বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

রাজার দাত শেষ পর্ব

"রূপকথা " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মুন্না (০ পয়েন্ট)

X তবে এর জন্য জোগ্য করতে হবে। রাজু বললো বেশ তুমি জোগ্যের প্রশ্তুতি করো যা লাগবে আমি এনে দেব। জাদুকর বললো, কিন্তু এই জোগ্য পুর্নিমার রাতে করতে হবে আর জোগ্যর জন্য একটা মনি লাগবে যা সাত সমুদ্র তের নদীর পরে এক রাজ কন্যার কাছে আছে। পৃথিবীতে ওই মনি একটাই আছে। রাজু,তবে আজই প্রজা পাঠানো হক সেখানে। জাদুকর,কিন্তু সেখানে যাওয়া এত সোজা না। সেখানে যেতে হলে আপনাকে একাই যেতে হবে। আর একা মাছের পিঠের উপর চরে যেতে হবে। রাজু, কি মাছ লাগবে।জাদুকর, একটা রোগা ডলফিন যার গায়ের রং হবে গোলাপি। সেই ডলফিনকে আপনাকে সাত দিন সেবা যত্ন করতে হবে। তবেই ডলফিন আপনার কাথা শুনবে। কথা মতো রাজু একটা রোগা ডলফিন নিয়ে আসলো। সাত দিন সেবা যত্ন করে ডলফিনকে মোটা তাজা করে তুললো। এবার যাওয়ার সময়। রাজু ডলফিনের পিঠে উঠে রওনা দিল। সেই দিনেই রাজু পৌছে গেলো। গিয়েই রাজু রাজ কন্যার সাথে দেখা করলো। রাজ কন্যা রাজুকে দেখেই তার প্রেমে পরলো। রাজু সব খুলে বললো। রাজ কন্যা তাকে মনিটা দিয়ে বললো। আমাকেও আপনার সাথে নিয়ে চলুন আমি আপনাকে বিয়ে করতে চাই। রাজুও রাজি হলো। সকালে উঠে দুইজন ডলফিনের পিঠে উঠে চলে এল। জোগ্য হলো রাজুর দাত ফিরে পেলো। আর সাথে পেল একটা রানি। রাজু সুখে সংসার করলো। আর জাদুকরতো ১০০ একর জমির মালিক হয়ে গেলো। ।।।সমাপ্ত।।।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৬৩৪ জন


এ জাতীয় গল্প

→ রাজার দাত শেষ পর্ব

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now