বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

আল্লাহ যেন শাশুরিকে হিদায়াত দেন

"শিক্ষণীয় গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Md Raz Khan (০ পয়েন্ট)

X গতকাল পাশের ফ্লাটের ভাবি পড়বারসময় শেয়ার করলেনশাশুরি তাকে ভালো চোখে দেখেন না।মেয়ের কথা শুনে বেশবকা ঝকা করেন।বললাম,'আপনি এতে রাগ বা মনখারাপকরবেন না।নিজের ব্যর্থতা খুঁজুন।নিশ্চই তাকে মায়ের মতভালোবাসতে পারেন নি!এভাবে নিজের দোষ খুঁজে বেরকরে আত্মশুদ্ধি করুন।দেখবেন এতেইমনে প্রশান্তি আসবে।একসময় সুরভিতগোলাপে পরিণতা হবেন'ভাবি বললেন,আমি তোমারকাছে পড়তে আসার পরথেকে বিভিন্নহাদিস-কালাম শুনে এখন শাশুরিরসাথে কোন তর্ক করি না শুধু ছেলেরবাবার সাথে একটু শেয়ার করি,মা আরশাশুরির কি পার্থক্য।বললাম,এটা ঠিক করেননি।এতে পুরুষঅসহায় বোধ করেন।এখন থেকে এক কাজ করবেন,ভাইয়া কে বলবেন,আমারশাশুরি অনেকভাল।আজকাল এমন শাশুরি পাওয়াইযায়না।সে বেচারা অনেক খুশি হবে।আর সব সময় দুয়া করবেন আল্লাহযেনশাশুরিকে হিদায়াত দেন।একসময়তিনি ঠিকই আপনার কদর বুঝবেন।ভাবিটি বেশ সরল মনের।কোন কিছুজানলে মানার চেষ্টা করে।আসলে আমার মায়া হয় অই সবপুরুষেরজন্য,যারা মা এবং বউ দুজনের কাছেইসমানে নালিশ শুনে।খুবই নাজুকসমস্যা।হায় আফসুসশাশুরিরা যদি বউকে মেয়ে ভাবতো আরবউরা তাকে মা ভাবতো!সমাজে শান্তি ফিরে আসতো।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৭৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • মুহাম্মদ আজিজুর রহমান
    User ৬ বছর, ৪ মাস পুর্বে
    ঠিক কথা বলেছেন ভাই। দুনিয়ার সমস্ত বউ আর শ্বাশুরি এই কথা যাতে বুঝতে পারে। সবাই বলুন(আমিন)