বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

KaRib (part 2)

"গোয়েন্দা কাহিনি" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মেহেদী হাসান হৃদ্ধ (০ পয়েন্ট)

X যোহরের নামাজ শেষ করে খাওয়ার জন্য যার যার বাসায় গেল।বিকালেই তারা স্কুলের সামনে আবার একত্রিত হলো। একটা গাড়ি নিয়ে তাদের নির্দিষ্ট গন্তব্যের দিকে রওয়ানা দিল।যেতে যেতে সাকিবের মাথায় (ব্রেইন) অনেক প্রশ্ন উদিত হতে থাকল।প্রশ্নের উত্তরের জন্য ভাবতে থাকল সাকিব।তাকে অনেক ভাবতে হয়।কারন সে দলের প্রধান। রাকিব কেন ওই গাড়িতে উঠল?? আবার তাদেরকে না জানিয়ে কেন চলে গেল? কিছুটা অনুমান করা যাই।তাহলো তাকে গাড়িতে উঠতে বাধ্য করা হয়েছিল।কিন্তু কিভাবে??কারাই বা এটা করল? এরকম সব প্রশ্ন ভাবতে ভাবতে ক্লান্ত হয়ে যাচ্ছে এরকম সময় বাইরে চোখ পড়ল তার।সে বাইরে দেখতে পেল ৬ তলা বিশিষ্ট একটি ভবন।নাম 'সুপার ক্যাসিনো ভবন ও হোটেল'।মনোরম সুন্দর ভবনটি এমন যে সবাইকে আকৃষ্ট করে। সাকিব লক্ষ্য করল আবির আর এহসানও এটার দিকে মুগ্ধ দৃষ্টিতে চেয়ে আছে।এই ভবনটি যেমন সাকিবের চিন্তায় ব্যাঘাত ঘটিয়েছে তেমনি তানভীর ও এহসানেরর খুটখাট কথাবার্তায় বাধা দিয়েছে।কয়েক মূহুর্ত নিরব থাকার পর ড্রাইভার বলল , "এসে গেছি!" ভাড়া মিটিয়ে দোকানের দিকে রওয়ানা দিল তারা। দোকান্টা অনেক বড়।বলতে গেলে একটা কোম্পানির সমান।প্রায় ১৬-২০টি সিসি ক্যামেরা আছে।তানভীর বলল "চিনবি কিভাবে??" সাকিব এই প্রশ্নের জন্য প্রস্তুত ছিল।কিন্তু উত্তর তার জানা নেই! শুধু বলল, "উপায় একটা বের হয়ে যাবে।" তিনজন মিলে দোকান পরিচালককে সব ঘটনা খুলে বলল। পরিচালক মহোদয় প্রথমে তাদের দেখে বিরক্ত হয়েছিলেন। কিন্তু সব ঘটনা শোনার পর তিনিও একটা রহস্যের গন্ধ পেয়ে গেলেন। বললেন, " আমার দোকানে এরকম সিগারেট অনেকেই কিনতে আসে।এই ধরনের সিগারেট এর নাম ব্লেকেট। দামও অনেক।" তারপর তিনি গত সপ্তাহ এর সিসি ক্যামেরা ফুটেজ দেখাল। তারা স্ক্রল করে জুম করে দেখল।সাকিব কে একটুও চিন্তিত মনে হলো। না হলেও ৫০-৭০ জন মানুষ এই সিগারেট টি কেনেছে। পরিচালক অবশ্য আরও একটি সংবাদ দিল যে একজনকে একটি প্যাকেট ই দেওয়া হয় এবং তা দুই সপ্তাহ চলে। দোকান থেকে বের হয়ে এল সাকিব।তারসাথে তানভীর। আর এহসান গেল গত সপ্তাহে সিসি ক্যামেরায় ধরা পড়া লোকগুলোর ছবি আনতে। দোকান থেকে বেরিয়ে তানভীর বলল "এমন অ তো হতে পারে যে কোম্পানিটি তাদেরকে দিয়েছিল।" "হতে পারে।আবার এমন হতে পারে যে লোক টা কেও গিফট দিয়েছিল।কিংবা বড় একজন অফিসার তাদের কিনে দিয়েছিল। আবার এও হতে পারে যে লোকটা পাশের জন থেকে সিগারেট টা নিয়েছিল।" তানভীর বলল , "তাহলে তো মুশকিল!" এহসান বেরিয়ে এসেছে। গাড়ি না নিয়ে হাটা দিল সাকিব। তানভীর বলল, "কি রে কোথায় যাস?" "আসার সময় একটা সুন্দর ভবন দেখেছিলাম।মনে আছে?" তানিভীর মাথা নাড়লো। "বলতো ভবনটার নাম কি?" তানভীর কতক্ষন আমতাআমতা করে বলল "ক্যাসিনো ভবন ও হোটেল" "হয় নাই। সামনে সুপার আছে।" তাদের এ ধরনের কথাবার্তা দেখে এহসান বলল "তোরা কি শুরু করেছিস?" এহসান কে পাত্তা না দিয়ে সাকিব বলল,"নামের পাশে আর ও একটা কিছু ছিল।মনে আছে?" তানভীরের হঠাৎ কিছু মনে হয়েছে তখন বলল, "হুম, সাত রঙ! " এর মানে কি?" কোম্পানিটা হোটেল টাকে স্পনসর করছে!" হাতে একটা কিল দিয়ে সাকিব বলল, "ঠিক ধরেছিস"। "এসেছি যখন ওই ভবনটি দেখে যায় চল" বলল সাকিব। তানভীর ও এহসান একসাথে বলল "চল" কিছুক্ষণ পর তারা ভবনে ঢুকে গেল টুরিস্ট হিসাবে।