বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

আমি শিয়া নাকি সুন্নি???

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Refat Ahmed (০ পয়েন্ট)

X কাফেরদের এখন আমি আর কোন দোষ দেই না। তাদের ধর্মই এটা সবসময় মুসলীমদের উপর অত্যাচার আর নির্যাতন করবেই।আজকে আমাদের এতো অধঃপতনের কারন আমরা নিজেরাই। আজকে আমি বিচার করি কে শিয়া আর কে সুন্নি। আচ্ছা একজন শিয়া হলেই তার ধর্ম কী আলাদা? তার প্রভু কী আলাদা? তার নবীকি আলাদা? তাহলে এই বিভেদ কেন? অতছ চিৎকার করে বলি দুনিয়ার মুসলীম এক হও।এটা কোন কথা হলো। দুনিয়ার মুসলীম এক হবে কিভাবে? যখন আমরাই তাদের ধূরে সড়িয়ে দিচ্ছি।মুসলীমদের মুক্তির পথ তখনই উন্মোচন হবে যখন আমরা বিশ্ব মুসলীম উম্মাহ একটি স্তম্ভের ন্যায় হবো।আর তখনই আমরা আবারও বিশ্বব্যপি জয়ী হবো।তার আগে কোনভাবেই নয়। আমাদের সুন্নিদের কাছে শিয়া নামটা একটা ঘৃনার লজ্জার আবার তাদের কাছেও এমনি। হুম শিয়ারা নিঃসন্ধেহে ভুল পথে হাটছে এখন তাই বলে আমরাও সেই পথে হাটব? তাহলে তাদের আর আমাদের মধ্যে পার্থক্য কোথায়? যেখানে সারা বিশ্বে আমাদের অবস্হা অত্যন্ত শোচনীয় সেখানে মুসলীম ঐক্য ছাড়া কী উপায় আছে? হুম হক বাতিল এক পথে এক লক্ষে চলতে পারে না কখনই কিন্তুু বাতিল কী হক পথে আসতে পারে না? তারা তো ইসলাম ধর্মেরই অনুসারি। যেমন আপনি ধরুন:: মসজিদে নামায পড়ার সময় এক বাচ্চা পিছনে দাড়িয়ে হাসছে আর নামায পড়ছে। নামায শেষে ইমাম সাহেব বাচ্চাটির কাছে এসেই লাগাল এক চড় আর বলল বেয়াদপ মসজিদে এসে হাসছিস আরেকদিন যদি দেখি তোকে মসজিদে খবর আছে। এখন বলুন ছোট ঐ বাচ্চা কী আরও মসজিদে আসবে? আবার পরেরদিন ইমাম সাহেব ঐ বাচ্চাকে গিয়ে বলল বাবা মসজিদে যাবে এই বয়স থেকেই তো অভ্যাস করতে হবে। বলুন ঐ বাচ্চা কী আরও মসজিদে যাবে?? কারন সে ভয় পেয়ে গেছে চড় খেয়ে। অতছ সেদিন যদি ইমাম সাহেব চড় না দিয়ে বুঝিয়ে বলত দেখ এটা হাসার জায়গা নয় ইবাদাত করার জায়গা আর হাসবে না কেমন? তাহলে ঐ বাচ্চা কিন্তুু মসজিদেও যেত আর হাসতোও না। ঠিক তেমনি আমরা মুখে বলছি দুনিয়ার মুসলীম এক হও। অতছ আমরা শিয়া, সুন্নি ভিবেদে কালবিলম্ব করি না। তাদের দূরে সড়িয়ে রাখি। এটা সত্যি কিছু শিয়াদের মধ্যে কুফুরি মতবাদ বিদ্যমান।