বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

অনির্বাণ প্রেম

"উপন্যাস" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান আনিস আহম্মেদ(guest) (০ পয়েন্ট)

X অনির্বাণ প্রেম পর্বঃ১৩ ঝন ঝন বৃষ্টি পড়ছিল,,,, কিছুক্ষন পূর্বে বৃষ্টি থামল।অনির্বাণ আর প্রানবিতা স্কুল থেকে বাড়ি ফিরছে। প্রানবিতার চোখে পড়ল কদম ফুল, রাস্তা থেকে একটু দূরে ডোবার ধারেই হেলানো কদমফুল গাছ। প্রানবিতা অনির্বাণকে দেখিয়ে বলল" এই অনির্বাণ কয়েকটা কদম ফুল এনে দাও না??""প্লিজ,প্লিজ। অনির্ববাণ বলল কয়টা আনব??" তিনটা""। তুমি দাড়াও এনে দিচ্ছি। কদফুল প্রানবিতার খুব প্রিয়।শুধু প্রানবিতার নয় সব মেয়েদেরই প্রিয়। খুব কষ্ট করে অনির্বান তিনটা ফুল নিয়ে এসেছে, তার গায়ে কাদা আর জলে ভিজ গেছে। ''এই নাও তোমার ফুল"বলে ওর দিকে তাকাতেই দেখে প্রানবিতা নেই!!! সে এদিক ওদিক খুজলো,, কিন্তু কোথাও নেই। আজও সেই হঠাৎ হারিয়ে যাওয়া। অনির্বানের মনে কিছু অজানা ভাবনা আসে। ভাবতে ভাবতে সে বাড়ি চলে গেল। বিকেলে আমগাছের নিচে প্রানবিতা দাঁড়িয়ে আছে। ""এই প্রানবিতা তোমার জন্য এতো কষ্ট করে ফুল নিয়া আসলাম,তুমি কোথায় গিয়েছিলা??এই নাও তোমার ফুল""।সরি অনির্বাণ,,আসলে তুমি গতকাল যে চিঠিটা দিয়েছিলা সেটা রাতে পড়ে আমি টেবিলে রেখেছিলাম।সকাল লেট হওয়ায় তারাহুরো করে বইখাতা নিয়ে স্কুলে গিয়েছি,, চিঠি টা ওখানেই ছিল,, হঠাৎ এই কথা মনে পড়ায় তোমাকে কিছু না বলে এক দৌড়ে বাড়ি চলে এলাম, এসে দেখি কেউ পড়েনি বইয়ের নিচে ছিল।ওহ বাচলাম"",,,দীর্ঘ নিশ্বাস ফেলে বলল প্রানবিতা।।'"না সরি বলছো কেনো""।"'আমি যাই কাল স্কুলে দেখা হবে""চলে গেল প্রানবিতা "" সে একা দাড়িয়ি রইল। প্রানবিতা খুব ভালো মিথ্যা বলতে পারে। অনির্বান কখনই তা বুঝতে পাড়েনি।সহজ সরল অন্ধের মত ভালোবাসে। একটা মূহুর্তও ভাবতে পাড়ে না প্রানবিতাকে ছাড়া।সবকিছুতেই ওর প্রানবিতা। রাতের আধারে প্রানবিতাকে নিয়ে স্বপ্ন দেখতে দেখতে সে ঘুমায়--।।প্রানবিতাকে নিয়ে জাহাজে ভ্রমণ, রুলিং এর ওপর দুজন দাড়িয়ে, প্রানবিতার হাতে ওর হাত রেখে একটু চুলের ঘ্রাণ নেয় ও আর একসাথে বিশাল সাগর দেখে। ও ভাবে এই সাগরের চেয়ে ও ওদের প্রেম অনেক বড়।। তার পড় কখন যেন ঘুমিয়ে পড়ে।।।।।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৩৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now