এক তলা টা ব্যবহার হচ্ছে গাড়ি পার্কিং হিসাবে।হাটা না থামিয়ে সবাই দুই তলায় উঠল।২য় তলাটা ব্যবহার হচ্ছে শপিং মার্কেট হিসাবে।তৃতীয় তলায় ক্যাসিনো বসে।পুরুষ -নারী এখানে তাস জুয়া সহ আরও অনেক কিছু খেলছে।বাকি তলাগুলো যে হোটেল বা অফিস তাতে তাদের কোনো সন্দেহ নেই। ~~~~~~~~~~~~~~~~~~ "আচ্ছা, এই বিল্ডিও এর পরিচালক কোথায় থাকে জানেন??" তৃতীয় তলা থেকে নেমে এসে দারোয়ান কে জিজ্ঞেস করল সাকিব।কারন তৃতীয় তলায় এমন একজনকে দেখেছে যে কিনা ওই ধরনের সিগেরেট কিনেছিল। "পঞ্চম তলায়" উত্তর দিল দারোয়ান। "ধন্যবাদ " দারোয়ান অন্য দিকে চলে যেতেই এক তলায় থাকা গাড়ি গুলো পরীক্ষা করল সে। "এই তো মিলে গেছে!!" নরম সুরে বলল সে। একেবারে কোণায় থাকা গাড়িটার টায়ারের সাথে রাকিবকে যে গাড়ি দিয়ে নেওয়া হয়েছিল সে গাড়ির টায়ারের মিল আছে।গাড়িটার রং কালো। মানে এই গাড়িটাই রাকিবকে এনেছিল। ~~~~~~~~~~~~~~~~~~ কিছুক্ষণ ঘুরার পর তানভীর এহসানকে বলল, "দোস্ত চা খাবি? নিচে একটা ক্যাফে দেখেছি। " "আমি এখন চা খাইনা কফি খাই" এহসানের এরকম উত্তরে হতবাক হয়ে গেল সে।বলল, " কালকেই তো আন্টি আম্মার কাছে ফোন দিয়ে বলল তুই দিনে ১০-১৫ বার চা খাস! " এহসান মুচকি হাসছে। হঠাৎ করে কিছু একটা মনে হতেই আবির বলল, " অ! বুজেছি। তুই তাহলে তাহেরির ডাইলগ মারস! " " এতক্ষণে বুজেছিস?!" বলেই হাসতে লাগল তারা। আশেপাশে তাকিয়ে একটা পরিবর্তন লক্ষ করল তানভীর। তাদের সাথে সাকিব নেই! তখনই ২য় ও ৩য় তলায় সাকিবকে খুজতে লাগল তারা। কিছুক্ষণ খোজাখুজির পর তারা দেখল সাকিব ১ তলা থেকে হেটে আসছে।তাকে দেখে স্বস্তির নিশ্বাস ফেলল তারা। "কিরে, কোথায় ছিলি?" প্রশ্ন করল এহসান। " কথা না বাড়িয়ে চল ৫ম তলায়।" "কি জন্যে?" প্রশ্ন করল তানভীর। " তেমন কিছু না, রাকিব বোধহয় ৫ম তলায় আছে।" উত্তর শুনে একেবারেই থ বনে গেল তারা।বলল "জানলি কিভাবে?" তারপর সাকিব বুঝিয়ে বলল সব ঘটনা। " রাকিব যে এই গাড়িটা দিয়ে এসেছিল তার প্রমাণ কি?"প্রশ্ন করল এহসান। "দারোয়ান কে বলেছিলাম যে গাড়িটা দুপুরে কোথায় থাকে। তার কথা শুনে বুঝা গেল প্রত্যেকদিন গাড়িটা দুপুরে গাড়িটা এখানে থাকলেও গতকাল ছিল না" " বুঝেছি তাহলে!" "আমি এখন যাচ্ছি। তোরা থাক।" "কোথায় যাচ্ছিস? " প্রশ্ন করল তানভীর। "৫ম তলায়" " আমরা যাব না?" " তুই আসতে পারিস" কিছুটা বিরক্তি হয়ে এহসান বলল, "কিন্তু আমি?" " আমরা বিপদে পড়লে তোকে এসে সাহায্য করতে হবে।তাই তুই এখানে থাক" সাকিব সিড়ি বেয়ে উপরে উঠছে।সাথে তানভীর। এহসানের কানে ব্লুথুট লাগানো আছে।সে বসে আছে তৃতীয় তলায়।সাকিবের কাছে কোনো পিস্তল নেই।পিস্তল দেখেছে কিনা তা নিয়েই সন্দেহ হয় তার। এখন তার কাছে একটি ছুরি আছে। লিফট আছে। তবু তারা দুজন সিড়ি দিয়ে উঠছে। সাকিবের কাছে মোবাইল্টা আছে। তানভীরকে ৪র্থ তলায় রেখে সাকিব ৫ম তলায় উঠল। ৫ম তলায় উঠে সাকিব কি একটা গন্ধ পেল। সাথে সাথে সেই তার মাস্কটা পড়ে নিল।তবুও সে টিকল না।গন্ধের জাঝটা বেশি-ই ঢুকে পড়েছে ফুসফুসের অভ্যন্তরে। প্রাণপণে চেষ্টা করল নিজের মস্তিষ্ক টা সচল রাখতে।কিন্তু পারল না।গুটিকয়েক সেকেন্ডের মাঝেই অজ্ঞান হয়ে পড়ল।৪র্থ তলায় থাকা তানভীর তা জানল না।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৭০৯ জন


