বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

না বুঝে কিছু করার ফলাফল

"শিক্ষণীয় গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Arijit Sharma Alock(guest) (০ পয়েন্ট)

X আমি Arijit Sharma;একটা লোক নতুন বিয়ে করেছে । বিয়ে করার এক বছর হয়ে গেল কিন্তু তাদের কোনো বাচ্ছা হলো না তাই তারা এক পীর বাবার কাছে গেল সেই পীর সব শুনে বলব যে যা এক বছরের মধ্যে তোর একটা মেয়ে বাচ্ছা হবে।যেই কথা সেই কাজ তাদের একটা মেয়ে বাচ্ছা হলো।বাচ্ছার নাম রাখার জন্য পীরের কাছে গেল।গিয়ে বলব : বাবা আমার মেয়ের নাম কি রাখবো ? তখন পীর ধ্যানমগ্ন ছিল তাই বলল : ধুর বাল। লোকটা ভাবলো তার মেয়ের নাম বাল রাখতে বলল তাই তার মেয়ের নাম বাল রাখলো।আরো দুই বছর পর লোকটার একটা ছেলে বাচ্ছা হলো।তার নাম রাখার জন্য সেই পীরের কাছে গেল।পীর তখনো ধ্যানে ছিল তখন বলল : ধুর চ্যাট।আগের মতই তার ছেলের নাম রাখলো চ্যাট। কিছুদিন পর সে একটা ছাগল কিনলো। সেটির নাম রাখতে গেলে পীর বলল পুটকি রাখতে অথাৎ বসতে।সে না বুঝে সেটির নাম রাখলো পুটকি।কয়েক বছর পর মেয়ের বিয়ে দেওয়ার সময় বর পক্ষ আসতেই কনে পক্ষের লোক বলে :সবাই উলু দাও সাক বাজাও বালের জামাই আইছে । বর তো খেপে আগুন।তখন কনের বাবা গিয়ে বলে রাগ করো না বাবা তুমি তো আমার চ্যাটের মতো।একথা শুনে বর আরো রাগ তাই সে চলে যাবে তখন কনের বাবা বলে আমার পুটকির মাংস তোমাকে খেতেই হবে।এ থেকে বুঝা যায় না বুজে কোন কাজ করতে নেই।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৯০৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Mehedi Hasan Zohir
    User ৫ বছর, ৭ মাস পুর্বে
    Ha ha darun