তারা কী করবে? পূর্বপূরুষ থেকে এটা প্রাপ্য। যদি সারা বিশ্বে হাজার হাজার বিদর্মীরা তাদের নিজ ধর্ম ত্যাগ করে মুসলীম হতে পারে তাহলে তাদের বুঝ দেওয়ার মাধ্যমে তারা কেন কুফুরি মতবাদ ছাড়তে পারবে না? অতছ ঐটা না করে আমরা তাদের কাফের বলে আশপাশে আসতে দেই না। তাহলে কেমনে আমরা মুসলীম ঐক্যের কথা বলি? এটা শুধুই স্বপ্ন। এমন স্বপ্ন যা ছোট ছোট বাচ্চারা দেখে যার কোন ভিওি নেই। ডা. মাহতির মুহাম্মদ ঠিকই বলেছিলেন:: যখন ইউরোপিয়রা জ্ঞান- বিজ্ঞানে এগিয়ে যাচ্ছিল তখন আমরা কোন টুপি দেওয়া যায়েজ গোল টুপি নাকি লম্বা টুপি দেওয়া। এসব করেছি। এজ্যেই আমরা জ্ঞান-বিজ্ঞানে পিছিয়ে পরা জাতি। অথচ সকল জ্ঞান-বিজ্ঞানের সূচনাকারি মুসলীমরাই। ঠিক তেমনি যখন মুসলীমদের অস্তিত্ব বিলুপ্তির মুখে তখন আমরা একে অপরের ভুল ধরায় ব্যস্ত। আজকে বিদর্মিরা কী কে শিয়া আর কে সুন্নি এটা ভেবে নির্যাতন করছে? তাহলে ইরাকে তারা তো শিয়া তাদের উপর নির্যাতন হচ্ছে সেইসাথে সিরিয়া, ফিলিস্তিন,কাশ্মির,চীন,ভারত, মায়ানমার এসব মুসলীমরা তো সুন্নি তাহলে তাদের উপর কেন নির্যাতন করা হচ্ছে? যখন তারা দেখছে কে মুসলীম তাহলে আমরা কেন দেখছি কে সুন্নি আর কে শিয়া?মুসলিমদের মধ্যে কেন এই ভিবেদের রেখা? এতে কাফেরদেরই সবচেয়ে বেশি লাভ হচ্ছে এটা কেন আমাদের দেশগুলোর মুসলীম নেতারা বুঝতে পারছে না। আজকে যাদের কাছে ক্ষমতা তারা নিজের ক্ষমতা টিকিয়ে রাখার জন্যে কাফেরদের গোলামি করতে ব্যস্ত। ক্ষমতার লোভ ঝেকে বসে আসে আমাদের মুসলীম নেতাদের মনে যার ফল ভোগ করতে হচ্ছে কাশ্মীর,সিরিয়া, ফিলিস্তিনে থাকা মুসলীম দেশগুলোর।এক খন্ড কালো মেঘের আগমন গঠেছে বিশ্ব মুসলীম উম্মার সোনালী আকাশে।তবে সবকিছুর শুরু যেমন আছে তেমনি তার শেষও আছে। হয়ত আমরা ভোরের ঠিক আগ মূহূর্তে দাড়িয়ে আছি। একটু পরেই হয়ত নতুন সূর্য তার আলো ছড়ানোর জন্যে অপেক্ষা করছে। যাইহোক মুসলীমদের জয় চিরন্তন। পৃথিবীর সমস্ত ভূমি মুসলীমদের জন্মভূমি। কবি আল্লামা ইকবাল যেমনটা বলেছেন:: আমরা তরবারির ছায়ায় বেড়ে উঠেছি। আমাদের ভয় কিংবা শত নির্যাতন করেও দমিয়ে রাখা যাবে না।আমাদের স্বাধীনতার সূর্য আবারও ইনশাল্লাহ একদিন সারা বিশ্বব্যপি উঠবে আমাদের ন্যায়বিচারের কাহিনী আবারও ইনশাল্লাহ সাত আসমান পর্যন্ত ধ্বনিত-প্রতিধ্বনিত হবে। [বি.দ্র:: কিছু বিষয় নতুন করে যোগ করা হয়েছে] ..................................সমাপ্ত..................... ভুল ক্রটিসমূহ ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১০২৩ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • ᎷᴏᴢᴀʜᎥᴅ
    User ২ বছর, ২ মাস পুর্বে
    এইবার তো পাইছি gj  laugh   @Sehjad Ahmed (রনি ভাও)

  • Sehjad Ahmed
    User ২ বছর, ২ মাস পুর্বে
    মন খারাপ নাgj ঐ অনেক দিন আগের কমেন্টগুলো দেখলাম তাইgj

  • ♥ রোদেলা রিদা ‎رضا ♥
    User ২ বছর, ২ মাস পুর্বে
    Mon karap kano roni ba??

