বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

একটি পিচ্চি মেয়ে

"স্মৃতির পাতা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Shikha (০ পয়েন্ট)

X ঘটনাটি তাও প্রায় ১-২ বছর আগে ঘটা।তখন আমরা গ্রামের বাড়িতে থাকতাম।একদিন বিকেলে স্কুল থেকে বাড়ি ফেরার সময় দেখলাম আমাদের বাড়ির সামনের রাস্তাটায় একটা বাচ্চা মেয়ে(বয়স ৩-৪বছর হবে) কাঁদছে।যদিও এখানে আমি ছোটবেলা থেকেই থাকতাম তবুও মাত্র আশেপাশের কয়েকটি বাড়ির মানুষজন ছাড়া কাউকেই প্রায় চিনতাম না।তাই আমি ভাবলাম এখানকারই কোনো বাড়ির বাচ্চা হবে হয়তো।তাই বিষয়টিকে পাত্তা না দিয়ে আমি বাড়ির ভিতরে চলে গেলাম। কিছুক্ষণ পর ফ্রেশ হয়ে বাড়ির গেটের পাশটার ফুলগাছে পানি দিতে গিয়ে আবারও মেয়েটার কান্নার আওয়াজ শুনতে পেলাম। আমি আম্মুকে বলে বাইরে গেলাম।বাইরে গিয়ে মেয়েটিকে জিজ্ঞেস করলাম সে কাঁদছে কেন। মেয়েটি শুধু বললো সে বাড়ি যেতে চায়।আমি যখন বললাম তোমার বাড়ি কোথায়,তখন সে আমার হাত ধরে পূর্ব দিকের রাস্তা ধরে চলতে লাগল।আমি ভাবলাম হয়তো চলতে চলতে তার বাড়ি দেখতে পেলে চিনতে পারবে।আমিও তার সাথে চলতে লাগলাম। বেশ কিছুক্ষণ হাঁটার পর বুঝতে পারলাম মেয়েটি তার বাড়ি চিনতো না।তাই তাকে কোলে নিয়ে আমাদের বাড়ির দিকে চললাম।পথিমধ্যে সে অন্য আরেকটি রাস্তা দেখে, সেদিকে যেতে চাইল।আমি না করলে কান্না জুড়ে দিল।অগত্যা আমাকে সেদিকেই চলতে হল।এদিকে সন্ধা হতে লাগল।আমাকেও আবার বাড়ি ফিরতে হবে।আমি তো পথ-ঘাটও খুব ভালো চিনি না।তাই বেশ খানিকটা চিন্তায় পড়ে গেলাম। হঠাৎ একটা লোককে দেখে মেয়েটি দৌড়ে তার কাছে গেল।আমি মেয়েটিকে জিজ্ঞেস করলাম, তুমি কি উনাকে চেন? মেয়েটি অস্ফুট স্বরে বললো, হ্যাঁ। তারপর আমি লোকটাকে জিজ্ঞেস করলাম, আপনি কি ওকে চেনেন? লোকটি বললো, না। মাগরিবের আজান দিয়ে ফেললো। আমি লোকটাকে সব বললাম।লোকটা তখন বললো, পাশেই একটা মসজিদ আছে আর সেখানে আমি নামাজ পড়তে যাচ্ছি।সেখানে আমি মাইকিং করে দেব। কেনো জানি বাচ্চাটাকে আমার ছাড়তে ইচ্ছে হচ্ছিল না।এদিকে বাড়িতেও ফিরতে হবে।তাই আর না করলাম না।লোকটা বাচ্চা টিকে কোলে তুলে নিলেন।বাচ্চাটি তখন আার কাঁদছিল না। আমি বাড়ি চলে এলাম। তবে কেন জানি আমার চিন্তা হচ্ছিল।বেশ কিছুদিন আমার চিন্তা যাচ্ছিলই না।হঠাৎ একদিন, দোকানে গিয়ে দেখলাম মেয়েটি একটা লোককে বাবা বলে ডাকছে আর লোকটা তাকে আইসক্রিম কিনে দিচ্ছে। আমাকে দেখেই মেয়েটি আপ্পি বলে ডাকদিল।..........


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১১১৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • «_S_H_O_H_A_N_»
    User ৩ বছর, ৩ মাস পুর্বে
    Just Valo ras

  • হৃদয়
    GJ Writer ৩ বছর, ৭ মাস পুর্বে
    খুব সুন্দর গল্প,ফিনিসিং লাইনটাও সুন্দর হয়েছে gjgjgj ভালো গল্প,চালিয়ে যাও gjgjgj

  • Shikha
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    তাসমিহা তোমাকে ধন্যবাদ

  • Tanjin Akter Tasmiha
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    খুব ভালো

  • Shikha
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধন্যবাদ ইশু আপু

  • ইশিকা ইশু
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ওহ সুন্দর ছিলো। gj

  • Shikha
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    এটা কাল্পনিক। তবে এরকম একটা ঘটনা আমার সাথে ঘটে।তখন মেয়েটির নাম জিজ্ঞেস করিনি।

  • বকুল রায়
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    আসলে এই মিষ্টি মেয়েটি কে ছিলো?gj