বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

মুসলীমরা কেন এক স্রষ্টারই উপাসনা করে?

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Refat Ahmed (০ পয়েন্ট)

X আকাশে গর্জে গর্জে মেঘ ডাকছে।ক্লাস নেই এখন তাই একা একাই বসে আছি। আর ভাবছি আকাশ থেকে বৃষ্টি কিভাবে নামে তা দেখব।এর আগেও দেখি নি যে এমনটা নয়।এর মধ্যে কিছু একটা বিশেষত্ব খুজার চেষ্টা করছি আমি।মাঝে মাঝেই বিদ্যুৎ চমকাচ্ছে।আর আমিও বাইরের দিকে তাকিয়ে থাকায় হঠাৎ করেই সামনের দৃশ্যগুলো চোখের সামনে অস্পষ্ট হয়ে যাচ্ছে।বিষয়টা ভালোই লাগছে।সৃষ্টিকর্তা আসলেই কত মহান।আমি ভাবছি আল-কোরআনের সেই আয়াতটা:: বিদ্যুৎ চমক তাদের দৃষ্টিশক্তি প্রায় কেড়ে নেয়।যখনই বিদ্যুতালোক তাদের সামনে উদ্ভাসিত হয় তখনই তারা পথ চলতে থাকে এবং যখন অন্ধকারাচ্ছন্ন হয় তখন তারা থমকে দাড়ায়।আল্লাহ ইচ্ছা করলে তাদের শ্রবন ও দৃষ্টিশক্তি হরণ করতেন।আল্লাহ সর্বশক্তিমান। হুম আসলেই তার শক্তি সীমাহীন।ঠিক এমনসময় আমার পাশেই বসল আমার এক ক্লাসমেট।এই ক্লাসমেট আবার আমাদের সেই স্যারের অন্যতম শিষ্য।যেই স্যারকে মাঝে মাঝেই আমার কিছু ট্রিটম্যান্ট দিতে হয়।এদের মতো ছেলেদের এমন অবস্হা হয়েছে মুক্তমনা ব্লক সাইটগুলোতে গিয়ে।মুক্ত চিন্তা করতে করতে এরা মহান স্রষ্টাকেই ভুলে গিয়েছে যিনি আমাদের সবাইকে অনস্তিত্ব থেকে অস্তিত্বে নিয়ে এসেছেন।স্রষ্টার সৃষ্টি হয়ে এরা স্রষ্টা সম্পর্কে অবান্তর প্রশ্ন করারও দুঃসাহস দেখায়।তো সে আমার পাশেই বসে বলল কি বন্ধু কি কর এখানে? আমি বললাম বৃষ্টি দেখি দেখবি? সে বলল না বৃষ্টি পড়বে বৃষ্টির মতো এটা আবার দেখার কী হলো? আমি বললাম তো চুপচাপ বসে থাক। ছেলেটি ভিলেন মার্কা একটা হাসি দিয়ে বলল তুমার কাছে যে কারনে এসেছি।একটা প্রশ্ন ছিল।আমি তার দিকে ঘুরে তাকিয়ে বললাম কী প্রশ্ন বল।সে বলল আচ্ছা পৃথিবীর কোন ধর্মেই এক স্রষ্টার বিধান নেই শুধু ইসলাম ধর্ম ছাড়া।সবাই অনেক স্রষ্টার ইবাদাত করে শুধু মুসলিমরা ছাড়া।মুসলীমরা কেন শুধু এক স্রষ্টারই ইবাদাত করে? বাইচান্স যদি কোন ধর্ম সঠিকও হয় তবে তা ইসলাম ধর্ম ছাড়া অন্যযেকোন ধর্ম হতে পারে। আমি বললাম বাইচান্স কিরে? ধর্মই সত্যি আর ইসলাম ধর্ম কেন সঠিক হতে পারবে না? তর কথামতো যদি কোন ধর্ম সত্যে আর সঠিক হয় তবে তা একমাএ ইসলাম ধর্মই হবে। সে এবার আরেকটা বিশাল হাসি দিয়ে বলল আচ্ছা ভাই একজন সৃষ্টিকর্তার দ্বারা এতকিছু নিয়ন্এন করা সম্ভব নাকি? তাই যদি কোন ধর্ম সঠিক হয় তবে ইসলাম ছাড়া অন্যযেকোনটাই হতে পারে।আমি বললাম দেখ সকল ধর্মেই এক সৃষ্টিকর্তার কথা বলা হয়েছে। আর যারা বহু স্রষ্টার উপাসনা করে তারা আসলে তাদের ধর্মগ্রন্হ সম্পর্কে জানেই না ঐতিহ্যগতভাবে পেয়ে আসছে আর সেটাই করছে। সৃষ্টিকর্তা একজন বলেই তার সৃষ্টি এত নিখুত এত সুন্দর। যদি একাদিক সৃষ্টিকর্তা থাকতই তবে সৃষ্টির মাঝে চরম বিশৃঙ্খলা দেখা দিত। ছেলিটি এবার তার ভ্রু কুচকে বলল কেন বিশৃঙ্খলা দেখা দিত? বরং একাদিক সৃষ্টিকর্তা আছে বলেই সব এত শৃঙ্খলিত। আমি বললাম এই যে ধর আমাদের সরকার প্রধান কয়জন? ছেলেটি বলল একজনই তো।