বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

শেয়াল ও আঙুর ফল

" ঈশপের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Shajib Raj (০ পয়েন্ট)

X একদিন এক শেয়াল ঘুরতে ঘুরতে আঙুর বাগানে ঢুকে পড়ল। বাগানে তখন ফল পেকেছে। টসটসে আঙুর থোকায় ঝুলে আছে। পাকা ফলের সুবাসে ম ম করছে চারদিক। পাকা আঙুর দেখে শেয়ালের ভারী লোভ হল। সে ভাবল, এলাম যখন বাগানে আঙুর না খেয়ে যাচ্ছি না। কিন্তু শেয়াল আঙুর খাবে কি করে? থোকাগুলো সবই তার নাগালের বাইরে মাথার উপর ঝুলছে। শেয়াল কিন্তু দমল না। আযুর তাকে খেতেই হবে। আঙুরের লোভে তখন তার জিভে জল ঝড়ছে। সে লাফ দিয়ে আঙুরের থোকা নাগালে পাবার চেষ্টা করতে লাগল । একবার দুবার নয়-- বার বার সে লাফ দিতে লাগল। কিন্তু কিছুতেই আঙুরের লাগাল পেল না। বারবার লাফিয়ে শেয়ালের হাঁপ ধরে গেল। তবু কিন্তু সে দমল না। আঙুরের লোভ তাকে পেয়ে বসেছে। শেয়াল আরও কয়েকবার চেষ্টা করল কিন্তু সব চেষ্টাই ব্যর্থ হল। আঙুরের নাগাল সে কিছুতেই পেল না। আঙুর খাওয়ার স্বাধ আর মিটল না। অত করে চেষ্টা করেও আঙুরের নাগাল না পেয়ে শেয়াল বুঝতে পারল, ও ফল খাওয়া তার সাধ্য নয়। তখন সে বিরক্ত হয়ে বলে উঠল, ছ্যা-ছ্যা -আঙুর ফল কি কেউ খায় নাকি! এমন টক ফল নাইবা খেলাম। এই বলে শেয়াল বনের দিকে চলে গেল।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৯৫ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now