বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

লাল_জামা

"ছোট গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মোঃ ছহিনুর রহমান বিন মনির (০ পয়েন্ট)

X - বাবা ও বাবা ... - হা মামনি বল ... - আমাকে একটা নতুন জামা কিনে দিবা ? লাল রঙের নতুন জামা।। - দিব বাবা ... সামনের মাসে বেতন পেলেই কিনে দিবো। আজমল সাহেব দাড়িয়ে আছেন দরজার কাছে ... অফিসে যাচ্ছেন। পাশেই দাড়িয়ে আছেন ওনার স্ত্রী ... - দরজাটা লাগিয়ে দাও তো।আমি অফিসে যাচ্ছি। - আজ নিহির পেটে ব্যাথাটা ঘনঘন হচ্ছে।ঔষুধে কাজ হচ্ছে না? একটু ডাক্তারের কাছে নিয়ে যাবে ... - আচ্ছা দেখি কি করা যায়। রাস্তায় হাটতে হাটতে পকেটে হাত দিলেন আজমল সাহেব। পকেটে ৫০০টা টাকা রয়েছে।মাসের এখনো তিনটা দিন বাকি রয়েছে।এই টাকা খরচ করা যাবে না।সরকারি অফিসের তৃতীয় শ্রেণীর কর্মচারী তিনি। নিহিকে হাসপাতালে নিয়ে যেতে হবে,ঔষুধ কেনা লাগবে।আরো কিছু খরচাপাতি রয়েছে।কিছু টাকা ধার করাই লাগবে।কি যে হলো মেয়েটার। পরদিন নিহির পেটে ব্যাথাটা অসম্ভব বেড়ে গেলো। আজমল সাহেব হাসপাতালে ভর্তি করাতে বাধ্য হলেন। নিহি শুয়ে আছে হাঁসপাতালের বেডে।পাশেই বসে আছে ওর মা ।মাঝে মাঝে ঘুম যখন ভাঙ্গছে তখন নিহি চোখ খুলে বাবাকে খুজছে। - মা,বাবা কোথায়?বাবা আসবে না? - আসবে মা।তুমি শুয়ে থাকো। - বাবা কি আমার জন্য নতুন জামা নিয়ে আনবে?বাবা বলেছিলো সামনের মাসে বেতন পেলেই এনে দিবে। মা,আমার কি হয়েছে?আমাকে কি বাসায় নিয়ে যাবে না? - তোমার কিছু হয় নি মা।তোমাকে বাসায় নিয়ে চলে যাবো।আবার হাটবে,খেলবে। - মা আমাকে কিন্তু এবার শিশু পার্কে নিয়ে যেতে হবে ।।আগের বার নিয়ে যাওনি ।। - আচ্ছা মা নিয়ে যাব ।।তুমি এখন ঘুমাও ... শায়লা বেগম বসে আছেন নিহির পাশে ... নিহি ঘুমাচ্ছে ... ঘড়ির কাঁটা দুপুর ৩ টা নির্দেশ করছে ... হুট করেই নিহি চিৎকার করে উঠলো ... - মা,পেটে ব্যাথা করছে।উফ মা!খুব ব্যাথা। - 'কোথায় ব্যাথা?কোথায় ব্যাথা করছে মা ?? নিহি ছটপট করেই চলেছে। শায়লা বেগম কাদতে কাদতে চিৎকার করে ডাক্তারকে ডাকলেন ... ডাক্তার,নার্স এসে ঘুমের ইঞ্জেকশন দিয়ে দিলেন ... । নিহি বমি করে দিলো।বমির সাথে নাক দিয়ে রক্ত বের হয়ে এলো। ডাক্তাররা কিছুটা ঘাবড়ে গেলেন। নিহি চিৎকার করেই চলেছে। শায়লা বেগম আজমল সাহেবকে ফোন করলো... - এই কই তুমি ... বাবুর শরীরটা বেশি খারাপ। বাবু খুব চিৎকার করছে।তোমাকে খুজছে বারবার। তাড়াতাড়ি আসো। আজমল সাহেব একরকম দৌড়াতে দৌড়াতে হাসপাতালে ঢুকলেন।তার হুশ নাই।মেয়েটা তার কাছে কোনোদিন কিছু চাইনি।শুধুমাত্র একটা লাল জামা চেয়েছে।এটা তাকে দিতেই হবে। ৩ তলায় এসে দ্বাঁড়াতেই আজমল সাহেব দেখতে পেলেন নিহিকে রুম থেকে বের করা হচ্ছে ... আজমল সাহেব চিৎকার করে উঠলেন ... - কোথায় নিয়ে যাচ্ছেন আমার মেয়েকে ... ডাক্তার বললেন - - চিন্তা করবেন না ... ওর একটু সামান্য অপারেশন করতে হবে ...ভয়ের কারন নেই ।।ঠিক হয়ে যাবে ... আজমল সাহেব হাঁটছেন নিহির পাশে পাশে ... নিহিকে নিয়ে যাওয়া হচ্ছে অপারেশন থিয়েটারে... নিহি বাবার হাতে নতুন ব্যাগ দেখে বলে উঠলো- - বাবা,তুমি আমার জন্য লাল জামা নিয়ে এনেছো?আমার নতুন লাল জামা? আজমল সাহেব প্যাকেট খুলে লাল জামাটা বের করে নিহির হাতে দিলেন। নিহি ওর দুর্বল হাতে কাপা কাপা ভাবে জামাটি ধরলো।নিহির মুখে হাসি ফুটে উঠেছে ... জামাটি মুখের উপরে নিয়ে নতুন জামার গন্ধ নেবার চেষ্টা করলো নিহি । - বাবা,আমার নতুন জামা ।।আমার নতুন লাল জামা ... - হ্যা মা।তোমার নতুন জামা। আস্তে আস্তে নিহির চোখ বুজে আসলো ... সবাই ভাবলো এটা বুঝি ঘুমের ঔষুধের রিএকশান। কেউ জানলো না ,এটাই তার বাবামাকে ছেড়ে চলে যাওয়া ছিলো ... জামাটা তখনো নিহির মুখের উপরে.. নিহির লাল জামা ...


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৩৫ জন


এ জাতীয় গল্প

→ লাল জামা

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now