বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

রামাদানকে সফলভাবে কাজে লাগানোর সেরা ১০টি উপায়

"শিক্ষণীয় গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান জাহিদ হোসাইন (জয়) (০ পয়েন্ট)

X আপনাদের অনেকেই রামাদানকে কীভাবে কাজে লাগানো যায় তা নিয়ে চিন্তিত, বিশেষ করে প্রথম কয়েকদিনের ব্যাপারে। তাই আমি আপনাদেরকে রামাদানকে সফলভাবে কাজে লাগানোর সেরা ১০ টি উপায় সম্পর্কে জানাতে চাই! রামাদানকে সফলভাবে কাজে লাগানোর সেরা ১০টি উপায়ঃ ১. আন্তরিক ইচ্ছা, কঠোর পরিশ্রম এবং প্রচুর পরিমাণ দু’আ করুন একটি লাভজনক, কার্যকরী ও সফল রামাদানের জন্য। ২. প্রতি রামাদানের আগের রাতে পরবর্তী দিনের জন্য কাজের পরিকল্পনা করুন। ৩টি গুরুত্বপূর্ণ কাজ নির্বাচন করুন যা আপনি পরবর্তী দিন সম্পাদন করবেন এবং তা ডায়রিতে লিখে রাখুন। ৩. কখনই সেহরী খাবার কথা ভুলবেন না, ফযরের কমপক্ষে ১ ঘন্টা আগে ঘুম থেকে উঠবেন এবং পূর্ণাঙ্গ ও সুষম খাবার খাবেন। ৪. ফযরের পরপরই আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি শুরু করুন এবং কমপক্ষে ১টি বা ২টি কাজ শেষ করুন। ৫. চেষ্টা করুন দুপুরে সামান্য ঘুমাতে, যোহরের আগে কিংবা যোহরের পরে, ২০ মিনিটের বেশি নয়। ৬. রামাদানের দিনগুলোর (এবং জীবনের!) পরিকল্পনা করুন নামাযের ওয়াক্তে (নামাযের আগে কিংবা পরে), অন্য কোন সময়ে নয়। ৭. প্রতিদিন কমপক্ষে একঘন্টা সময় কুর’আন তিলাওয়াতের জন্য স্থির করুন। ৮. আপনার ইফতার (রোযা ভঙ্গ) করুন খেজুর এবং দুধ অথবা খেজুর এবং পানি দিয়ে; তারপর মাগরিবের সলাত আদায় করুন এবং ফিরে এসে হালকা খাবার গ্রহণ করুন। ৯. প্রচুর পরিমাণ ‘শারীরিক সদাকাহ্’ দান করুন; সংঘবদ্ধ হয়ে ইফতার, দান, এবং ইয়াতীমদের সাহায্য ইত্যাদি এর ব্যবস্থা করুন। অন্যের কাজ করে দেয়ার মাধ্যমে পুরষ্কার লাভ করুন। ১০. মানুষকে দ্বীনের দাওয়াত দেওয়ার কোন সুযোগ হাতছাড়া করবেন না! যখন কেউ আপনাকে জিজ্ঞেস করবে আপনি কেন খাওয়া-দাওয়া করছেন না, তাদেরকে রামাদান এবং ইসলাম সম্পর্কে একটি সুন্দর ধারণা দিন। এগুলোই আপনার কাজ হতে পারে। আল্লাহ আপনাদের উত্তম প্রতিদান দিন। collected so friends (no news is absolutely good news)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৮৫ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • জাহিদ হোসাইন (জয়)
    User ৩ বছর, ৮ মাস পুর্বে
    ধন্যবাদ

  • হৃদয়
    GJ Writer ৩ বছর, ৮ মাস পুর্বে
    ভালো লাগল জেনেgjgjgj