  • Sehjad Ahmed
    User ২ বছর, ২ মাস পুর্বে
    ধন্যবাদgj

  • ♥ রোদেলা রিদা ‎رضا ♥
    User ২ বছর, ৩ মাস পুর্বে
    masha allahgjoshadarongj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    সবাইকেই ধন্যবাদ।

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    হিমু ভাই ঠিক বলেছেন।

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    ধন্যবাদ ফারুক ভাই।

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    ফাহাদ ভাই, আমরা সুন্নি এটা না বলে বরং বলুন আমরা মুসলিম। আল-কুরআনে আল্লাহ বলেছেন, "তারা কতই না উত্তম যারা ঈমান এনেছে, ভালো কাজ করেছে, আর বলে যে নিশ্চয়ই আমরা মুসলিম।" কোন সূরা এটা ভুলে গিয়েছি।

  • সাইম আরাফাত(হিমু)
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    আমার সবচেয়ে বড় পরিচয়ঃ আমি মুসলিম,আমার ধর্ম ইসলাম,আমার রব আল্লাহ,আমার রাসূল হযরত মোহাম্মদ (সাঃ)। এর চেয়ে বড় পরিচয় আর কী হতে পারে?আপনি নিজেকে সুন্নি দাবি করেন,ঠিক আছে।নিজেকে মুসলমান দাবি করতে কি লজ্জা লাগে?আপনার মৃত্যুর পর কি জিজ্ঞাসা করবে যে,আপনি শিয়া ছিলেন নাকি সুন্নি?এসব ভন্ডামি ছেড়ে ভালো হন।নিজেকে মুসলমান হিসেবে পরিচয় দিন,শিয়া বা সুন্নি বলে নয়। huh@FAHAD

  • AI Omar Faruk
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    ভাই , এটা একটা গান... কলরব শিল্পীগোষ্ঠীর... Insha Allah | Ahmod Abdullah | Kalarab Shilpigosthi 2017 | @মেহেদী ভাই

  • FAHAD
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    আমরা সুন্নি

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    ফারুক ভাই, কবিতাটা সুন্দর তো। কার কবিতা?

  • AI Omar Faruk
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    ঝড় উঠুক , উঠুক আবার বিশ্বাসী চেতনার ঝড় / দুমড়ে-মুচড়ে যাক অবিশ্বাসীর হাঁক , কাঁপুক জালিম থরথর...

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    ধন্যবাদ মফিজুল এবং সাহেদ ভাইকে। ইসলামের বিজয় অবশ্যই কারো জন্য আটকে থাকবে না। একটু সহজ একটু কঠিন এই আরকি।

  • মফিজুল...
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    মাশাআল্লাহ gj gj gj

  • [s][A][h][E][d]
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    ভাই আমিও মনে করি শিয়া,ওহাবি,সুন্নী নিয়ে মাথা ঘামানো উচিৎ নয়।বাট,শিয়া ওহাবি,খরিজি তারা তো তাদেরটা নিয়েই মাথা ঘামাচ্ছে। তারা তাদের সেই কুফুরি মতোবাদেই বিশ্বাসী।তাদেরকে যতোই কোরআন সুন্নাহর আলোকে দলীল উপস্থাপন করা হোক না কেন, তারা সেই তাদের কুফুরি মতবাদ নিয়েই ব্যাস্ত।তারা তো নিজেরাই বুঝার চেষ্টা করছে না।।।বাচ্চাটাকে সুন্দরভাবে বুঝিয়ে বলা হলো যে এটা মসজিদ,এটা পবিত্র ঘর।।বাবা তুমি এখানে হাসি তামাসা করোনা কেমন।।কিন্তু তখনো যদি বাচ্চাটা সেই কাজের পুনুরাবৃত্তি করে তাহলে কি আর করার??

