বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

ডায়েরির পাতা থেকে

"স্মৃতির পাতা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মেহেদী হাসান হৃদ্ধ (০ পয়েন্ট)

X ০৪.১০.২০ ".... দিনটা ঝামেলার মধ্য দিয়ে গেল।রুটিন অনুসারে পড়াও হচ্ছে না।আজকে রাতে গল্পের ঝুড়ি এপে (app) সদস্য হয়েছি।আমি চাইলে এখন থেকে গল্প লিখতে পারব।তবে গল্প লেখার এত সময় নাই। মোবাইল ঘরে থাকে না। আপু মোবাইল পেয়েছে ইটারমিডিয়েটে ওঠে। বড় ভাই ও মেজো ভাই পেয়েছে বিশ্ববিদ্যালয় উঠে। আরেক ভাই এখনো পাই নাই।আর আমি.......... অপেক্ষা করতে হবে।" ০৬.১০.২০ " গল্পের ঝুড়িতে একটি গল্প পাবলিশ করতে চেয়েছিলাম।গল্পটা লিখেও ফেলেছিলাম। শুধু গল্পের নাম দেইনি বলে পাবলিশ হয়নি ( নাম না দেওয়ার কারণে সাবমিটই হয় নি gj)" স্কুলের স্মৃতি নিয়ে গল্পের ঝুড়িতে লেখার প্ল্যান করছি। ইনশাআল্লাহ আমি পারব কিন্তু এর জন্য আমার একটা মোবাইল দরকার।" ১৪.১০.২০ 'পায়রা' ও মরিলের মাঠ নিয়ে গল্প লিখব ভাবছি। ১৭.১০.২০ গতকাল গল্পের ঝুড়িতে একটি গল্প পাবলিশ করেছি। একটা গোয়েন্দা গল্পের ১ম অংশ ( আমার নিজের লেখা) ১৮.১০.২০ গল্পের ঝুড়িতে গল্পে দিলেও পাবলিশ করছেনা ২৩.১০.২০ গতকাল শাহনেওয়াজকে (আমার বন্ধু) একটা sms করবছিলাম। আশা করি তাকে গল্প ঝুড়ি এপ (app) ( সাইট অর এপ লিংক) দিতে পারব। ২৬.১০.২০ গতকাল জিজেতে ফ্রান্স বিরোধী একটা গল্প লিখেছিলাম ( ৩ লাইনের)। পাবলিশ তো করেই নি বরং আমাকে warning জানিয়েছে।( পরবর্তীতে বিস্তারিত বর্ণনা দিয়ে গল্প প্রকাশ হয়েছিল) ২৭.১০.২০ আজকে গল্পের ঝুড়িতে দুইজনের সাথা চ্যাট করলাম।মাহিন ভাই আর হৃদয় ভাইয়ের সাথে। এহসানকেও ( আমার বন্ধু) গল্পের ঝুড়ি এপ (app) টা দিয়েছি। আশা করি সেও এখন থেকে গল্প লিখবে। ৩০.১০.২০ আজ ( রাত) ১২ টার পরই গল্পের ঝুড়ির কাউন ডাউন (হিসাব) শুরু হয়ে যাবে। আমি ২ নম্বরে আছি।নভেম্বরে চেষ্টা করে দেখব ফার্স্ট হওয়া যায় কি না। গল্পের ঝুড়িতে কয়েকজনের সাথে পরিচিত হয়েছি।মাহিন ভাই আর হৃদয় ভাইয়া। ১৩.১১.২০ মোবাইল ধরার উপর নিষেধাজ্ঞা দিসে আম্মা। ০৩.১২.২০ গতকাল ( আপুর সাথে) ব্যাংকে গিয়েছিলাম।সেখান থেকে ফেরার পথে 'ব্যাংক ছিনতাই' নামে গল্প লিখার প্ল্যান আসল। ( ব্যাংক ছিনতাই হবে না।অন্য কোনো শব্দ হবে। কিন্তু ডায়েরিতে লিখে ফেললাম বলে....) ১১.১২.২০ জিজেতে ৬ দিন পর গতকাল গল্প পাবলিশ হয়েছে!! যে করুণ হাল জিজের!! ১৪.১২.২০ জিজে আবার জীবিত হলো!!!( সেদিন সাবিরা আপু, ইশু আপু সহ অনেকে আসছিলো) ২০.১২.২০ গতকাল মাত্র ৯৬ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি বিরাট কোহলি। ৩০.১২.২০ আজ জিজেতে ৭ দিন পর গল্প পাবলিশ হয়েছে। ০১.০১.২০২১ (স্কুলের সিনিয়র হয়ে গেছি সেই আনন্দে একটা কবিতা সাব করসিলাম) ( যাহা পাবলিশ হয়েছে ১৫-২০ দিন পর) ০৫. ০১.২১ আর রাতে মরা ইঁদুর ও তা খুজা নিয়ে যে রোমাঞ্চকর (+বিশ্রী) অভিজ্ঞতা হয়েছিল তা নিয়ে গল্প লিখব ভাবছি। ২০.০১.২১ জিজের টপ ফাইভে আমি নেই!! প্রথমবারের মতো। ৩০.০১.২১ গত কয়েকদিন আগে জিজেতে আরেকটা আইডি......... রনি ভাই মেবি চিনে ফেলসে!! ০৫.০৫.২১ আজ গল্পের ঝুড়ির জন্মদিন ছিল! কিন্তু তা মনেই ছিল না। ( আর এখন ঘরে মোবাইল নেই!) ২৬.০৫.২১ গল্পেরঝুড়ির তিনজন গুরুত্বপূর্ণ ও সম্মানী সদস্য হলো তানিম, রনি এবং প্রভা।প্রভা ভাইয়ের পুরো নাম মেহেদী হাসান প্রভা।তানিম-রনি-প্রভা নামে সিরিজ লিখব ভাবতেসি। (আরেকটি কথা) গত ৬এ এপ্রিল জিজের একজন ইউজারের বাবা মারা গেছেন ( ইন্না.....রাজিউন) গল্প লেখার অনেক ভালো ভালো প্ল্যান আসছে।আল্লাহ তায়ালা সবগুলোকে একত্রিত করার তৌফিক দান করুক। আমিন। ০১.০৮.২১ মন খারাপ । গল্পের ঝুড়ির প্রতি খুব রাগ হচ্ছে । ০৬.০৮.২১ ভাল্লাগছে না। ১২.০৯.২১ আমি আর আসবো না গান লিখে জিজে থেকে আজীবনের জন্য লিভ নিলাম। গত শনিবার (২৬.০৯.২১) জিজে কর্তৃপক্ষ সমীপে গল্প সাব করলাম। ( কিন্তু পাব হয় নি। এর আগের কোনো এক শুক্তবারে সাব করসিলাম সেটাও পাব হয় নি।বলে রাখা ভালো জিজে কর্তৃপক্ষ সমীপে হলো আমার রচিত " জিজেকে রক্ষার দাবিঃ ৬ দফা"। এটা সাইমন ভাইকে ইমেইল করে দিলেও সাইমন দেখেছে কি না জানি না!) ০২.১০.২১ ডায়েরির পাতা থেকে গল্পটা আজকেই লিখছি। যদিও এটাকে গল্প বলা ঠিক হবে না। তাছাড়া ১ম ব্রেকেটের মধ্যে যেসব কথা লেখেছি তা নতুন করে জুড়ে দেওয়া হয়েছে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৬৭ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Sehjad Ahmed
    User ২ বছর, ৬ মাস পুর্বে
    খুব ভালোgj আমি জীবনেও ডায়েরি লিখিনিgj