এ জাতীয় গল্প

→ KaRib (part 4)
→ KaRib (part 3)
→ kaRib (part 1)

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • গুজব হাসান
    User ২ বছর, ২ মাস পুর্বে
    Part 4 পর্যন্ত দেওয়া আছে। গল্পের প্লট আওলা হয়ে গেসে তাই লেখা স্টপ

  • ℝiFAT
    User ২ বছর, ২ মাস পুর্বে
    পরের পার্টতো এখনো দেন নাই ব্র angry

  • Mofizul Hossain
    Golpobuzz ৩ বছর, ৩ মাস পুর্বে
    gjgj

  • মেহেদী হাসান
    User ৩ বছর, ৩ মাস পুর্বে
    রাকিব সম্পর্কে মনে হয় প্রথম পর্বে বলা হয়েছে.... বাই দা রাস্তা না থাকলে পরের পর্বে রাকিব সম্পর্কে জানানো হবে... ইনশাআল্লাহ!

  • ইশিকা ইশু
    User ৩ বছর, ৩ মাস পুর্বে
    নেক্সর্ট দেও তাড়াতাড়ি gj ভালো লিখছো। বাই দ‍্যা রাস্তা এই রাকিব টা কে? yucky

  • ইফতেখার হাসান মাহিন
    Golpobuzz ৩ বছর, ৩ মাস পুর্বে
    ভালো gj

  • মেহেদী হাসান
    User ৩ বছর, ৩ মাস পুর্বে
    ইনশাআল্লাহ, ২য় সপ্তাহ< ৩য় পর্ব< একমাস! (ভুল লিখার জন্য দুঃখিত!)

  • মেহেদী হাসান
    User ৩ বছর, ৩ মাস পুর্বে
    ইনশাআল্লাহ, ২য় সপ্তাহ< ৩য় পর্ব

  • মেহেদী হাসান
    User ৩ বছর, ৩ মাস পুর্বে
    ইনশাআল্লাহ, ২য় সপ্তাহ< ৩য় পর্ব> একমাস!

  • Rafi Orton
    Golpobuzz ৩ বছর, ৩ মাস পুর্বে
    তৃতীয় পর্বের অপেক্ষায় রইলাম...

  • MD:Emon islam (suvo)
    User ৩ বছর, ৩ মাস পুর্বে
    valogj