বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

চার জনের জীবন

"জীবনের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান EvA AhMED (০ পয়েন্ট)

X এক লোকের এক মেয়ে ছিল।।সে ছিল ধনী, সুন্দরী, নম্র ছিল।তার নাম ছিল সামিরা।সে অষ্টম শ্রেণীতে পড়তো।সামিরাকে একটা ছেলে খুবই ভালোবাসতো।তার নাম ছিল সামিন।সামিন ছিল গরীবের ছেলে।দেখতে সুন্দর হলেও তার আচরণ ভালো ছিল না।সামিরাকে সামিন প্রতিদিন প্রপোজ করতো কিন্তু সামিরা সায় দিত না। তো একদিন সামিরাকে সামিন ক্লাসে প্রপোজ করে তার বান্ধবীদের সামনে। সামিরা খুব খারাপ অনুভব করে। তার বান্ধবীরা তাকে নিয়ে মেতে উটে।আর বলে ----আরে সামিরা তুই কখন ভালোবাসলি?বারে মিষ্টি খাওয়া!!.. (কাঁপিয়া) ---ছিঃ!.. তুমাকে ভালো মানুষ হিসেবে আমরা তুমাকে ফেন্ড করেছি তুমি এতো নিচু!!!!....... (ক্যাপ্টেন ফারিয়া) ----আরে তুরা আমাকে ভুল ভাবছো,, আমি এরকম নই!!আমি ভালো,,,,,,,(সামিরা) ----তুকে আর বিশ্বাস করা যাবে না!... তারপর সামিরাকে বান্ধবিরা তাকে দূরে ঠেলে দেয়। তারপর একদিন সামিনরে দেখা পেলে সামিরা বলে উঠে,,,,,,, সামিরা:-কুওা,, তুর মত নিচু তো আমি নই!!...তুর মত ছোট লোকের বাচ্চা নই!.আমার আশা ছেড়ে দে তুই!....তুই তুর মতো ছোট লোকের বাচ্চাকে বিয়ে কর!..... আমাকে পাওয়ার স্বপ্ন ছেড়ে দে......বাই সামিন:-gjgjহুম।। তারপর সামিন কঠোর পরিশ্রম করে দিনরাত পড়ালেখা করতে লাগলো।এভাবে কয়েকবছর কেটে গেল...।সামিন তবুও সামিরাকে ভুললো না। সামিরাকে তার বাবা চাপ দিয়ে এক গরীবলোকের ছেলের সাথে বিয়ে দেন!.. তারপর সামিরার তিন ছেলেমেয়ে হয়।তারপর সামিরা দুঃখে থাকতে শুরু করে। কিন্তু সামিনও সুখে নয় সে সবসময় সামিরার কথা মন করতে থাকে।তারপর সামিরার তার স্বামী ও সন্তানদের নিয়ে কষ্ট করে দিনাতিপাত করে।তারপর একসময় তার স্বামী একটি গার্মেন্টস এ কাজ পান। সামিনও আস্তে আস্তে সামিরাকে ভুলে যায়!.... সেও রিয়া নামে একটি মেয়েকে বিয়ে করেন। তারও দুই ছেলে-মেয়ে। সামিন রিয়াকে কখনো এসব কথা বলতো না সামিরার সম্পর্কে কারণ সামমিন চায় না তার সংসার নষ্ট হোক।রিয়া সামিন এর সংসারে এসে নতুন জিবন দিয়েছে সামিনকে। সামিন এর অন্ধকার দূর করে দিয়ে আলোয় ভরপুর করেছে। তাদের জিবন ভালো চলছিল। একসময় সামিন ও রিয়া খাবার খাচ্ছিল তখন হঠাৎ দরজায় কলিংবেল বাজলো। রিয়া দরজা খুলে দেওয়ার পর এক মেয়েকে দেখলো সে বলছে,,,,,,,,, মেয়েটি:-আমাকে এককটু খাবার দাও!!!....আমি খুব গরীব!. রিয়া:-আচ্ছা,,,, আপনি দাড়ান আমি দিচ্ছি। সামিন:-কে এসেছে রিয়া?? রিয়া:-একজন মহিলা এসেছে!......খাবার খেতে তাই খাবার দিচ্ছি.......! সামিন:-আচ্ছা আমি দেখি কে?? মহিলা গিয়ে বলি রুমে ভিতর এসে খেতে!!!....gjgj সামিন গিয়ে দেখে এতো সামিরা। যাকে সে এত দিন ভালোবেসেছিল!.....যে তাকে অপমান করেছিল।আর আজ সে কোন অবস্থাতে আর আমি কোন অবস্থাতে।তো সামিন বলে উঠল,,, -----যদি তুমি আজ আমার সাথে থাকতে তুমি সুখে থাকতে....!কারো কাছে হাত পাততে হতো না... (সামিন) -----সামিন তুমি??তুমি এখন এই পরিস্থিতিতে!... (সামিরা) -----হুমম,,চলো কিছু খেয়ে নাও!! তা বলে সামিরাকে রুমে ঢুকেলো।রিয়া খাবার দিল।সামিরা পেঠপুরে খেল।সামিনের মন কষ্ট লেগে গেল আর রিয়ার দাসী হিসেবে রেখে দিল শুধু সামিরাকে দেখার জন্য।সামিরা সারাদিন রিয়ার সব কাজ করে দেয় আর দুপুর বেলা রিয়ার সাথে গল্প করে।রিয়াকে সুখী দেখে সামিনও খুশী।আর সামিরাকে দেখার সুযোগ পেয়েও সামিন খুশি!...তারপর এভাবে রিয়া ও সামিনের জীবন চলতে লাগলো খুব খুশি মতে। সামিন এক গামেন্টস এর মালিক যে গামেন্টস এ সামিরার স্বামী কাজ করে।সামিরা প্রতিদিন তার স্বামীর জন্য সামিন এর বাসা থেকে খাবার নিয়ে যেত।এভাবে চলতে লাগলো চার জনের জীবন।।।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৭৩৪ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • ইভা আহমেদ
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    ধন্যবাদ অনয়

  • অনয়
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    nice.......

  • shahriya rio
    Golpobuzz ৬ বছর, ১ মাস পুর্বে
    বুঝতে পারলাম না,,,,,,সামিরা ছিল নম্র আর সামিন ছিল উগ্র,,,,,,এখানে সামিরার কোনো দোষ দেখতে পাচ্ছিনা,,,,,,সব দোষ তো সামিনের যে সামিরাকে তার ফ্রেন্ডস দের সামনে খারাপ বানাল,,,,,,,,মাথায় কিছুই ঢুকছেনা,,,,,,,ধ্যাত

  • মেঘবালিকা (ইভা)
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    Thanks Dipto........!!

  • Nomayer Hossain Dipto
    Guest ৬ বছর, ১ মাস পুর্বে
    nicc

  • মেঘবালিকা (ইভা)
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    কমেন্ট করারর জন্য ধন্যবাদ শাকিম ভাইয়া

  • মেঘবালিকা (ইভা)
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    রেটিং দেওয়ার জন্য ও কমেন্

  • Rakkhos
    Guest ৬ বছর, ১ মাস পুর্বে
    Hmm

  • নীল
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    যাহোক, মোটামুটি...

  • নীল
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    সামিরা যদি সামিনের সাথে থাকতো, তাহলে সে সুখী হতো কিনা জানিনা, সামিন হাড়ে হাড়ে টের পেতো...