বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

গল্পে গল্পে হযরত উসমান (রাঃ)

"বুক রিভিউ " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মোঃ আনিছুর রহমান লিখন (০ পয়েন্ট)

X রচনায়ঃ মুহাম্মদ সিদ্দীক আল মানশাবী। সর্বমোট পৃষ্ঠাঃ ১১২। *******************★******************** সকল প্রশংসা সেই আল্লাহ তাআলার যিনি মুসলমানদের জন্যে ইসলামী রাষ্ট্র পরিচালনার আদর্শ হিসেবে হযরত উসমান (রাঃ) -এর মতাে এক মহান রাষ্ট্রনায়ককে উপমা হিসেবে রেখেছেন। আর দরূদ ও সালাম সেই মহামানবের ওপর যার আদর্শ অনুসরণে হযরত উসমান (রাঃ) এক আলােড়ন সৃষ্টিকারী শাসন পরিচালনা করে বিশ্বের বুকে ন্যায়-ইনসাফের ইতিহাস গড়ে গেছেন। হযরত উসমান (রাঃ) এর জীবনে ঘটে যাওয়া আকর্ষণীয় ঘটনাগুলাে থেকে একশত ঘটনা বিশিষ্ট আরবীয় লেখক মুহাম্মদ সিদ্দিক আল মাশাবী তাঁর গ্রন্থে লিপিবদ্ধ করেন। বাংলা ভাষাভাষী কিশাের কিশােরীর নিকট ইসলামের উজ্জ্বল নক্ষত্র, ইসলামী রাষ্ট্রের তৃতীয় খলিফা হযরত উসমান (রাঃ) এর জীবনের শিক্ষণীয় ঘটনাগুলাে তুলে ধরতে এ বইটি বাংলায় অনুবাদ করা হয়। সে একশত ঘটনার সাথে আরাে কিছু আকর্ষণীয় ঘটনাও সংযােগ করা হয়। প্রিয় বন্ধুরা! বর্তমান অপসংস্কৃতির কবল থেকে নিজেদের রক্ষা করে উজ্জ্বল ভবিষ্যৎ ও সুন্দর জীবন গঠন করতে প্রয়ােজন আদর্শবান নক্ষত্রতূল্য লােকদের অনুসরণ। কিন্তু বড় আফসােস! মুসলমানের ঘরে জন্মগ্রহণ করে আমরা বিজাতীয় লােকদের অনুসরণ করে গর্ববােধ করি, অথচ আমাদের অতীত ইতিহাস কত উজ্জল, ইসলামে কত মহান মহান ব্যক্তি রয়েছেন তা আমাদের অনেক ছােট বন্ধুরা জানেই না। তাঁদের একজনের সাথে যদি বর্তমান বিশ্বে স্বীকৃত সকল মনীষীর তুলনা করা হয় তবুও তাঁদের একজনের সমতুল্য হবে না। এ গ্রন্থে উম্মতে মুহাম্মাদীর অগ্রগামী সৈনিক, তৃতীয় খলিফা হযরত উসমান (রাঃ) এর জীবনে ঘটে যাওয়া মহামূল্যবান ঘটনাবলি সুন্দর ও সাবলীল ভাষায় তুলে ধরা হয়েছে। যে ঘটনাবলি কোনাে ব্যক্তির জীবনকে সুন্দর করে সাজানাের ক্ষেত্রে পরশ পাথরের ন্যায় কাজ করবে। হ্যা ছােট্ট বন্ধুরা, তােমার জীবনের আমূল পরিবর্তন নিয়ে আসতে হযরত উসমান (রাঃ) জীবনে ঘটে যাওয়া একটি ঘটনাই যথেষ্ট।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪১৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now