বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

একজন বয়স্ক মিস্ত্রীর গল্প

"শিক্ষণীয় গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মো:নূর আলম(guest) (০ পয়েন্ট)

X একজন বয়স্ক কাঠমিস্ত্রী তার কাজ থেকে অবসর নিতে চাচ্ছেন। কারণ তার বয়স হয়ে গেছে এবং তিনি বাকি জীবনটা তার পরিবারের সাথে ভালভাবে কাটাতে চান। তিনি ঘর-নির্মাণ প্রতিষ্ঠানের মালিককে জানালেন যে, তিনি আর কাজ করবেন না। মালিক তার দক্ষ কাঠমিস্ত্রী হারাবেন ভেবে অনেক দুঃখ পেলেন। মালিক কাঠমিস্ত্রীকে শেষবারের মত একটি ঘর তৈরি করার জন্য অনুরোধ করলেন। কাঠমিস্ত্রীও মালিকের কথা ফেলতে পারলেন না এবং রাজি হয়ে গেলেন। কাঠমিস্ত্রীর কাজের প্রতি কোনও মনোযোগ ছিল না এবং জীবনের শেষ কাজটি অত্যন্ত খারাপভাবে শেষ করলেন। তিনি নিম্নমানের জিনিস দিয়ে ঘরটি নির্মাণ করলেন এবং অল্প সময়ে কাজ শেষ করলেন। নির্মাণ কাজ শেষ হওয়ার পর মালিক ঘরটি দেখতে আসলেন এবং ঘরটির চাবি কাঠমিস্ত্রীর হাতে তুলে দিয়ে বললেন এই ঘরটি তোমার উপহার। কাঠমিস্ত্রী হতভম্ব হয়ে গেলেন আর মনে মনে আফসোস করতে লাগলেন। কাঠমিস্ত্রী সারাজীবন মানুষের জন্য সুন্দর সুন্দর ঘর তৈরি করে দিয়েছেন আর নিজের ঘরটি তৈরি করেছেন অত্যন্ত খারাপভাবে। আগে জানলে নিজের ঘরটি অত্যন্ত সুন্দরভাবে তৈরি করতেন। আসলে জীবনে আমরাও অনেক সময় ভূল করি, কাজের প্রতি পুরোপুরি মনোযোগ দেই না। নিজের কাজ নয় বলে নিম্নমানের কাজ করে ফেলি। অনেক সময় তার ফলাফল নিজের উপর এসে পড়ে। তাই প্রতিটি কাজ মনোযোগ দিয়ে গুণগত মানের সাথে করতে হবে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৩৯ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • নাম দিবনা
    User ১ বছর, ১ মাস পুর্বে
    মূলত এখানে শিক্ষণীয় দিকটা হলো- অবশ্যেই আমাদের সবসময়ই সৎ থাকা উচিৎ। যেকোন সময় যেকোনভাবে যেকোন পরিস্হিতিতে!!