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    হুম আমরা ইতিহাস মানি আর না মানি তারা মানে তাদের ইতিহাস। তারা জানে একবার যদি মুসলীমরা ঐক্যবদ্ধ হওয়া শিখে যায় তাহলে তাদের ধ্বংস অনিবার্য।

  • M.Billah
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    কাফেররা মুসলমানদেরকে ভয় পায় তাই মুসলমানদের ঐক্যবদ্ধতা সহ্য করেনা

  • ফারহান…
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    স্বা গ ত ম!gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    ধন্যবাদ তুমাকে।

  • ফারহান…
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    ধন্যবাদgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    মুসলীমরা যতবারই ঐক্যবদ্ধ হয়েছে ততবারই কাফেরদের দুঃস্বপ্ন হয়ে দাড়িয়েছে, যতবারই নিজেদের মধ্যে ভিবেদের রেখা টেনে দিয়েছে ততবারি অনেক দূর্ভূক পোহাতে হয়েছে।

  • সাইম আরাফাত(হিমু)
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    কে সুন্নি কে শিয়া,এসব নিয়ে আমি মাথা ঘামাই না।আমার সবচেয়ে বড় পরিচয়ঃ আমি মুসলিম,আমার ধর্ম ইসলাম,আমার রব আল্লাহ,আমার রাসূল হযরত মোহাম্মদ (সাঃ)। এর চেয়ে বড় পরিচয় আর কী হতে পারে?gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    হুম ঠিক বলেছেন আপনারা। এটাই তো বুঝতে পারছে না কেউ। এনিওয়ে সবাইকে ধন্যবাদ।

  • M.Billah
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    ভাই দুঃখিত আপনার লেখাটা পড়তে পারিনাই সময় ছিলনা তবে আমি বলতে চাই শিয়া সুন্নি বড় ব্যাপার না বড় ব্যাপার হল ঐক্যবদ্ধতা এখন মুসলিমদের ক্রান্তিকাল এই সময় আমরা এক না হয়ে শুধু শিয়া সুন্নি আলিয়া কওমী এসব নিয়ে ব্যাস্ত শুধু এইজন্যই আমাদের অবস্থা শোচনীয়

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    আমি একটা ঘটনা বলি। হালাকু খান(চেঙ্গিস খানের একজন সেনাপতি) যখন বাগদাদ আক্রমণ করে তখন বাগদাদের অনেক আলেমরা শিয়া সুন্নি বিতর্কে লিপ্ত ছিল। যার ফলে হালাকু খান খুব সহজেই বাগদাদ ধ্বংস করে দিতে পেরেছিল। কারণ সাধারণ মানুষেরাও ঐ বিতর্কে নিজ নিজ আলেমকে সমর্থন জানাতে গিয়েছিল। এটা একটা বইতে পড়েছিলাম। কোন বই মনে নেই। তবে লেখাটা খুব ভালো হয়েছে।gj

  • মেহেরাজ হাসনাইন
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    গল্প ও গল্পের কমেন্ট দুইটুই ভালো লাগলো । gj

  • SIAM The Deadman☠
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    অ অনেক ভালো লিখছেন দাদুgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    হুমম ধন্যবাদgj

