বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

রাজার দাত ১ম পর্ব

"রূপকথা " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মুন্না (০ পয়েন্ট)

X এক দেশে ছিলো এক বুড়ো রাজা।তার এক মাত্র পুত্র ছিলো। নাম শাহরিয়ার রাজু। সবাই তাকে রাজু বলেই ডাকতো। রাজু খুব দুষ্টু ছিলো। সব সময় সুধু লাফা লাফি করতো। এমনি এক দিন রাজু খেলতে গিয়ে পরে গেলো। আর তার তিনটি দাত ভেংগে গেলো। বুড়ো রাজা বৈদ্যদের ডাকলেন রাজু সুস্থ হলো। কিন্তু তার আর দাত উঠলোনা। অনেক দেশ থেকে বৈদ্যরা আসলো কিন্তু কোনো লাভ হলোনা। তাই সবাই হাল ছেরে দিলো। ২০ বছর পরে বুড়ো রাজা মারা গেলো। সবাই খুব সকাহত হলো। তার মৃত্যুর জন্য রাজু ১৫ দিন ধরে দেশের সবাইকে খাওয়ালো। এরপর নতুন রজা হলো রাজু। রাজু যেদিন সিংহাসনে বসলো তখন রাজ সভায় উপস্থিত সবাই হাসতে লাগলো। কারন রাজুর তিনটি দাত নেই। রাজু তবুও প্রজাদের কথা ভেবে রাজ কার্জ চালাতে লাগলো। একদিন মন্ত্রি বললো, মহারাজ আপনার বিয়ের বয়স হয়েছে আপনি যদি অনুমতি দেন তবে বিভিন্ন দেশ থেকে পাত্রি খোজা হোক। রাজু বললো, বেশ তব তাই করো। বিভিন্ন জায়গা থেকে রাজ কন্যারা আসলো। সবাই রাজুকে পছন্দ করলো। কিন্তু রাজু যেই তাদের সাথে কথা বললো তখন সবাই হেসে ফেললো এবং আর কেউ রাজুকে বিবাহ করলো না। রাজু বড় চিন্তায় পরে গেলো তার দাতের জন্য। এমন সময় এক জাদুকর এসে বললো, মহারাজ আমি আপনার দাত এনে দিতে পারি তবে এর জন্য জোগ্য করতে হবে। চলবে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৬৬২ জন


এ জাতীয় গল্প

→ রাজার দাত ১ম পর্ব
→ রাজার দাত শেষ পর্ব
→ রাজার দাত শেষ পর্ব

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now