বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

এ শহর,যাদুর শহর ঢাকা...........

"সত্য ঘটনা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান পারভেজ খান (০ পয়েন্ট)

X গতকাল ভাইয়া তার বিচিত্র সব অভিজ্ঞতার কথা আমাকে বলল।তার কথা শুনে আমার এই গানটাই মনে পড়ল। এ শহর, যাদুর শহর, প্রাণের শহর, ঢাকা............ একটা রিক্সাওয়ালা,বয়স হবে ২৭-২৮ এরকম। মুখে খোঁচা দাড়ি,স্বাস্থ্যবান। ভাইয়া ফার্মগেট থেকে আসছিল। সিগন্যাল এর কারনে আটকে ছিল। হঠাৎ কানে ভেসে এল ভাষার মাস নিয়ে কিসব গুঞ্জন.. পাশে ফিরে দেখে তরুণ রিক্সাওয়ালা তার যাত্রীর সাথে এই নিয়ে কথা বলছেন.. যাত্রীঃ ভাষার মাস প্রতিবছরই আসে আর.. রিক্সাওয়ালাঃ ভাষার মাস না হয় আসে। কিন্তু ভাষা শহীদ দের সংগ্রামী চেতনা কি কেউ ধারন করতে পেরেছে? আপনি পেরেছেন? আমরা তো শুধুই দেখে যাচ্ছি মাতৃভাষা দিবস, চেতনাকে ধারন করেছি কয়জন? এ নিয়ে যাত্রীর আরো সুব্যর্থ কিছু যুক্তি উপস্থাপন কিন্তু সেই যে তরুণ। সে তার বাক্যে অটল। কিছুক্ষন পরেই উভয়ে থেমে গেলেন.. একসাথে পাশে থাকা অন্যান্য যাত্রীরা তরুণ রিক্সাচালকের প্রতি হাত তালি দিয়ে উঠলেন ???? ভাইয়ার কথা শুনে খানিকটা সময়ের জন্য আমিও ভুলে গেলাম তিনি একজন রিক্সাচালক। যা এখনো বিশ্বাস নামক শব্দটির অন্তরালেই রয়ে গেল। He is a real man.


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২১৬ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now