  • মেহেদী হাসান
    User ২ বছর, ৬ মাস পুর্বে
    ডায়েরিতে জিজে সংক্রান্ত যেসব লেখা লিখেছি তাই তুলে ধরলাম! gj

  • নাহার
    User ২ বছর, ৬ মাস পুর্বে
    আপনার ডায়রি পরে ভালো লাগলো।ডায়রি তো মহা সুখে আছে।আমি তো ভুল করেও ডায়রিতে আবেগের ভশে ২,১ লাইন লিখলে হয় পেজ ছিড়ে ফেলি না হয় পেজ গুলারে একসাথে করে স্টাপলার করে ফেলি।আমার ডায়রি সমাপ্তি কালে শুধু কবার আর কিছু পেজ স্পেলার করা অবস্থায় থাকে।

  • Sᕼᗩᕼᗩᖇᓰᗩᖇ
    User ২ বছর, ৬ মাস পুর্বে
    আমি-ও০ আমার ডায়রি লিখি , কিন্তু অন্যের ডায়েরি পড়া উচিত নয় unsureunsure

  • হৃদয়
    GJ Writer ২ বছর, ৬ মাস পুর্বে
    তোমার লেখাটা ভালো লাগলgjgjgj

  • হৃদয়
    GJ Writer ২ বছর, ৬ মাস পুর্বে
    তাহলে আমার সাথেই প্রথমদিকে দেখা gjgjgj ডায়েরি লিখা ভালো,,,আমিও লিখতাম একসময়।এখন আলসেমির জন্য লেখা হয় নিgjgjgj

  • Duaa...
    Golpobuzz ২ বছর, ৬ মাস পুর্বে
    বাহ! ভালো তো। ডায়েরী লিখার অভ্যাস ছিল আগে। সব লিখে রাখতাম। কবে থেকে যেন বাদ দিয়ে দিসি মনে নাই। মেহেদীর ডায়েরী পড়ে মনে হলো জিজে অনেকটা জুড়ে আছে লাইফে। ভালো লাগলো লেখাটি। (০৩/১০/২০২১)

  • [তা-নি-ম]
    User ২ বছর, ৬ মাস পুর্বে
    একটা মানুষের ডায়েরী পড়ার মত এত আনন্দ, অন্য কিছুতে নেই মনে হয়!! একদিকে দুনিয়ার হাইপ্রোফাইলের গল্পের বই,অন্যদিকে একজন সাধারণ মানুষের স্মৃতিময় ডায়েরী!!! ডায়েরী ই পড়বো! অসাধারণ গল্প,আজকের দিনের!!! 03..10...2021. পুরো ডায়েরিটা আমাকে পাঠিয়ে দিও!gj

  • জান্নাতুল মাওয়া
    User ২ বছর, ৬ মাস পুর্বে
    ০৩.১০.২১~~~~~আজকে আমি গল্পের ঝুড়িতে খুব সুন্দর একটি লেখা পড়লাম। লেখাটি আশ্চর্য রকমের সুন্দর, সব মন খারাপ চলে গেছে। লিখেছেন- মেহেদী হাসান। লেখকের জন্য শুভেচ্ছা রইলো।

  • ★ রোদেলা রিদা ‎★
    User ২ বছর, ৬ মাস পুর্বে
    bah!gjgj amio regular dairy likte boshcilam lokdown a ! :"corentine er dingulo!" but koyakdin liker por mon utha jai!gjkonodin vula jai!gj ar lika hoya utha na!gj,,,tomer ta valo laglo gjgj,,, acca tomra koy vai bon vaiya??huh