বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

বর্ডার

"ভিন্ন খবর" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Saiful (০ পয়েন্ট)

X অষ্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে ক্যাঙ্গারু বাচাঁর জন্য বর্ডার পর্যন্ত দৌড়ে গিয়েছে কিন্তু কাটা তারের সাথে আটকিয়ে দাবানলে পুড়ে মারা গেলো। এই অভিশপ্ত বর্ডার পশু পাখিরও শত্রু৷ ======================= দুনিয়ায় কোনো বর্ডার আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দেন নি, মানবজীবনে কোনো বর্ডার আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দেন নি, সত্য ও মানবতার কোনো সীমা বা ব্যারিকেড হতে পারে না, বর্ডারের পিছনের শক্তি হচ্ছে সত্য বিরোধী ও মানবতা বিরোধী অপশক্তির স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়ত, বর্ডার মিথ্যা ও জুলুমের সার্বভৌমত্বের রক্ষক কাঠামো, বর্ডার সত্য ও সম্পদ ও জ্ঞানের মুক্ত প্রবাহ রুদ্ধ করে জীবন ও জগত মিথ্যা অবিচার শোষণ নিপীড়ন পাশবতা বর্বরতার ধারক স্বৈরদস্যুতান্ত্রিক কাঠামো কায়েম রাখে, বর্ডারের একপাড়ে মানুষ না খেয়ে মারা যাচ্ছে আরেক পাড়ে খাবার উপচে পড়ছে ফেলে দিচ্ছে । বর্ডারের কারনে মানবতা বিভক্ত ও পরস্পর শত্রু এমনকি বর্ডার পার হলে গুলি করে খুন করছে, বর্ডার এখন জীবনের উর্ধে, বর্ডার এখন সত্যের উর্ধে, বর্ডার পালার জন্য দুনিয়ায় যে সামরিক বাজেট খুনের বাজেট তার দশ ভাগের এক ভাগ দরিদ্র দূরীকরণে ব্যয় হলে দুনিয়ার কোথাও একজন দরিদ্রও থাকবেন না, আসলে বর্ডারের কারনেই সুসম বন্টন ব্যবস্থা ধ্বংস হয়ে দুনিয়ার ভারসাম্য নষ্ট হয় এবং বৈষম্য ও দারিদ্র তৈরি হয়, সত্য ও মানবতার দৃষ্টিতে বর্ডার অপরাধ । বর্ডার জীবনে বিরোধী কারাগার ও পরাধীনতার অপর নাম । নজরুল বলেছেন লাথি মার ভাংগরে তালা যতসব বন্দীশালা । বর্ডার ভেংগে মানবিক সাম্যের ভিত্তিতে সর্বজনীন মানবাধিকারের রপরেখায় অখণ্ড মানবতার অবিভাজ্য বিশ্বব্যবস্হা খেলাফতে ইনসানিয়াতে প্রতিষ্ঠার লক্ষ্যে ইনসানিয়াত বিপ্লব । আসলে সত্য - সুবিচার- মানবতা- অধিকারের উৎস কলেমার ভিত্তিতে জীবন ও জগতের প্রাকৃতিক রূপরেখাই অখণ্ড মানবতার অবিভাজ্য দুনিয়া, বর্ডার মুক্ত দুনিয়া । বর্ডার নেই তো বাতিল জালিম অপশক্তির স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়তের হুকুমতও নেই, তখন কেবল মানুষের দুনিয়ায় মানবতার জগত । তবে রাষ্ট্রীয় সীমান্তের বর্ডারের চেয়ে বস্তবাদি মতবাদের চেতনায় মানুষের মন মগজের বর্ডার ই এখন সর্ব নিকৃষ্ট বর্ডার , ঈমানী চেতনা ও মানবিক মূল্যবোধ ও ভ্রাতৃত্ব বোধের মাধ্যমে এটা দূর করতে পারলে ওটাও দূর হয়ে সত্য ও মানবতার বিজয়ের নতুন দুনিয়া কলেমার দুনিয়া তৈরি হবে। ================= #আল্লামা_ইমাম_হায়াত (বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা ও বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩১৮ জন


এ জাতীয় গল্প

→ ইন্ডিয়ান বর্ডার

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Saiful
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    মেহেদী, ঠিক বলেছেন।

  • Saiful
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    হ্রদয়, দুইবার লিখা হয় নি, দুনিয়ায় বর্ডার আল্লাহ এবং আল্লাহর হাবীব দেননি মানে হলো বর্তমানে ভূখন্ডকে খন্ড খন্ড করে বস্তুবাদী জাতীয়তাবাদী বর্ডারের কথা বলা হয়েছে। আর আরেক লাইনে বলা হয়েছে, মানবজীবনে কোনো বর্ডার আল্লাহ এবং আল্লাহর হাবীব দেন নি, এটার মানে হলো মানবজীবন সংকোচিত নয়, প্রসারিত।মানবজীবনের কোনো গন্ডী নেই।

  • Saiful
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    রাজতান্ত্রিক খেলাফত হয় না, মুলুকিয়ত হয়। যে ইসলামে রাজতন্ত্র জায়েজ বলে ইসলাম সম্পর্কে তার মত জাহেল পশুও নয়। মিথ্যা-জুলুম-স্বৈরদস্যুতার কাঠামো মুলুকিয়তকে ইসলামের নামে চালিয়ে দেয়া ইসলামকে অস্বীকার করা। চুরি-ডাকাতি-ব্যভিচার যেমন কোনো সভ্য মানুষ জায়েজ বলতে পারে না, তেমনি স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়ত রাজতন্ত্র জায়েজ কোনো অমুসলিম সভ্য মানুষও বলতে পারে না। ইসলামের নির্দেশিত একমাত্র রাষ্ট্রব্যবস্থা ধর্ম জাতি নির্বিশেষে সব মানুষের কল্যাণে প্রণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত সবার জন্য অধিকার-নিরাপত্তা- মর্যাদা-স্বাধীনতা ভিত্তিক এবং একক গোষ্ঠীর স্বৈরদস্যুতামুক্ত সর্বজনীন মানবতার রাষ্ট্র খেলাফতে ইনসানিয়াত (authority of life & state & world of universal humanity)। ================ #সৈয়দ_আল্লামা_ইমাম_হায়াত (বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা ও বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক)

  • Saiful
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    কেনো রনি?

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    হাসি পেয়েছেgj মারাত্নকgj

  • ফারহান
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    ভাববার বিষয়gj

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    কথাগুলো সত্যিই ভাববার মতো। আসলেই তো, বর্ডারের জন্য সুষম বন্টন ব্যবস্থা বাধাপ্রাপ্ত হচ্ছে।gjgjgjgjgj

  • হৃদয়
    GJ Writer ৩ বছর, ৯ মাস পুর্বে
    ভালো,সত্যিই বর্ডারের পিছনে করুণ কাহিণী আছে।তবে প্রথম লাইনে কথাটালকে দুইবার লিখেছেন