বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

সাওদা

"জীবনের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান ISTIAK AHMED(guest) (০ পয়েন্ট)

X আমার‌‌ মামার নাম মোখলেছুর রহমান কাঞ্চন।তিনি ঢাকায় বসবাস করেন। উনার পৈতৃক নিবাস নান্দাইল। উনি ২০০৯ সালে বিয়ে করেন।তারপর থেকে তারা ঢাকায় বসবাস করে।তিনি একজন ব্যবসায়ী।তার একটি নিজস্ব কাপড়ের দোকান আছে।দোকান থেকে প্রায়ই তিনি রাতে বাসায় আসেন। একদিন রাতের ঘটনা। সেদিন প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছিল। তখন অনেক রাত হয়ে গেছিল। মামা বাসায় আসতে আরো বেশি দেরি হয়ে গেছিল। মামা রাস্তায় কোনো বাচ্চার কান্নার আওয়াজ শুনতে পেল। রাস্তার পাশে দেখতে পেল একটি ছোট বাচ্চা সেখানে কাদছিল।মামাকে চমকে দিয়ে বাচ্চাটি মামাকে বাবা বলে ডাকতে শুরু করল।মামা অবাক হয়ে গেল।তিনি সেই বাচ্চাটিকে কোলে নিলেন এবং বাচ্চাটি মামাকে জড়িয়ে ধরল। মামার বাচ্চাটির প্রতি মায়া হল।মামা তাকে সাথে নিয়ে বাসায় নিয়ে গেল।মামী বাচ্চাটিকে দেখে অবাক এবং বললেন: এই বাচ্চাটি কে একে কোথা থেকে নিয়ে এসেছ। মামা:এই বাচ্চাটি রাস্তার পাশে পড়ে কাঁদছিল তাই আমি একে আমার সাথে নিয়ে এসেছি এর সাথে কেউ ছিল না । এই বৃষ্টির দিন সে একা কিভাবে বাইরে থাকত ? মামী:তাই তুমি একে বাসায় নিয়ে আসবে(মামীকে রেগে গেল)এই বাচ্চাটিকে যেখান থেকে এনেছিলে সেখানে ফেলে দিয়ে এসো। মামা:কি কি বলছো তুমি? তোমার মাথায় কি কোন বুদ্ধি নেই? মামী:আমার মাথা নয় তোমার মাথায় কোনো বুদ্ধি নেই নাহলে একটা বাইরের মেয়েকে ঘরে আনতে না। মামা: ফারজানা ও একটা ছোট মেয়ে। (মামীর নাম ফারজানা) মামী: তুমি ওকে বাইরে ফেলে না আসলে আমি এই বাড়ি থেকে চলে যাবো। মামা: তোমার মেতে হবে না আমি একে নিয়ে চলে যাব। মামী:কি বলছো তুমি এইসব? মামা: হ্যা আমি ঠিক বলছি। মামীgjমামী একটু ভেবে বললেন) আচ্ছা ওকে রাখ বাড়িতে। মামা ওকে নিয়ে ঘরে চলে গেলেন। মামী: তুমি ওকে নিয়ে Guest Room এ চলে যাও আমার রুমে জায়গা কম। মামা কিছু না বলে বাচ্চাটিকে নিয়ে Guest Room এ চলে গেল।Guest room এ যেতেই মেয়েটি কান্না করতে শুরু করে দিল। মামা বুঝতে পারল যে ক্ষিধে পেয়েছে। সে রান্নাঘর থেকে দুধ নিয়ে এসে তাকে খেতে দিল। মেয়েটিকে দুধ খাওয়ার সময় বলল তুই আমার মেয়ের মত (মামার ছোট মেয়ের নাম সাওদা) তিনি বাচ্চাটির নাম রাখল সাওদা। (বাকি অংশ পরে প্রকাশ করা হবে)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৮৯ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now