  • Saiful
    User ৪ বছর পুর্বে
    ওয়ালা তালবিসুল হাক্কা বিল বাতেল (হক কে বাতেলের সাথে মিলিত করিও না)”-সুরাঃ বাকারা, আয়াত শরীফঃ ৪২। ========================================= দয়াময় আল্লাহতায়ালার নির্দেশ মোতাবেক আমাদেরকে অবশ্যই হকের নির্ভেজাল পবিত্র পথেই থাকতে হবে এবং কোন বাতেল দলমতে একাকার হওয়া যাবে না। বাতেল দলমতের অংশ হওয়া বৈধ মনে করলে আল্লাহতায়ালার পবিত্র নির্দেশ অস্বীকার ও অগ্রাহ্য করা হয়। যারা দ্বীনের নামে কোন প্রকার বাতেল দলমতের সাথে একাত্ম হবে তাদের হক তথা সূন্নী বা আহলে সূন্নাত দাবী মিথ্যা। তাদের সহযোগী হওয়া ঈমান হানিকর দ্বীন ধ্বংসাত্মক। সব কিছুর উপর ঈমান, বাহ্যিক অন্য কোন বিষয় নয়, একমাত্র ঈমানের ভিত্তিতেই আমরা নিজেদের প্রকৃত মুসলিম তথা সূন্নী দাবী করতে পারি। ঈমানের অপরিহার্য শর্ত তাওহীদ রেসালাতের খেলাফ সব বাতেল মতপথ থেকে মুক্ত হয়ে আল্লাহতায়ালার উদ্দেশ্যে একমাত্র প্রিয়নবীর হয়ে যাওয়া। রোজার শর্ত যেমন ঈমানের পর পানাহার থেকে মুক্ত হওয়া, পবিত্রতার শর্ত যেমন অপবিত্রতা থেকে মুক্ত হওয়া, তেমনি ঈমানের মৌলিক শর্ত কূফর থেকে মুক্ত হওয়া। ঈমান নিয়ে বাঁচতে হলে ঈমান নিয়ে আখেরাতে যেতে হলে সব বাতেল থেকে মুক্ত থেকে একমাত্র হকের মধ্যে থাকতে হবে, একমাত্র হককে নিয়ে এগিয়ে যেতে হবে তথা একমাত্র প্রিয়নবীর হয়ে যেতে হবে।

  • Saiful
    User ৪ বছর পুর্বে
    সব কিছুতেই মুসলিম জাতি এক থাকবে তবে ওয়াবি খারেজি সালাফি শিয়া কাদিয়ানি ইত্যাদি ইসলামের ছদ্মবেশী কুফরি মতবাদ মুসলিম জাতির ধ্বংসাত্মক শত্রু। তাদের সাথে এক হওয়া অস্তিত্ব ধ্বংস হয়ে মিথ্যার অংশ হয়ে যাওয়া। সব মানুষ সমগ্র মানবমন্ডলী মানবতার পক্ষে মানবাধিকারের পক্ষে মানবতার রাষ্ট্র ও মানবতার দুনিয়ার পক্ষে এক থাকবে সর্বজনীন মানবতার ভিত্তিতে কিন্তু জীবন ও মানবতার শত্রু খুনী স্বৈরদস্যু অমানুষদের সাথে ঐক হতে পারে না। ঈমান কুফরঐক্য হতে পারে না এবং মানবতা পাশবতা এক হতে পারে না, যদি হয় তখন সত্য ও মানবতার অস্তিত্ব আর থাকে না, সত্যের নামে সব মিথ্যা ও জুলুমের সাগরে জীবন ও জগত ডুবে যায়।

