বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

জান্নাতী এবং জাহান্নামী ব্যক্তিদের কিছু আলামত

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান ★ রোদেলা রিদা ‎★ (০ পয়েন্ট)

X হযরত ইয়াফ ইবনে হিমার রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত। তিনি বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন- ক্বিয়ামতের দিন কিছু শ্রেণীর লোক জান্নাতে প্রবেশ করবেন। এবং কিছু শ্রেণীর লোক জাহান্নামে প্রবেশ করবে। নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন- তিন শ্রেণীর লোক সম্মানিত জান্নাত উনার মধ্যে প্রবেশ করবেন। (১) ন্যায় পরায়ন শাসক ও বিচারক যিনি অকাতরে সকলকে দান করেন এবং যাকে সৎ কাজ করার তাওফীক দেয়া হয়েছে। (২) এমন দয়ালু লোক যিনি ছোট, বড় সকলের প্রতি অনুগ্রহকারী এবং নিকটাত্মীয় ও মুসলমান উনাদের প্রতি কোমল প্রাণ। (৩) এমন ব্যক্তি যিনি মহান আল্লাহ পাক উনার ও উনার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা যা আদেশ নিষেধ করেছেন তা মেনে চলেন। দুঃখ কষ্ট থাকলেও কারো কাছে হাত বাড়ান না। যদিও উনার পরিবারের লোক সংখ্যা অনেক বেশি। তিনি অধিক সন্তানাদি নিয়ে মহান আল্লাহ পাক উনার প্রতি আস্থা রেখে জীবন-যাপন করেন। পাঁচ শ্রেণীর লোক জাহান্নামী হবে:- (১) সেই দুর্বল জ্ঞান সম্পন্ন যে নিজের কম বুদ্ধির কারণে নিজেকে পাপ কাজ থেকে বিরত রাখতে পারে না। হালাল এবং হারাম পার্থক্য করে না। (২) এমন খিয়ানতকারী বা আত্মসাৎকারী এবং সে নিজেকে লোভ লালসা থেকে নিয়ন্ত্রনে রাখতে অক্ষম। এমনকি তুচ্ছ জিনিস হলেও আত্মসাৎ করে। (৩) এমন ব্যক্তি যে সারাক্ষন অপরকে ধোঁকা দেয় এবং ধোঁকা দেয়ার চিন্তায় মগ্ন থাকে। (৪) কৃপন ও মিথ্যাবাদী। (৫) অসচ্চরিত্র এবং অশ্লীল ভাষা উচ্চারণকারী। মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে উনার সন্তুষ্টি মুবারক হাছিল করার তাওফীক্ব দান করুন। আমীন!


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৫৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • রিসু দি শিশু
    User ৩ বছর, ২ মাস পুর্বে
    jajaki allahu koyran

  • গন্তব্যহীন পথের যাএী
    User ৩ বছর, ২ মাস পুর্বে
    শিরোনামের সাথে খুব বেশি মিল যদিও পাওয়া গেলনা!! ভালো লেগেছেgj gj gj