বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

মেঘবালিকা

"স্মৃতির পাতা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান তাসফীর ইসলাম (ইমরান)(guest) (০ পয়েন্ট)

X মেঘবালিকা তাসফীর ইসলাম (ইমরান) মেঘবালিকা, তুমি কেমন আছ? এখনও কি রাতে নির্ঘুম কাটে তোমার সব অবিচ্ছিন্ন সময় গুলো? এখনও কি মাঝে মাঝেই আমার মত তোমারও মনে হয়… এই বিচ্ছেদ একটা দুঃস্বপ্ন মাত্র? এখনও কি রাত হলেই ফোন টা নিয়ে বসে থাক আমার অপেক্ষায়…? আমি সেই দূরে মাস্টার বাড়ীর কোন এক সাইটে অফিসের কাজে আটকে গেছি বলে…! বাসায় ফিরলাম কিনা শুনতে চাও আমারই মুখে? মেঘবালিকা! এখনও কি ধানমণ্ডি লেক এ যাও বিকেল হলেই? রিকশা গুলো কে ইচ্ছে মত ঝাড়ি মারো? আমার সাথে দেখা করার জন্য এখনও কি ক্লাস ফাকি দাও হটাত কোরে? কলেজ এর সেই চেয়ার টা কি এখনও তোমাকে আমার কথা জিগ্যেস করে? মনে পড়ে সেই আপু টার কথা? আমার দাঁত গুলো কেমন করে দারুচিনির দ্বীপ হয়ে গেল তাঁর হাতের ছোঁয়ায়… তোমার কি মনে আছে? তখন আমার হাত ধরে দাঁড়িয়েছিলে? আমি ছোট মানুষের মত রাগ করে সেই হাত দূরে সরিয়ে দিয়েছিলাম… মনে হচ্ছিল … কেন আমাকে এই কষ্টের মধ্যে ফেললে তুমি? কি ছেলেমানুষি আমার ! এখনও কি সেই ব্যাগ টি কাঁধে নিয়ে ছুঁতে চল তুমি ফার্মগেট, বাহাদুর শাহ্, ৪ নং বাস গুলো কি এখনও অতটা ভিড় করে ? মনে পড়ে সেই দিনটা? তোমার পা ছুঁয়ে ক্ষমা চেয়েছিলাম? হাজারো লোকের মাঝে, কেউ টের পায়নি, শুধু তুমি আর আমি… তুমি অদ্ভুত চোখে তাকিয়েছিলে… আমাকে দেখে কেন যেন শুরুতেই একটা অদ্ভুত খুশি ছলকে উঠেছিল সেদিন তোমার মুখে… আমাকে সুন্দর লাগছিল, তাইনা? মুখে বলনি কেন? বললে কি হত? হেরে যেতে? তুমি হারতে চাওনা, জানি, কিন্তু আমাকে তুমি কচু চেন… আমি আমার মার ছেলে… মরে যাব… তবু হারব না… একটাই ত জীবন, এমনি এমনি কেটে যাবে… কি হবে যদি ঘর না বাঁধি? মন ত একটাই… এই মন টা ত একজন ভিটে মাটি তে সুন্দর একটা ঘর তুলে রেখে গেছেন পরম যত্ন করে… আমার সাধ্য নাই তাকে ভিটে ছাড়া করার… মেঘ ! কত কথা যে হয়নি বলা… কত হাজার হাজার রাত, কেটে গেছে তোমার আমার… চাঁদ আমাকে প্রায় প্রশ্ন করে, তুমি কোথায়… আমি লজ্জায় দাঁড়াতে পারিনা… জানো আমি আর চাঁদ দেখিনা… পূর্ণিমা রাতে আমি পালিয়ে বেড়াই… তোমার বাহুডোরে সেই চকবাজার এর সেই কলোনি তে সেই মধু ঝরা রাতে দুজনে বারান্দায় মনে পড়ে? আমি সব মনে রেখেছি… একটা মেঘবালিকা… একটা রংধনু রঙ্গা ছেলের সাদা ফর্সা বুক… লাল হয়ে গিয়েছিল… ভাল বাসার পবিত্র শুভ্রতায়… সৃষ্টিকর্তা আমাকে অদ্ভুত রকমের ভালবাসেন, আজ এই যে আমি, এই যে এই আমি… তাঁর সব ই তোমার জন্য… তুমি চলে গেছ বলেই আমি আজ সোজা পথে এসেছি… নইলে আমার বাঁকা পথ কবেই গোরস্তানে গিয়ে মিশত… মেঘবালিকা, চলে গিয়েও ঠিক ই আমার উপকার করেই গেলে… সব সময় তুমি জিতলে… আমি জানি আজো তুমি যা ভাবছ, আমিও ঠিক টাই ভাবছি… ওপরওয়ালা নিশ্চই মিটি মিটি হাসছেন… ভাবছেন দুই বুদ্ধু বেকুব একজন আর একজনের জন্য ভাল করতে যেয়ে দুজনেই শেষ… হাহাহাহাহা… আমার কোন দুঃখ নেই মেঘ, তোমার আছে? আচ্ছা তুমি কি ঘুমাচ্ছ? আমার ভালবাসা একটা নদীর মত… এর জল শুধু গড়িয়ে যায়… শেষ হবার নয়… জানো আমি খুব অসুস্থ… তুমি যদি দেখতে, কেঁদে ফেলতে? সেই দিনের মত? কতটা চোখের জল জমিয়ে রেখেছ মেঘ? আমার ত শুকিয়ে গেছে সব… আমার শরীর টা আর পারছে না… আমাকে ক্ষমা কর মেঘ.. আমার সেই ইচ্ছেটার কথা জানো ত ? আমি স্বার্থপর… তাই খোদার কাছে বলেছি… আমাকে