বাকি যারা আছে তারা সহকারি মানে সরকারের আদেশ পালন করে। আমি বললাম হুম এখন ধর বাংলাদেশের বর্তমান সরকারের পাশাপাশি বিরুধী দলের কোন প্রধানকে নিয়োগ দেওয়া হলো সরকার।মানে এখন দুজন সরকার মিলে দেশ চালাবে।চলবে? ছেলেটি বলল ধুর বাংলাদেশ সংবিদানে এটি নেই।আমি বললাম হুম তো কেন নেই? দুজন সরকার হলে সমস্যাটা কি? ছেলেটি বলল সমস্যাই তো দুজন সরকার দ্বারা দেশ পরিচালিত হলে দেশে বিশৃঙ্খলা দেখা দিবে,মতপার্থক্য দেখা দিবে আরও কতকি? আমি বললাম হুম তা ঠিক।এজন্যেই তো কত ঐক্যজোট গঠন করে ক্ষমতায় আসলে সরকার প্রধান একজনই হন।প্রয়োজনে চুক্তিভিওিকভাবে তাইনা? ছেলেটি হ্যা সূ্চক মাথা নাড়ল। আমি বললাম তাহলে সামান্য একটা দেশই যদি দুজন সরকার প্রধানে না চলে তাহলে বিশাল এই বিশ্বজগৎ তারউপর এতকিছু এগুলো সবই বহু স্রষ্টা দ্বারা কিভাবে চলবে?সৃষ্টিজগৎতের সব কিছু এত শৃঙ্খলিত অবস্হায় কিভাবে থাকত যদি স্রষ্টা একজন না থাকত? ছেলেটি এবার কিছুই বলছে না শুধু আমার দিকেই তাকিয়ে আছে আর মাঝে মাঝেই চোখের পলক ফেলছে। আমি আবার বলা শুরু করলাম।এই যে দেখ ভারতবর্ষের ইংরেজ শাসনের শুরুর দিকে।রবার্ট ক্লাইবের দৈত শাসন নীতি তো তুই জানিস? ছেলেটি হ্যাসূচক মাথা নাড়ল। আমি বললাম এই দৈত শাসনের ফলে বাংলায় ১১৭৬ সালে চরম দূর্ভিক্ষ নেমে এল।ঠিক তেমনি সৃষ্টিকর্তা যদি একাদিকই থাকত তবে আমরা কেউই পৃথিবীতে বাচতে পারতাম না। দেখা যেত একদিন দিন হচ্ছে না আবার একদিন রাত হচ্ছে না কারন একেকজনের কাছে একেক ক্ষমতা থাকত।আর অন্যন্য ধর্মের অন্ধ বিশ্বাসীরা তো এটাই বিশ্বাস করে।পৃথিবীর সবচেয়ে গভীরতম জায়গা মারিয়ানা ট্রেন্সের প্রানিগুলো থেকে আমাদের ভূমির প্রানি এত এত গ্রহ,নক্ষএ কীভাবে নিয়ন্এন করা সম্ভব হত যদি একজন সৃষ্টিকর্তা নাই থাকত। তাই মুসলীমরা এক স্রষ্টারই ইবাদাত করে।শুন ইসলাম ধর্মই একমাএ সত্যে ধর্ম যা অন্য ধর্মগুলোতে পূর্নতা এনেছে। তাই তদের ভাষ্যমতোও যদি কোন ধর্ম সত্যে হয় তবে তা আমাদের ইসলাম ধর্ম।আর আমাদের সংবিধানেও এক স্রষ্টার ইবাদাত করার কথা বলা হয়েছে।ছেলেটি এবার কিছুটা তাচ্ছিল্যের সুরে বলল তুমাদের আবার সংবিধান কোনটা? আমি বললাম মহাগ্রন্হ আল-কোরআনই আমাদের সংবিধান।আরও কিছু বলবি? ছেলেটি আর কিছু বলছে না এবার আমি উঠে পড়লাম।বাইরে অপরুপ বৃষ্টি হচ্ছে ভিজতেও ইচ্ছে করছে খুব কিন্তুু পরবর্তী ক্লাসের জন্যে ভেজা হবে না।তবে ক্লাস শুরু হওয়ার আগে আমার হাত দিয়ে বৃষ্টিগুলো ধরার চেষ্টা করছি।কিন্তুু কোনভাবেই ধরতে পারছি না মাটি যেন আজ তুমুলভাবে আকর্ষিত করছে বৃষ্টির ফোটাগুলোকে। ........................সমাপ্ত.............................. ভুল-ক্রটিগুলো ক্ষমা করবেন।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪৫২ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    আপনার কথা বুঝলাম নাgjgj তবে কথার স্টাইলটা পুরাতনই লাগছে আইডি নতুন হলেও। এনিওয়ে আপনাকে কোন ধন্যবাদ দেওয়া হলো নাgj

