বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

কৃতজ্ঞতা প্রকাশশ করো

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান EvA AhMED (০ পয়েন্ট)

X একজন বিখ্যাত লেখক তার স্টাডি রুমে বসে ছিলেন। তিনি তার কলম তুলে নিয়ে লিখতে শুরু করলেন, . * এই বছর আমার একটি অপারেশন করা হয় এবং আমার পিত্তথলি কেটে ফেলে দিতে হয়। আর এই অপারেশনের কারণে আমাকে দীর্ঘদিন বিছানায় পড়ে থাকতে হয়। * এই বছর আমার বয়স ষাট স্পর্শ করেছে , আমার সবচেয়ে প্রিয় কাজটি আমায় ছেড়ে দিতে হয়েছে। এক প্রকাশনা সংস্থায় গত ত্রিশ বছর যাবত আমি কাজ করেছি। * এই বছর আমাকে আমার বাবা ইন্তেকাল করেছেন। gj * এ বছর আমার ছেলে সড়ক দূর্ঘটনায় আহত হয়েছে, যার ফলে তাকে বেশ কিছুদিন হাসপাতালে কাটাতে হয়। সে মেডিকেল পরীক্ষায় কৃতকার্য হতে পারেনি। এছাড়া আমাদের গাড়ির ক্ষতি তো আছেই। . সবশেষে তিনি লিখলেন, "হায়! এই বছরটা কতই না খারাপ কাটলো।" . এ সময় তার স্ত্রী রুমে প্রবেশ করে স্বামীকে ভগ্ন হৃদয় দেখতে পান। তিনি তার পিছনে দাঁড়িয়ে লেখাটি পড়েন এবং নীরবে রুম থেকে বেরিয়ে যান। কিছুক্ষণ পর, তিনি হাতে লেখা অন্য একটি কাগজ তার স্বামীর লেখা কাগজের পাশে রাখেন। লেখক কাগজটির দিকে মনোযোগ দিয়ে দেখতে পান তাতে লেখা আছে, . * এই বছর, অবশেষে আমি আমার পিত্তথলির ব্যথা থেকে মুক্তি লাভ করি, যা কয়েক বছর যাবত আমাকে ভোগাচ্ছিল। * এই বছরেই আমি সুস্থ শরীরে ষাট বছরে পদার্পণ করি এবং আমার চাকুরি থেকে অবসর গ্রহণ করি। ফলে এখন আমি আরো মনোযোগ সহকারে এবং শান্তিমতো ভালো কিছু লিখতে পারবো। * এই বছর আমার বাবা ৯৫ বছর বয়সে, অন্য কারো মুখাপেক্ষী না হয়ে এবং কোন ধরনের রোগব্যাধি ছাড়াই আমাদের রবের সান্নিধ্যে চলে গেছেন। * আর এই বছর আল্লাহ যেন আমার ছেলেকে নতুন জীবন দান করেন। যদিও আমাদের গাড়ির ক্ষতি হয়েছে কিন্তু আমার ছেলে কোন ধরনের পঙ্গুত্ব বরণ করা ছাড়াই বেঁচে ফিরে এসেছে। . সবশেষে লেখকের স্ত্রী লিখেছেন, "এই বছরটা আল্লাহর অশেষ রহমতে কত ভালোই না কাটলো!" . সুবহানআল্লাহ! কত চমৎকার! একই ঘটনা কিন্তু কেমন ভিন্ন দৃষ্টিভঙ্গি! এভাবে আমরা যদি প্রত্যেকটি ঘটনাই "আরো অনেক কিছুই ঘটতে পারতো" এই দৃষ্টিকোণ থেকে দেখি, তবে কখনোই আমরা আমাদের রবের কৃতজ্ঞতা আদায় করতে পারবো না। . আল্লাহ পবিত্র কুর'আনে বলেন, “আপনার পালনকর্তা মানুষের প্রতি অনুগ্রহশীল, কিন্তু তাদের অধিকাংশই কৃতজ্ঞতা প্রকাশ করে না।” [সূরাহ আন-নামলঃ আয়াত ৭৩] .


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৭০৪ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • ইভা আহমেদ
    User ৫ বছর, ১২ মাস পুর্বে
    ধন্যবাদ রাফি ভাইয়া

  • রাফি
    User ৫ বছর, ১২ মাস পুর্বে
    সত্যিই অনেক সুন্দর দৃষ্টিভঙ্গি।

  • মেঘবালিকা (ইভা)
    User ৬ বছর, ১ মাস পুর্বে
    thanks Shakim bro...

  • নীল
    User ৬ বছর, ২ মাস পুর্বে
    গুড।