ্গার টি'চালা-কে আনুষ্ঠানিক যুদ্ধে আহ্বান করেন, যেখানে তিনি ঝুরি-কে হত্যা, টি'চালা-কে পরাজয় এবং তার আনুমানিক মৃত্যুর জন্য টি'চালা-কে একটি ঝরনা উপর থেকে প্রক্ষেপ করে ফেলে দেন। কিলমঙ্গার হৃদয়-আকৃতির ঔষধি পান করেন এবং বাকি থাকা ঔষধিগুলোকে পুড়ানোর আদেশ দেন, কিন্তু তার পূর্বে নাকিয়া একটি তুলে নিয়ে যান। ও'কাবি এবং তার সৈন্যদলের সমর্থনের সাথে কিলমঙ্গার পুরো পৃথিবী জুড়ে পরিচালনাকারীদের কাছে ওয়াকান্ডান অস্ত্রের চালান বিতরণের জন্য প্রস্তুত করেন। নাকিয়া, শুরি, র‌্যামন্ডা এবং রস সাহায্যের জন্য জাবারি গোষ্ঠীর কাছে পালিয়ে যায়। তারা সেখানে অজ্ঞান অবস্থায় টি'চালা-কে খুঁজে পায় এবং এম'বাকু-র জীবন বাঁচানোর ঋণ পরিশোধনের জন্য জাবারিদের দ্বারা টি'চালা-কে উদ্ধার করা হয়। নাকিয়া-র ঔষধি দ্বারা আরোগ্য হওয়ার পর, টি'চালা-র কিলমঙ্গার-এর সাথে লড়াই করতে ফিরে যান, যিনি তার নিজের ব্ল্যাক প্যান্থার কবচ ধারণ করেন। ও'কাবি এবং তার সৈন্যদল শুরি, নাকিয়া এবং ডোরা মিলাজি-র সাথে লড়াই করেন। অন্যদিকে, রস দূরবর্তী অবস্থান থেকে একটি জেট বিমান চালনা করেন এবং ভাইব্রেনিয়াম অস্ত্র ধারণকারী বিমানগুলোকে নিক্ষেপ করার মাধ্যমে ধ্বংস করে দেন। এম'বাকু এবং জাবারিরা টি'চালা-কে শক্তিবলে সহায়তার জন্য যুদ্ধস্থলে পৌঁছে যায়। ওকোয়ের সাথে মুখোমুখি হওয়ার পর, ও'কাবি এবং তার তার সৈন্যদল পরাজয় স্বীকার করে। ওয়াকান্ডার ভাইব্রেনিয়াম খনিতে লড়াই করার সময়, টি'চালা কিলমঙ্গারের কবচটিকে বিপর্যস্ত করে এবং ছুরিকাঘাত করে। কিলমঙ্গার সুস্থ হতে অস্বীকার করে এবং কারাবন্দী হওয়ার পরিবর্তে একটি স্বাধীন ব্যক্তির মতো মৃত্যুবরণ করেন। টি'চালা একটি পুনর্বাসন কেন্দ্র প্রতিষ্ঠা করে সেই ভবনে যেখানে এন'জবু মারা যান, যা নাকিয়া এবং শুরি দ্বারা চালানো হবে। কৃতিত্বের মধ্যের একটি দৃশ্যে, টি'চালা জাতিসংঘের সামনে ওয়াকান্ডার আসল প্রকৃতিকে পুরো পৃথিবীর সামনে প্রকাশ করে। কৃতিত্বের পরবর্তীতে একটি দৃশ্যে, শুরি বাকি বার্ন্স-কে তাকে পুনরূদ্ধারের দ্বারা সাহায্য করেন।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৫৬ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • SM Samiya Mahejabin
    User ৪ বছর পুর্বে
    বুজিনি

  • জোহায়ের আহনাফ জাহিন।
    Golpobuzz ৪ বছর পুর্বে
    আক্ষরিক অর্থেই "জটিল মুভি"।

  • Auhon3088
    User ৪ বছর পুর্বে
    Mmmm, nice movie review