  • afra anjum
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    আপনার গল্প খুব খুব খুব পচা আর একটু সবাই পড়তে গিয়ে ক্লানতো হয়ে গেত।।।

  • Farhan_Hossain
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    স্বাগতমgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধন্যবাদ দুজনকেইgj

  • Rubaiya Islam
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ভালো মানবতার দাদু

  • Farhan_Hossain
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    নাইসgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধন্যবাদgj

  • SIAM The Deadman
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    স সুন্দরgj

  • SIAM The Deadman
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    স সুন্দরgj

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    স্বাগতম gjgjgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধনবাদ মফিজুল আর সামির ভাইকে।হুম ইসলামকে নিয়ে কটুক্তি করা হয় সেখানে।

  • ☕[মফিজুল]☕
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    সুবহানাল্লাহ wowwowwowwowwowwowwowwow

  • ★FS★Faizan★Samir★The Better★
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধর্ম vs মুক্তচিন্তা এই গ্রুপ্টা আমি দেখেছি, এখানে ইসলামকে নিয়ে কটুক্তি করা হয়(নাউজুবিল্লাহ)

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ঐ যারা জ্ঞানী সাজে খুব তাদেরই ঐরকম হয়।যাদের ভালো করে নিজ ধর্ম সম্পর্কে জানাই নেই তাদেরই ঐরকম হয় আরকি।বাইদা ওয়ে ধন্যবাদgj

  • Md.SaiM ArAFaT
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    "মুক্তচিন্তা" ব্লগে তো আমিও আছি।কই আমার তো কিছু হয় না, উল্টো মুক্তচিন্তাবিদদের একটু বাঁশ থেরাপি দিই।gj