বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

আমার জীবনের গল্প (পর্ব-১)

"জীবনের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান সঞ্জয় গোস্বামী জ্যোর্তিময় (০ পয়েন্ট)

X যখন আমি ৩য় শ্রেনীতে পড়িতাম তখন আমার কাছে নিম্তোক্ত ঘটনাটি একটি অস্বস্তিকর ঘটনা বলে মনে হয়েছিল,যা আমার সাথে ঘটেছিল।আমাদের স্কুলের প্রধান শিক্ষক আমাদের পড়ালেখার কথা বিবেচনা করে এই সিদ্ধান্তে উপনিত হন যে প্রতহ বা প্রতিদিন রাত ১০ টা পর্যন্ত পড়ার পর তাকে ফোন দিতে হবে আর তা না হলে শাস্তি পেতে হবে। কিন্তু প্রথমত, তখন আমরা যারা গ্রামে বাস করতাম তারা সাধারনত ৯-১০ টা এর মধ্যে ঘুমিয়ে পড়তাম। আমি বড়জোর ৮ টা পর্যন্ত পড়ার পর ঘুমিয়ে যেতাম। শুধুমাএ আমার বড়ভাই ১০ টা পর্যন্ত বই পড়তো। দ্বিতীয়ত, আমাদের বাসায় একটি ফোন ছিল, সেটাও অকেজো। তাহলে তো বুঝতেই পারছেন মরার উপর খারার ঘা কাকে বলে। যদিও আমাদের বাসার পাশের বাসায় একটা ফোন ছিল। তবুও অতরাত পর্যন্ত জেগে থাকা আমার ও তাদের পক্ষে প্রায় অসম্ভব ছিল। ১ম দিন স্যারকে ফোন না দেওয়ায় আমার ও আমার ক্লাসের প্রায় সকল বন্ধুদের শাস্তি পেতে হলো, শুধুমাএ হাতেগোনা দু-একজন বাদে। এরপর আমার বড় ভাই এর কথা মাথায় এলো। তখন ভাইকে বললাম প্রতিদিন রাত ১০ টার সময় ডেকে দিতে। কিন্তু বড়ভাই তখন বললো তাহলে তোমাকে ১ ঘন্টা বেশী পড়তে হবে অর্থ্যাৎ ৯ টা পর্যন্ত পড়তে হবে। তবে ১০ টার সময় ডেকে দেবো এবং স্যার এর কাছে ফোন করতে পাশের বাড়িতে নিয়ে যাব। অবশেষে আমি রাজি হলাম। এতে প্রথমে আমার একটু কষ্ট হলে ও আগের থেকে পড়ালেখা ভালো হতে লাগলো।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৬৩৬ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন