বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

মুক্তি

"ছোট গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান রিয়াদুল ইসলাম রূপচাঁন (০ পয়েন্ট)

X -তাহলে অবশেষে চলেই যাচ্ছ? -আমার আর কি করার আছে বলো?আমি তো তোমার জন্য যথেষ্ট অপেক্ষা করলাম নাকি? -হুম!সত্যিই তোমার কাছে আমি কৃতজ্ঞ! -তুমি কি আমাদের একসাথে উঠা ছবিগুলো নিয়ে এসছো? -হুম!খামের মধ্যে সবগুলোই আছে,মেমোরীটা ও! আচ্ছা ভালো থেকো বলে নি খামটা নিয়ে চলে এলো!খানিকটা দুরুত্ব রেখে রু ওর পিছু নিলো!কিছুদুর যাওয়ার পর দেখলো নি পার্কের পাশে দাঁড়ানো এক ছেলের বাইকের পিছনে চেপে বসলো! রু এর মুখে এক টুকরো বিষাদ মাখানো ম্লান হাসি খেলে গেল!মনে মনে বললো,তুমি ও ভাল থেকো নি! ২. গোসল শেষ করে ড্রেসিং টেবিলের বড় আয়নায় নিজেকে অনেকক্ষন খুটিয়ে খুটিয়ে দেখলো নি!এমনিতেই অনেক সুন্দর ও!তারপর ভেজা চুলে নিজেকে দেখে নিজেই ও মুগ্ধ হয়ে গেল! অবশেষে ঝামেলটা থেকে উদ্ধার পাওয়া গেল ভাবতেই খুশি হয়ে উঠলো নি!পরক্ষনেই রু কে ঝামেলা বলাই নিজেকেই ধমকাল নি!কারন রু ছেলেটা এমনিতেই অনেক ভাল!তাছাড়া ওকে খুব ভাল ও বাসে!একান্তই অগোছালো আর অলস এই ছেলেটাকে অবশ্য প্রথম প্রথম খুব ভালো লাগতো নি র!কিন্তু এতদিনের রিলেশনে রু কখনই ওকে উল্লেখযোগ্য কোন গিফট দেই নি বা কোন রেস্টুরেন্টে খাওয়াই নি!অথচ রকি ছেলেটার সাথে এইতো সেদিন পরিচয় হলো!কিন্তু এরই মধে ছেলেটা আমাকে একটা আংটি আর নীল শাড়ি সহ চারটি থ্রিপিস গিফট করেছে!তাই ১৪ ই ফ্রেব্রুয়ারী ও যখন হঠাত্ ই প্রোপোজ করে বসলো না করতে পারলাম না!কিন্তু রু কে নিয়ে ভয়ে ছিলাম।কিছুদিন ওকে এভয়েড করে চলার পর গতরাতে ফোন দিয়ে বললাম"দেখ রু,তুমি তো এখনো কোন জব টব পেলে না!সো বাড়ি থেকে আমাদের সম্পর্কটা কখনই মানবে না!সো আমাদের বোধহয় এখানেই থামা উচিত! রু একটা দীর্ঘশ্বাস চেপে বললো আচ্ছা! ও এত সহজেই রাজি হয়ে যাবে ভাবিনি!তারপরে মনে হলো আমার আর রকির সম্পর্কের কথা জানার পর ও আমাদের ছবিগুলো তো রকিকে দেখাতে পারে,ভেবে বললাম সম্পর্ক ই যেহেতু থাকছে না শুধু শুধু সৃতি পুষে রেখে কষ্ট পাওয়া কেন?তুমি বরং আমার ছবিগুলো কাল আমাকে দিয়ে দাও!রু এককথায় ই রাজি হয়ে গিয়েছিল!তারপর ও নি র মনে খানিকটা সংশয় কাজ করছিল কিন্তু আজকে ছবিগুলো হাতে পাওয়ার পর নিজেকে অনেক হালকা লাগছে! ৩. রাতে ঘুমুনো যাওয়ার আগে হঠাত্ খামটা চোখে পড়লো নি র!নিজের ভুলে যাওয়া স্বভাবের জন্য নিজেকে ধমকালো নি!রু র দেওয়া ছবির খামটা এখনো খোলা হয়নি! খাম খোলার পর একটা কাগজ আর ছবিগুলো বের হলো!কাগজটা খুলে দেখলো রু র স্বভাব মতই একেবারে গুটি গুটি লিখা! প্রিয় নি,আমি আসলেই ভাগ্যবান ছিলাম তাই তোমার মত একটা মেয়ে আমার জীবনে এসেছিল।রাস্তায় তোমার দিকে হা করে তাকিয়ে থাকা ছেলেদের জন্য আমার খানিকটা করুনাই লাগতো!এত সুন্দর একটা মেয়ের সাথে সামান্য কথা বলার ও উপায় নেই তাদের !অথচ সেই তুমিই কিনা আমার মত একটা ছেলেকে ভালবাসো!এই অনুভূতিটাই আমার অনেক বিনিদ্র রজনীতে স্বর্গ সুখ দিয়েছে!কিন্তু তুমি যখন প্রায়ই তোমার বান্ধবীদের তাদের বয়ফ্রেন্ডের গিফট দেওয়া কিংবা ক্যানডেল নাইট ডিনারের কথা বলতে আমি বুঝে গিয়েছিলাম হয়তো তোমাকে আমি হারাতে চলেছি!বুঝেও কেন তোমাকে গিফট দিতে পারিনি সেটা ব্যাক্ষা করার প্রয়োজন আজকে ফুরিয়েছে!!রকির সাথে তোমার সম্পর্কের কথা আমি জানি!তোমাদের সিনেমা দেখা কিংবা পার্কে দেখা করাটাও আমার চোখ এড়ায় নি!কিন্তু এজন্য তোমাকে আমি দোষ দিই না!আমার জন্য তো তুমি তোমার ইচ্ছে আহ্লাদগুলোকে মাটি চাপা দিতে পারোনা!আমি যেটা পারিনি সেটা যদি অন্য কেও তোমাকে দেয় তাহলে তোমার তো তাকে ঘিরেই স্বপ্ন দেখা উচিত!আর হ্যা,আমাকে ভয় পাওয়ার প্রয়োজন নেই!আমি জানি মুক্তির মধ্য দিয়েই ভালবাসার বন্ধন দৃঢ হয়!তোমাকে ভালবাসি তাই মুক্তি দিলাম!ভাল থেকো! -ইতি রু চিঠিটা শেষ করার পর নি অনুভব করলো বুকের ভিতর থেকে কিছু একটা উঠে এসে গলার কাছে দলা পাকিয়ে যাচ্ছে!রু সবসময় একটা কথা বলতো,তুমি যদি কোনদিন পর হয়ে যাও তবে চাঁদকে তোমার আসনে বসিয়ে চাঁদের সাথেই এভাবে সারারাত গল্প করবো!নি চোখের সামনে যেন স্পষ্ট দেখতে পেল,একটা সাথে চাদর গায়ে একমাথা অগোছালো চুলের একটা ছেলে একা ছাদে বসে চাঁদের সাথে গল্প করছে.....


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২১২ জন


এ জাতীয় গল্প

→ মুক্তি দিলাম তোমায় আমার জীবন থেকে।
→ মুক্তি
→ বকুল ফুলের মুক্তিযুদ্ধ
→ মুক্তি
→ মুক্তি নাকি মুটকি?
→ জাহান্নাম থেকে মুক্তির সহজ উপায়
→ করোনা থেকে মুক্তি পেয়েছে পৃথিবী
→ পাগলা মুক্তিযোদ্ধা
→ রাজাকার ও মুক্তিযোদ্ধার মধ্যে পার্থক্য
→ মুক্তি
→ মুক্তিযুদ্ধের অজানা গল্প
→ কঠিন বিপদে মুক্তি পেতে বুদ্ধি ও অাত্মবিশ্বাসই যথেষ্ঠ।
→ মুক্তিযুদ্ধে বন্দর
→ বাস্তবতা কবে মুক্তি দিবে

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now