বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

মায়ের স্পর্শে

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান মানসূর আহমাদ (০ পয়েন্ট)

X এক দম্পতি তাদের একমাত্র সন্তানটিকে মাদরাসায় ভর্তি করলো। কিছুদিন পর বাচ্চাটির বাবা খোঁজ-খবর নেওয়ার জন্য মাদরাসায় গেলেন এবং ক্বারী সাহেবকে ছেলের পড়াশোনার অগ্রগতির ব্যাপারে জিজ্ঞেস করলেন। ক্বারী সাহেব তার ছেলের ব্যাপারে খুব উৎসাহ প্রদর্শন করে বললেন, আপনার ছেলে তিন পারা খুব দ্রুত মুখস্থ করেছে। মনে হচ্ছিলো সে পূর্বেই এই তিন পারা মুখস্থ করেছিলো!? ঐ তিন পারার পর এখন স্বাভাবিক গতিতে সবকিছু মুখস্থ করছে। . স্বামী বাসায় ফিরে স্ত্রী'কে যখন ব্যাপারটা বললেন, তখন স্ত্রী মুচকি হাসতে লাগলো!? স্বামী জিজ্ঞেস করলো, -তুমি হাসছো কেনো? আমি কি হাসির কথা বলেছি? স্ত্রী বলল, "আসল ব্যাপার হচ্ছে, আমি নিজে তিন পারার হাফিযা। যখনই আমি তিলাওয়াত করতাম ছেলে আমার কোলেই থাকতো। আমি বারবার এই তিন পারাই তিলাওয়াত করতাম। ফলে এই তিন পারা আমাদের ছেলের ভেতরে দৃঢ়ভাবে জমে গিয়েছিলো!! এজন্য সে মাদরাসায় যাওয়ার পর খুব সহজেই এই পারাগুলো মুখস্থ করতে পেরেছে। সুবহা-নাল্লহি ওয়াবি হামদীহি! ___________ এই বাস্তব ঘটনাটি থেকে এটা তো সুস্পষ্টভাবে বোঝা যাচ্ছে যে, স্বাভাবিকভাবেই সন্তানের উপর মা- বাবার আমলের প্রভাব পড়ে। ছোট বেলা থেকেই সন্তানকে দ্বীনদার হিসেবে গড়ে তুলতে হলে, অবশ্যই অবশ্যই প্রথমে মা-বাবাকে দ্বীনদার হতে হবে। . আরেকটি বিষয় মনে করিয়ে দিই, মা তিন পারার হাফিযা হওয়ার কারণে যদি বাচ্চার জন্য সেই তিন পারা হিফজ করা সহজ হয়ে যায়, তবে "মা" পুরো কুরআনুল কারীমের হাফিযা হলে যে সম্পূর্ণ কুরআন মুখস্থ করাটাও বাচ্চার জন্য সহজ হয়ে যাবে এটাও কি আলাদাভাবে বলে দিতে হবে!? . আল্লাহ আমাদের প্রত্যেক মা বোনকে এরকম হওয়ার তাওফিক দিন, আমিন!


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৯৩ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Ariful
    User ৭ বছর, ২ মাস পুর্বে
    Amin