বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

সিংহ আর শিয়াল

"ছোটদের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান ★ রোদেলা রিদা ‎★ (০ পয়েন্ট)

X আমাদের মিঃ লায়ন কিং এর জন্য খুব খারাপ দিন ছিল। খরগোশ ধরার জন্য তাড়া করার সময় তিনি একটি ছোট ঝোপঝাড়ে ছড়িয়ে পড়েন সেখান থেকে তিনি খরগোশের সাথে নয় বরং তাঁর তালুতে একটি বড় কাঁটা পড়ে বেরিয়ে এসেছিলেন। তিনি সাহায্যের জন্য কেঁদেছিলেন। কাঁটাটা বের করার জন্য তার যথাসাধ্য চেষ্টা হয়েছিল। তিনি হাত নাড়লেন, কাঁটা মুখে নিয়ে টানতে চেষ্টা করলেন ইত্যাদি ইত্যাদি কিন্তু তার সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়েছিল। কাঁটা মিঃ লায়নকে হাসতে লাগল। তারপরে তিনি অন্যান্য প্রাণীকে সাহায্য চেয়েছিলেন। তবে তারা সকলেই সিংহকে ভয় করত। তাই কোনও প্রাণীই তাকে সাহায্য করতে আসেনি। অবশেষে সিংহটি চতুর শিয়ালের কাছে গেল। রাজা জিজ্ঞাসা করলেন, “দয়া করে আপনি কাঁটা বের করতে পারবেন? আমি ব্যথার সাথে খুব কষ্ট পাচ্ছি। " শিয়াল বলল, “আমি এই কাজে খুব বেশি বিশেষজ্ঞ নই। তবে আমার একটি ছোট বন্ধু আছে যিনি এই কাজে খুব বিশেষজ্ঞ। আমি অবশ্যই তাকে আপনাকে সাহায্য করতে বলব। তবে আমার কিছু দাবি রয়েছে। " " আপনার দাবি কি? " রাজা জিজ্ঞাসা। “এটা কেবল খাদ্য বা অর্থ নয় মহাশয়! তোমার পিঠে আমাকে পাঁচটি কিক দেওয়ার অনুমতি দেওয়া উচিত! "শিয়াল বলল, সিংহ রাজা অবাক ও রাগের সাথে জিজ্ঞাসা করলেন," আপনি আমাকে লাথি মারতে চান? আপনি কি জানেন না আমি কে? " "আমি জানি! আমি জানি! তবে আপনার খেজুর থেকে কাঁটা দূর করার দরকার নেই। তুমি না চাইলে আমি যাচ্ছি। গুড বাই "শিয়াল বলল। “আরে! দাঁড়াও! অপেক্ষা করুন! "সিংহটি বলল এবং সে এক মুহুর্তের জন্য ভাবতে শুরু করল" আমি কাঁটার বেদনাতে ভুগছি এটিকে টানতে হবে সে আমাকে পাঁচবার লাথি মারুক আমি কেবল কাঁটা সরাতে চাই গ্রহণের পরে কাঁটা আমি তার ছোট বন্ধুটি খেয়ে ফেলব। শিয়াল তার অনুমতি নিয়ে সিংহ কিংকে লাথি মারতে শুরু করে। এক, দুই, তিন ... এর মতো। শিয়াল তার ছোট্ট বন্ধুকে ডেকেছিল। সেখানে একটু কর্কুপিন আসে। তিনি খুব সহজেই কাঁটা টানলেন। সিংহের তালুতে ব্যথা কমে গেল। কিন্তু তার মন ক্রোধ, শোক এবং হতাশায় পূর্ণ হয়ে উঠল। কি বলতে! শিয়ালের কাছ থেকে যে পাঁচটি কিক পেয়েছিল সে কীভাবে প্রতিশোধ নিতে পারে তা ভেবে সে ভীষণ হতাশ হয়েছিল। সে কীভাবে হাজারো বোঁড়া দিয়ে সার্কুপিন খেতে পারে? অবশেষে তাকে চতুর শিয়ালের দুর্দান্ত বুদ্ধির সামনে মাথা নত করতে হয়েছিল। (সংগৃহিত)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪৯১ জন


এ জাতীয় গল্প

→ গাধা, শিয়াল ও সিংহ
→ সিংহ ও চতুর শিয়াল
→ সিংহ ও চতুর শিয়াল

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • রিসু দি শিশু
    User ৩ বছর, ২ মাস পুর্বে
    hmm

  • R҉O҉B҉O҉
    Golpobuzz ৩ বছর, ২ মাস পুর্বে
    এখানেই শেষ?

  • হৃদয়
    GJ Writer ৩ বছর, ২ মাস পুর্বে
    oya antamu jajakallahu khoirin

  • রিসু দি শিশু
    User ৩ বছর, ২ মাস পুর্বে
    jajaki allahu koyran

  • হৃদয়
    GJ Writer ৩ বছর, ২ মাস পুর্বে
    ভালোই লাগলgjgjgj