বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

আক্ষেপের হাতছানি

"ফ্যান্টাসি" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Mohammad Ibrahim (guest) (০ পয়েন্ট)

X শীতের সকাল। কুয়াশার চাদরেরা যেন আমাকে ঘিরে রেখেছে, যেমন ঘিরে রেখেছে খুবই সূক্ষ্ম একটা আক্ষেপ।শীতের ভোর গুলো যেমন খুব শান্ত অথচ দৃঢ় ভাবে প্রকাশ ঘটায়, তেমনি আমার আমার মনের ভেতর হতাশা গুলো জমে আছে। এদের তাড়িয়ে দিতে মন চায় না।তাকে প্রথমবার যখন দেখেছিলাম- তখনও শীতের সকাল ছিলো।কুয়াশা ছিলো কি ছিলো না সে কথা মনে নেই।তবে দিব্যি মনে আছে তাকে কিছুটা আগ্রহ ভরে দেখছিলাম।শৈশবে যেমন থেকে পাওয়া নতুন বইদের দেখতাম। বইগুলো অবশ্য একসময় পুরনো হয়ে যেতো,আগ্রহও হারিয়ে ফেলতাম।অথচ সে আমার কাছে নিত্যই নতুন রুপে নতুনভাবে ধরা দিতো।তাকে মন ভরে দেখার সাহস কখনো হয় নি।তাই স্বপ্নের ঘোরে হারিয়ে যেতাম মাঝে মাঝে। সেখানে কোন বাঁধা ধরা নিয়ম নেই,কারো মানা নেই।তবুও আমি স্বপ্নেও কখনো তার হাত ধরিনি।ভাবনাগুলো কেমন রুপকথার মতো লাগতো।কেমন যেনো একটা মায়াবী ভালো লাগা কাজ করতো তার প্রতি।এখনও করে।ক্লান্ত দুপুর যখন মধ্যরাতের নিরবতা বহন করে নিশ্চুপ হয়ে যায় তখন, তার সাথে কাটানো কিছু খন্ড চিত্র মনের অজান্তেই চোখের সামনে ভেসে উঠে।আজ এতোটা পথ সামনে এসেও তার কথা মনে পড়ে যায়।কখনো মন ভালো করে দেয়,কখনোবা বিষাদতায় আচ্ছন্ন হয়।কোন এক সময় কিঞ্চিৎ আশার আলো জলেছিলো,জোনাকির আলোর মতন। তাকে কাছে টানবো ভেবেছিলাম। স্বপ্ন দেখা শুরু করেছিলাম। জোনাকির ক্ষীণ আলো হারিয়ে যাওয়ার মতো সেগুলোও হারিয়ে গেছে আমার বাস্তব বাদী কিছু আদর্শের সামনে।লোকে বলতো সে নাকি হাসতে জানতো না।আসলে সে তেমন হাসতো না।আমি সৌভাগ্যবান। আমার জন্য সে হেসেছিলো।তার হাসি এতোটা সুন্দর ছিলে যে,দেয়ালচিত্রে বাঁধিয়ে রাখার মতো।আমার কাছে সবচেয়ে প্রিয় ছিলো তার এই হাসি। পরিমিত শব্দে এমন নিমল হাসি শিশুদেরই দেখা যায়।আফসোস, ইস যদি আঁকিয়ে হতাম তবে তার প্রত্যেকটা হাসির চিত্র এঁকে রাখতাম।ঐ যে শীতের কথা বলছিলাম।আমার জীবনের এই অধ্যায়টা জুড়ে শীতকালই থেকে গেছে। কখনো বসন্ত আসে নি।অবশ্য মাঝে মাঝে হাওয়া বয়েছিলো।নতুন সংবাদ, নতুন পরিবেশ হয় নি বলে উচ্ছাসও আসে নি।পাতা ঝরে পড়া গাছের মতোই শ্রীহীন এই অধ্যায়।হয়তো আমিও এমন বলেই সে কখনো নির্দিষ্ট গন্ডি পার আমার কাছে আসে নি।আমি তার মাঝে হারিয়েছিলাম, তবে মনের গহীনে ঢুকতে পারিনি। এখন আর হারাতে ইচ্ছে করে না।সে অধিকার অন্য কারো জন্য রেখে দিয়েছে। আমি না হয় সেই সকালটা নিয়েই খুশি থাকি।একজন নারীর কাছ থেকে আমি সম্মান পেয়েছি, তার বিশ্বাস অর্জন করেছিলাম। এটাও কম কি?তাও প্রিয় মানুষটার কাছ থেকে৷ পরিশেষে চাইবো সে সবসময় স্বাচ্ছন্দময় থাকুক, সুস্থ থাকুক। -Mohammad Ibrahim.


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩০৭ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Sm Samiya mehejabin
    User ২ বছর, ২ মাস পুর্বে
    হিহি।ঠিক আছে তানিম ভাই, জিজে তে আমি আর আসবো না

  • তানিম...
    User ২ বছর, ২ মাস পুর্বে
    এসেম সামিয়া মেহজাবিন! একজন জিজেস তার অনূভুতি গুলো গল্পাকারে শেয়ার করেছে,এইটাকে এপ্রিশিয়েট কর‍তে শিখুন! আপনার মেন্টালিটির সাথে নাও মিলতে পারে! মিস বিহেভ করা থেকে বিরত থাকুন! আর ছেলেরা আসলেই বলদা হয়,এই কথাটা বলার আগে আপনার পিতার দিকে একনজর তাকিয়ে তারপর এমন বিস্ফোরক মন্তব্য করবেন! আপনাকে নীতি-নৈতিকতা শিখাতে আসেনি! তবে,বিষয়গুলো মাথায় রাখবেন! শুভবুদ্ধির উদয় হোক!love

  • Sm Samiya mehejabin
    User ২ বছর, ২ মাস পুর্বে
    এইসব গল্প দেখলে আমার রাগ হয়

  • Sm Samiya mehejabin
    User ২ বছর, ২ মাস পুর্বে
    ছেলেরা আসলেই বলদা হয়।

  • Sm Samiya mehejabin
    User ২ বছর, ২ মাস পুর্বে
    দূর বলদা ইব্রাহিম।এইসব গল্প কেউ লেখে। উচিত শিক্ষা হয়েছে, মেয়েটার বিয়ে হয়ে। তুই বসে বসে কান্না করে।নাটক সিরিয়াল দেখে এইসব গল্প লেখা শিখছিস।

  • ♥ রোদেলা রিদা ‎رضا ♥
    User ২ বছর, ২ মাস পুর্বে
    nicegj

  • RiFAT
    User ২ বছর, ২ মাস পুর্বে
    Nice Story gj