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর পুর্বে
    জ্বি সাইফুল ভাই ঠিক বলেছেন।আমি গল্পে শিয়াদের মতবাদকে বা এজিদের ঐ কর্মকান্ডকে কোনভাবেই সমর্থন করি নি। আপনি মনে করুন::: একটি ক্ষুদার্ত বাঘ দাড়িয়ে আছে শিকার করার জন্য।সেসময় বাঘটি দেখল বিশাল এক ভেড়ার পাল আসছে। বাঘটি এতো ক্ষুদার্ত হওয়া সত্বেও কিন্তুু ভেড়ার পালে আক্রমন করবে না কারন সে একা। ঠিক তেমনি অসংখ্য বিদর্মীদের সাথে কিছুসংখ্যক মুসলীম কিছুই করতে পারবে না। আচ্ছা বলুন শিয়ারা কী মানুষ নয় তাদের কী বোধসম্পন্ন জ্ঞান বিবেক নেই? যদি থাকে তবে তারা কেন ঐসব কুফুরি মতবাদ থেকে বেড়িয়ে আসতে পারবে না। এটার জন্য অবশ্যই কিছু প্রকৃত লোক থাকা দরকার। আর আপনি বলছেন বিশ্ব ইনসানিয়াত মানবতা বিশ্ব মানবতার মুক্তির পথ। কিভাবে সকল ধর্ম আর মতবাদ একসাথে চলতে পারে বলেন? আমার কাছে এটা কেমন মনে হয় জানেন মনে করুন একটা দৌড় প্রতিযোগীতার আয়োজন করা হলো। সেখানে তিনজন প্রতিযোগী। তারমধ্যে দুই প্রতিযোগী জয়ী হবার জন্য দৌড় শুরু করল আরেকজন বসে বিশ্রাম নিচ্ছে আর বলছে এটা আমিই পাব। বলেন সে কী পুরুষ্কারটা পাবে?? যেখানে এখনো বসে আছে। পুরুষ্কার পেলে ঐ দুই ব্যক্তির মধ্যে একজন পাবে যারা দৌড় করা শুরু করেদিয়েছে। দৌড় শুরু করা দল দুটি একটি হলো মুসলীম অপরটি বিদর্মী। আর বসে থাকা দলটি হলো বিশ্ব ইনসানিয়াত ও মানবতা। এই চরম মূর্হূর্তে এরা মানবতার রাষ্ট্র তৈরি করবে তাও সকল ধর্ম, বর্ন নিয়ে। আমার কাছে তো বিষয়টা হাস্যকর। ভাই এটা শুধু আমার মতামত বললাম তাই প্লিজ কিছু মনে করবেন না।

  • Tasnova Afrin
    User ৪ বছর পুর্বে
    ওহহ ভাইয়া আরেকটু সহজ করে বলতে।। অনেকটাই বুঝি নি।।।

  • Saiful
    User ৪ বছর পুর্বে
    শিয়াবাদ ইতিহাসের মিথ্যার উপর প্রতিষ্ঠিত এক ধোকা, পবিত্র আহলে বায়েত রাদিআল্লাহু আনহুমের নামে এক ধোকার ফাঁদ। সুন্নী নামধারী খারেজি ওয়াবিদের কারণে শিয়াবাদ টিকে আছে কারন সুন্নী মুখোশধারী খারেজি মালাউনরা কাফের এজিদকে মুসলিম মনে করে এবং এজিদের বাপের সব অন্যায় অবৈধতাকে অন্ধভাবে সমর্থন করে সুন্নীয়তের নামে চালিয়ে সুন্নীয়তকে হত্যা করেছে। শিয়াবাদিরা খারেজি সালাফি ওয়াবিদের মতই মহামান্য খোলাফায়ে রাশেদীন রাদিআল্লাহু আনহুমের একজনকে খলিফাতুর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলে বাকিদের অস্বীকার করে দ্বীনের ভিত্তিমূলে আঘাত হেনেছে। শাণে তাওহীদ ও শাণে রেসালাতে শিয়াবাদি আকিদা ওয়াবি খারেজি সালাফিদের মত ই বাতিল। আমরা বিশ্ব সুন্নী আন্দোলন পবিত্র আহলে বায়েত রাদিআল্লাহু আনহুমের প্রেম আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমের অবিচ্ছেদ্য বিষয় আকিদা রাখি এবং তাঁদেরকে দ্বীনের মূল আকিদা রাখি আর তাঁদের দুশমনদের হকের দুশমন বাতিল মালাউন মনে করি। আমরা মহামান্য খোলাফায়ে রাশেদীন রাদিআল্লাহু আনহুম ছয়জন এবং মহান মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমের জামায়াতকে শ্রদ্ধা ঈমানের অবিচ্ছেদ্য বিষয় মনে করি ও তাঁদের সম্মিলিত এজমার অনুসারী এবং মহামান্য খোলাফায়ে রাশেদীন ও মহান মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমের বিপরীত বিচ্ছিন্ন আলাদা কোনো ব্যক্তির অন্যায়ের অনুসারী নই, ব্যক্তির উর্ধে জামায়াত এবং জামায়াতের সম্মিলিত এজমাই দ্বীনের অনুসরণীয় রূপরেখা। আমাদের আকিদা খেলাফত হক এবং মুলুকিয়ত বাতিল, বিয়ে বৈধ এবং ব্যভিচার অবৈধ, দান উপহার বৈধ কিন্তু চুরি ডাকাতি ছিনতাই অবৈধ, তবে রাষ্ট্র জবরদখল তথা মুলুকিয়তের চেয়ে নিকৃষ্ট ভয়ংকর ধ্বংসাত্মক বড় চুরি ডাকাতি আর কিছু নেই।

