বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

চাপ কাটান

"সত্য ঘটনা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Mehedi Hasan (০ পয়েন্ট)

X চাপ কাটান! কাজের ফাঁকে, আপনার বন্ধুদের সাথে দেখা করা ও আপনার হোমওয়ার্কের মাঝে, মনে হতে পারে যে সারাদিনে যথেষ্ট ঘন্টা নেই। যখন আপনার বন্ধুরা আপনার সাথে ঘুরে বেড়াতে চায় তখন আপনি কিভাবে আপনার ইতিহাসে প্রকল্প শেষ করার লক্ষ্য রাখেন-আর যখন তার পরেও আপনাকে আপনার মাকে রাতের খাবার তৈরীতে সাহায্য করতে হয়? দীর্ঘশ্বাস নিন-কারণ আমরা আপনাকে নিরাপদ করে ফেলেছি! যখন আপনি চাপে ভারাক্রান্ত বোধ করবেন তখন এই উপদেশগুলি আপনাকে তা সামলাতে সাহায্য করবে। এটির তালিকা করে রাখুন প্রত্যেক সপ্তাহের আপনাকে যে যে কাজগুলি করতে হবে তার সবকিছুর একটি তালিকা তৈরী করুন। ঘরের কাজ (যেমন আপনার মায়ের সাথে রাতের খাবার তৈরী করা), মজার কাজ (যেমন স্কুলের পরে আপনার বন্ধুদের সাথে ঘুরে বেড়ানো) এবং স্কুলের কাজ (যেমন ফিজিক্সের সেই বড় পরীক্ষাটির জন্য পড়া) অন্তর্ভুক্ত করুন। সেটিকে সাজান আপনার তালিকায় সবথেকে গুরুত্বপূর্ণ কাজগুলি কি কি- কোন কাজগুলি আজই করতে হবে এবং কোনগুলি সপ্তাহের পরের দিকে করা যেতে পারে? আপনার যেগুলি করা প্রয়োজন সেগুলি ক্রমানুসারে সাজালে আপনি পাহাড়প্রমাণ কাজ নিয়ে হাবুডুবু খাওয়ার থেকে প্রতিদিন কয়েকটি জিনিসের উপরই মনোনিবেশ করতে পারবেন! একটি সত্যিই বড় কাজের মত বড় বড় কাজগুলিতে ছোট অংশে ভেঙ্গে নিন। এভাবে কাজগুলি সামলানো সহজ বোধ হবে। নিজের যত্ন নিন নিজের দেখভাল করার দ্বারা, আপনি আপনার করণীয় কাজের তালিকা আরো সহজে সামলাতে পারবেন। দিনে অন্ততঃ একবার শুধু নিজের জন্য কিছু করুন যেমন আপনার হোমওয়ার্ক করার আগে পাঁচ মিনিট বাঁচিয়ে এক কাপ চা পান করে আরাম করা। যখন আপনি নিজে সেরা বোধ করছেন, তখন আপনি আরো ভালোভাবে শিখতে পারবেন! সৎ থাকুন যখনই চাপ বোধ করবেন তখনই আপনার যে পরিমাণ স্কুলের কাজ রয়েছে সেটি নিয়ে আপনার অভিভাবকের সাথে কথা বলুন। বুঝিয়ে বলুন যে আপনার এই সপ্তাহে প্রচুর স্কুলের কাজ আছে এবং জিজ্ঞাসা করে দেখুন যে আপনি কোন ভাইবোনের সাথে ঘরের কাজ বিনিময় করতে পারেন কিনা বা পরের সপ্তাহ একটি বড় অংশ করার দ্বারা এটি পূরণ করতে পারেন কিনা। একই কথা বন্ধুদের ক্ষেত্রেও প্রযোজ্য! যখন তারা পুরো বিকেলই বেড়িয়ে বেড়াতে চাইভে, কিন্তু আপনি জানেন যে আপনাকে পরীক্ষার জন্য আপনাকে পড়তে হবে, তখন পড়ার জন্য ঘরে ফেরার আগে তাদের সাথে অল্প একটু ঘুরুন। আপনি একসাথেও পড়ার চেষ্টা করতে পারেন- কিন্তু কাজ করার বদলে গল্প করে মনোযোগ নষ্ট করার ব্যাপারে যত্নশীল হন।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৭৫ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • রুবাইয়া ইসলাম
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    উপকারী খুব ভালো লাগল