বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

রোজ-বিউটি (Part 1)

"রূপকথা " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান ★ রোদেলা রিদা ‎★ (০ পয়েন্ট)

X অনেক কাল আগে, উট যখন ঘোড়া ব্যবসায়ী, মাউস নাপিত, কোকিল একটি দর্জি, কচ্ছপ একটি বেকার, এবং গাধা এখনও একটি চাকর ছিল, সেখানে একজন মিলার ছিল যার একটি কালো বিড়াল ছিল। এই মিলার ছাড়াও একজন পদিশার তিন মেয়ে ছিল যার যথাক্রমে চল্লিশ, ত্রিশ এবং বিশ বছর বয়স ছিল। জ্যেষ্ঠতম কনিষ্ঠের কাছে যান এবং এই পদগুলিতে তাকে তার বাবার কাছে একটি চিঠি লিখতে বাধ্য করেছিলেন: “প্রিয় বাবা, আমার বোনদের একজনের বয়স চল্লিশ, অন্য ত্রিশজন এবং তারা এখনও বিয়ে করেন নি। খেয়াল করুন যে আমি স্বামী পাওয়ার আগে এতক্ষণ অপেক্ষা করব না। " পদিশাহ তার কন্যাদের জন্য পাঠানো চিঠিটি পড়ে এইভাবে তাদের সম্বোধন করেছিলেন: “এখানে আপনারা প্রত্যেকের জন্য একটি ধনুক এবং তীর; যাও এবং গুলি কর এবং যেখানেই আপনার তীর পড়ে যাবে সেখানেই আপনি আপনার ভবিষ্যতের স্বামীদের খুঁজে পাবেন। ' তাদের বাবার কাছ থেকে অস্ত্র নিয়ে তিনজন দাসী এগিয়ে গেল। সবচেয়ে বড় শটটি প্রথমে পড়েছিল এবং তার তীরটি ভিজিরের ছেলের প্রাসাদে পড়েছিল; তিনি সেই অনুযায়ী তাঁর সাথে একাত্ম হয়েছিলেন। দ্বিতীয় মেয়ের তীরটি শেখ-উল-ইসলামের পুত্রের প্রাসাদে পড়েছিল এবং তাকে তিনি স্বামীর জন্য পেয়েছিলেন। তবে সবচেয়ে কম বয়সী শটটি যখন তার তীরটি একটি কাঠ কাটার কুটির ঘরে পড়ে। "এটি গণনা করে না," সবাই কেঁদেছিল; এবং সে আবার গুলি করে। দ্বিতীয়বার একই স্থানে তীর পড়েছিল; এবং তৃতীয় প্রয়াস আর কোনও সফলতার মুখোমুখি হয়নি। তার চিঠির কারণে শাহ তার কন্যার উপর ক্রুদ্ধ হয়েছিলেন এবং চিৎকার করে বলেছিলেন: “হে বোকা প্রাণি, সে তোমার সঠিক কাজ করে। আপনার বড় বোনরা ধৈর্য ধরে অপেক্ষা করেছেন এবং পুরস্কৃত হয়েছেন। আপনি, কনিষ্ঠ, আপনি আমাকে সেই অমোঘ চিঠি লেখার সাহস করেছেন: আপনি ন্যায়বিচারে শাস্তি পেয়েছেন। আপনার কাঠবাদাম নিন এবং আপনার সাথে দূরে থাকুন। তাই দরিদ্র মেয়েটি তার বাবার প্রাসাদটি কাঠবাদামের স্ত্রী হতে চলে গেল। কালক্রমে তাদের কাছে একটি সুন্দর মেয়ে-শিশুর জন্ম হয়েছিল। কাঠ কাটার স্ত্রী এই ঘটনাটি নিয়ে তীব্রভাবে শোক প্রকাশ করেছিলেন যে তার সন্তানের এতটা দরিদ্র বাড়ি থাকতে হবে, কিন্তু তিনি কাঁদতে গিয়ে তিনটি সুন্দর পরীর ঝুপড়িটির দেয়াল দিয়ে পা রেখেছিলেন যেখানে শিশুটি পড়েছিল সেই বিরক্তিকর ঘরে। তার খাটের পাশে দাঁড়িয়ে প্রত্যেকে ঘুমন্ত শিশুর উপরে হাত বাড়িয়ে দিল। প্রথম পরী বলেছিলেন: “গোলাপ-বিউটি তাকে ডাকা হবে; এবং অশ্রুগুলির পরিবর্তে, মুক্তো বর্ষণ করবে ” দ্বিতীয় পরী বলেছিলেন: "সে যখন হাসবে, গোলাপ ফুল ফুটবে।" তৃতীয়টি বলেছিল: "যেখানেই তার পা পড়েছে সেখানে ঘাস ছড়িয়ে পড়বে!" তারপরে তিনজন এসে আসার সাথে সাথে উধাও হয়ে গেল। বছর কেটে গেল। শিশুটি বড় হয়ে তার দ্বাদশতম বছর অর্জন করেছিল, এমন ভালবাসার বিকাশ ঘটেছে যা আগে কখনও দেখেনি। একবার তার দিকে তাকানো ছিল তার প্রতি ভালবাসায় ভরপুর। যখন সে হাসল গোলাপ ফুল ফোটে; যখন সে কেঁদেছিল মুক্তো তার চোখ থেকে পড়েছিল এবং তার পা যেখানেই কাটছে ততই ঘাস বেড়েছে। তার সৌন্দর্যের খ্যাতি দূর-দূরান্তে ছড়িয়ে পড়ে। একটি নির্দিষ্ট যুবরাজের মা রোজ-বিউটিটির কথা শুনে সিদ্ধান্ত নিয়েছিলেন যে এই প্রথম এবং অন্য কোনও মেয়েকে তার ছেলের কনে পরিণত করা উচিত নয়। তিনি তার পুত্রকে তার কাছে ডেকে বললেন এবং এই শহরে এক মেয়েরাই ছিল যে গোলাপ হাসি, মুক্তো কেঁদেছিল এবং কার পায়ের নিচে ঘাস বেড়েছে; তাকে অবশ্যই তাকে দেখতে হবে। পরীরা ইতিমধ্যে স্বপ্নে দাসীকে রাজকন্যাকে দেখিয়েছিল এবং এইভাবে তার মধ্যে ভালবাসার আগুন জ্বলিয়েছিল; কিন্তু তার মায়ের আগে তিনি লজ্জা পেয়েছিলেন এবং তাঁর আবেগের বিষয়টি অনুসন্ধান করতে অস্বীকার করেছিলেন। সুলতানা তাই জোর দিয়েছিল এবং শেষ পর্যন্ত রাজবাড়ীর এক মহিলাকে তার সন্ধানে তাঁর সাথে যাওয়ার জন্য আদেশ দেয়। তারা কুঁড়েঘরে প্রবেশ করে, তাদের ভ্রমণের উদ্দেশ্য ব্যাখ্যা করে এবং আল্লাহর নামে শাহজাদার জন্য মেয়ের দাবি জানায়। দরিদ্র মানুষ তাদের সৌভাগ্যের সাথে আনন্দিত হয়েছিল; তারা তাদের কন্যাকে প্রতিশ্রুতি দিয়েছিল এবং তার চলে যাওয়ার প্রস্তুতি শুরু করেছিল।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩২৬ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • হৃদয়
    GJ Writer ৩ বছর, ১ মাস পুর্বে
    মিলার কী??? তাড়াহুড়া করা ভালো নাgjgjgj গল্পটা ভালো লাগল।পরের পর্ব দাওgjgjgj