বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

:যুবক ও এক গ্লাস দুধ

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান জাহিদ হোসাইন (জয়) (০ পয়েন্ট)

X শিক্ষনীয় গল্প: যুবক ও এক গ্লাস দুধ এক যুবক একটা সমস্যা নিয়ে একজন বিজ্ঞ আলেমের সাথে দেখা করলো... যুবক: হুজুর আমি সুন্দরী মেয়ে দেখলে শুধু চেয়ে থাকি কিছুতেই চোখ ফেরাতে পারি না, মেয়েদের দিকে তাকানো আমার বদ-স্বভাবে পরিণত হয়েছে, এর থেকে বাঁচতে কী করবো হুজুর? হুজুর: তোমাকে একটা কাজ দিচ্ছি, গ্লাস পুরো ভর্তি করে দুধ নিয়ে আসো, এমনভাবে আনবে যাতে এক ফোটাও না পড়ে। যুবক: ঠিক আছে, আনছি হুজুর। হুজুর: এক গ্লাস দুধ নিয়ে আধা কিলোমিটার দূরে যাবে এবং ফিরে আসবে, তোমার সাথে বেতসহ আমার লোক থাকবে, যদি এক ফোটা দুধও পড়ে তাহলে তোমাকে সাথে সাথে শাস্তি দেবে। ফিরে আসো এরপর বাকি পরামর্শ দেব। যুবক: ঠিক আছে, এরপর ছেলেটি শুধু গ্লাসের দিকে তাকিয়ে তাকিয়ে ধীরে ধীরে হেটে আধা কিলোমিটার গেল, আবার ফিরেও এল। দুধ পড়ে যাওয়ার ভয়ে কোনোদিকে তাকানোর কথা মনেই আসেনি, তাই এক ফোঁটা দুধও পড়েনি। হুজুর জিজ্ঞেস করলো: এই রাস্তায় কয়টি মেয়ে দেখছ? যুবক: একটি মেয়েও দেখি নাই। হুজুর: কেন দেখ নাই? আমি তো আর চোখ বেঁধে দিই নি। যুবক: আপনি বলেছিলেন এক ফোটা দুধ পড়লে আমার শাস্তি হবে এই ভয়ে কোনোদিকে তাকানোর কথা মনেই ছিল না। হুজুর: ঠিক... আল্লাহ্'কে এভাবে ভয় করলে ইসলামের নিষেধ উপেক্ষা করে দুনিয়ার কোনো জিনিসের সৌন্দর্য্য দেখে তুমি আকৃষ্ট হতে না। তুমি প্রমাণ করেছো তুমি চেষ্টা করলেই তোমার চোখকে হেফাজত করতে পারবে! আল্লাহ তায়ালা আমাদের নিজেদের চোখ সংযত রাখার তাওফিক দান করুন। আমিন ।। মন্তব্য:পড়ে ভালো লাগলে ৫ স্টার দিবেন।so friends (no news is absolutely good news)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪৮৫ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • জাহিদ হোসাইন (জয়)
    User ৩ বছর, ৮ মাস পুর্বে
    thanks all

  • RONI[THe EAGLES OF THE SEA]
    Golpobuzz ৩ বছর, ৮ মাস পুর্বে
    ভালো লাগল। মুসলিমদের মূল কথাই হে আল্লাহ আমি আত্নসমর্পন করছি একমাএ তুমার কাছে, আমি আমার জীবন সপে দিলাম শুধুমাএ তুমার কাছে। সর্বদা আমাকে সঠিক পথে পরিচালিত কর। কখনও পথভ্রষ্টদের অনুসারি কর না। আর নিশ্চই তুমিই সর্বোওম রক্ষকারি।

  • DL Mahmud Hossen
    Golpobuzz ৩ বছর, ৮ মাস পুর্বে
    ভালো লাগল.. তবে গল্পটা আগেও পড়েছি..gj