যেন তোমার আগেই পৃথিবী ছাড়তে হয়… তুমি নেই এটা আমি সহ্য করতে পারবনা… আর যাই হোক… তুমি কি আজো বেঁচে আছ? গভীর কোন জলধারায় বসে বসে কাকে প্রশ্ন করছো? আমি নির্বাক হয়ে কোন এক জলমানবীর প্রেমে পড়েছি তোমাকেই ভেবে ভুল করেছি এত শুধুই তোমার ভাবনার বেহিসেবি ভুল। আমি কারো প্রেমে পড়িনি আমি জলের গায়ে লিখে দিয়েছি … আমার চোখের জল দিয়ে হাজার রাতের নির্ঘুম প্রহর এর কষ্ট… মেঘবালিকা, তুমি কি জানো আমার মনের কোনে আজ শুধুই জমাট অন্ধকার? এখনও তোমাকেই ভালবাসি, মেঘবালিকা, আমাকেও কি ভালবাস তুমি আগের মত? মেঘবালিকা, তুমি কি বেঁচে আছো? আমি বেঁচে আছি কষ্টের মাঝে তোমার প্রেমের আগুন শিখায়… পুড়ে পুড়ে মরছি আমি শুকনো প্রেমের ছাই হয়ে… তুমি কি ভুলে গেছ সেই অদ্ভুত রাতের নীল পাখিটার কথা? আহত হয়ে যে আমাদের কাছে প্রাণ ভিক্ষা চেয়েছিল? তুমি কি তার জীবন বাচাওনি? তুমি ই ত আমাকে বলেছিলে… প্রেমের কথা, প্রাণের কথা… জীবনের কথা… তুমি ই ত তাকে শিখিয়েছিলে… কি করে রাতের সাথে কথা বলতে হয়… কি করে একটা একটা করে তারা আকাশ থেকে পেড়ে আনতে হয়… কি করে চাঁদ টাকে মেঘের আড়ালে ঢেকে রেখে জোছনা চুরি করতে হয়… কি করে গানের সুরে সুরে প্রেম প্রেম কবিতা খেলা যায়… মেঘ, আমাকে তুমি আমার চেয়ে বেশি ভালবাস কেন? কেন? কেন? মেঘবালিকা, মনে পড়ে ? সেই চুম্বনের সিক্ততায় আমার ভেসে যাওয়া… তোমার হাত ধরে আবার ফিরে ফিরে আসা? মেঘবালিকা, কেন তবে আজ আমাকেই ভুলে গেলে? সেই পাখি টা কি তোমাকে ক্ষমা করবে? মেঘবালিকা, তুমি কি বেঁচে আছ? আমার কথা শুনতে পাও? সেই পাখিটার কথা? নাকি শুধুই ভুলে ভুলে আমাকে , আজ নিজেকেও ভুলে গেছ… মেঘবালিকা, তোমার ঘামের নোনা স্বাদ লেগে আছে আজো আমার ঠোঁটের পাতলা জমিন এ… মেঘবালিকা, তুমি নিশিকন্যা দের কান্না শুনতে পাও? আমার অজশ্র কান্নায় নাকি তাঁদের রাত জাগা শেষে ভোরের ঘুমের দরজায় ঠক ঠক করে শব্দ হয়… আমি তাঁদের অভিযোগের উত্তরে বলেছি তোমার নাম… তারা সবাই তোমার কাছে মিছিল করে যাচ্ছে… তারা কি পারবে তোমাকে ফিরিয়ে আনতে? আমি জানিনা… মেঘবালিকা, এত কথা কেন বলছি? তুমি যদি বেঁচেই না থাকো… আমার প্রানে যদি তোমার মনের ছায়া নাই পড়ে আর… আমার দীঘল শ্বাস এর শীতলতায় যদি তুমি তোমার দেহ টা নিয়ে জমে বরফ হয়ে যাও… তবুও ভেবোনা একটুও… আমি আছি না? সব সময় ই ত ছিলাম… আমার শেষ নিঃশ্বাস এর প্রতিটা ছোঁয়ায় তুমি ফিরে পাবে  বেঁচে থাকার উত্তাপ… মেঘবালিকা, তুমি যদি নাও বাঁচো… আমার এই অদ্বিতীয় প্রেম তোমার জন্য নিয়ে আসবে নতুন জীবন… আমি আমার জীবন উৎসর্গ করে গেলাম… আমার প্রেমের নীল প্রজাপতি তোমার জন্য শেষ বার পাখা মেলবে।। কথা দিয়েছিলাম… মনে আছে ? মনে আছে? মনে আছে? আমার মাথায় রোগের আঘাত আমার বুকে রোগের লাফালাফি আমার শরীর নিয়ে খেলছে এখন ভ্যনগগ এর অতৃপ্ত আত্মা… আমি অসুস্থ, আর তুমি ত জানো এমন সময় আমি সত্যি ভেঙ্গে পড়ি… প্রতি মুহূর্ত তোমাকে মিস করি… আমাকে একটু ছুটি দেবে? আমাকে তুমি আমার চেয়ে বেশি ভালবাসবে কেন? কেন? কেন তুমিই জিতবে? আমি নির্ঘুম রাত এর গায়ে মাথা রেখে শুয়ে পড়ব… তুমি জোছনার চাদর দিয়ে ঢেকে দিও আমার শরীর এ তোমার সব স্মৃতির আদর… নইলে চাঁদ তোমার সাথে ঝগড়া জুড়ে দেবে… মেঘবালিকা, ভাল থেকো…তুমি। অনেক ভাল।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪৩৮ জন


এ জাতীয় গল্প

→ প্রিয় মেঘবালিকা

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    What a poetry....