বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

শিমুল

"যুদ্ধের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Md Yasin Islam (০ পয়েন্ট)

X ১৯১৭ এর নাম শুনলেই মনে পরে যায় সেই ছেলেটির কথা।নাম তার শিমুল।গোলগাল চেহারা।হালকা ফরসা।একদম সিধাসাধা,মনে হয় দুনিয়ার কিছুই বোঝে না।নেই তার পিতা মাতা।গ্রামের সবাই ওকে ভালোবাসে।তার সরল ব্যবহার সবার মন জয় করে নিয়েছে।একদিন দেখল তার বন্ধু সুজনদের ঘরের সবাই জিনিসপত্র গুছিয়ে কোথায় যেন যাচ্ছে।ওদের দেখে শিমুল দুর থেকে শিমুলকে ডাক দিল আর দৌড়ে এসে দাড়ালো সুজনের সামনে।শিমুল সুজনকে বল কিরে কোথায় যাচ্ছিস তোরা।শিমুলের কথা শুনে সুজন বলল কেন তুই জানিস না আমাদের দেশে পশ্চিম পাকিস্তানিরা এসেছে।তারা যাকে পাচ্ছে তাকেই মেরে ফেলছে।আমরা ভারতে যাচ্ছি।তুই যাবি আমাদের সঙ্গে।শিমু শুধু সুজনের কথা শনলই।কিছুই বলল না।কিছুক্ষন নিরবে দারিয়ে থেকে সে এক দৌড়ে চলে গেলো।একটু পিছু ফিরেও তাকালো না।তার চোখ বলছিলো এই সোনার বাংলা ছেড়ে সে কোথাও যাবে না।দৌড়ে সে শীতলক্ষা নদির তীরে বসল।কিছুক্ষন বসে থাকার পরে সে দেখতে পারল দুর থেকে কারা যেন তাদের গ্রামের নৌকা নিয়ে আসছে।তখন দুর থেকেই শিমুল চিৎকার করে বলল কারা তোমরা।আমাদের গ্রামে কেন আসতাছ।এই বলতেই শিমুলের বুক থেকে ধোয়া বের হতে লাগল।সাদা রঙের সার্টটা লাল হয়ে গেছে।কিছুক্ষন পর শিমুল নিরবে শুয়ে পরল।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৯২ জন


এ জাতীয় গল্প

→ শিমুলের বর্ষবরণ (১)
→ শিমুলের বর্ষবরণ ২
→ শিমুল ও আখি
→ শিমুল গাছের ভুত
→ শিমুল গাছ
→ শিমুল গাছের ভুত
→ শিমুল গাছের ভুত
→ শিমুল গাছের ভুত

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now