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    হুম তাসনুবা আপু।আর ওয়ালাইকুম আসালাম ভাইgj

  • Md.sAiM aRaFAt
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    Assalamolaikom..

  • Tasnova Afrin
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    ওহহ

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    আমরা সুন্নি তাই লিখে।গল্পের সারমর্ম এটাই যে শিয়াদের সবসময় ঘৃণার চোখে দেখে সুন্নিরা মানে আমরা।

  • Tasnova Afrin
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    কিন্তু আমরা ত সুন্নিটাই লিখি...

  • Tasnova Afrin
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    হুম একটু বুঝতে পারছি...

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    ধন্যবাদ আপনাকে আপু। আর শিয়া সুন্নি বিষয়টা বলা আসলে লজ্জার বিষয়। ইসলাম ধর্মের সর্ববৃহৎ সম্প্রাদয় হলো সুন্নি তারপর শিয়া। সুন্নি হলাম আমরা যারা হযরত আবুবক্কর রা. কে খলিফা হিসাবে মানি।অর্থাৎ নবী করিম সা. এরপর হযরত আবুবক্কর রা. হলেন ইসলামের প্রথম খলিফা। নবী করিম সা. মৃত্যেুর আগে বলেও গিয়েছিলেন:: আমার পর সেই খলিফা হবে যে সবচেয়ে যোগ্য। তিনি নাম বলে যান নি। আর আবুবক্কর রা. এর চেয়ে তখন যোগ্য লোক কে ছিল? আর শিয়া যারা এরাও নবী সা. কেই মানে। কিন্তুু তারা নবী করিম সা. এর পর হযরত আবুবক্কর রা. কে খলিফা মানে না।তাদের কথা হলো নবীর পর খলিফা হবে হযরত আলী রা.। যেহুতু প্রিয় নবীর কোন ছেলে সন্তান জীবিত ছিল না। অর্থাৎ তারা আলী রা. কে সমর্থন করে আবুবক্কর রা. কে নয়। মূল বিষয় এটাই। শিয়া আর সুন্নি হলো মুসলীমদের মধ্যেই আলাদা একটা সম্প্রাদয়।আর নবীর মৃত্যেুর পর খলিফা মনোনিত হওয়ায় আলাদা বিশ্বাস। মনে হয় বুঝতে পেরেছেন।না বুঝলে বলতে পারেন আমি আরও বিস্তারিত বলার চেষ্টা করব।

  • Tasnova Afrin
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    হুম কিন্তু আমি সুন্নি টা কি সেটাই ত বুঝিনা।।CV তে রেলিজিয়ন এ ইসলাম (সুন্নি) লিখা লাগে।। কিন্তু বুঝিনা।।

  • Mohammad Najim
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    Valo hoiche

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    ধন্যবাদ।

  • Samia
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    Nice

  • মোহাম্মদ মফিজুল হোসেন।।
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    সু------------ স্বাগতম

  • MH2
    GJ Writer ৪ বছর, ১ মাস পুর্বে
    সুন্দর বিষয়।ধন্যবাদ

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    ধন্যবাদgj

  • মোহাম্মদ মফিজুল হোসেন।।
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    মাশাআল্লাহ gj