বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

মানব দেহের কিছু অদ্ভুত তথ্য

"ভিন্ন খবর" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Imran khan (০ পয়েন্ট)

X মানুষের শরীর একটি আশ্চর্য বস্তু। এর পরতে পরতে লুকিয়ে আছে চমক। আজো বিজ্ঞানীরা শরীরের সমস্ত রহস্যের উদ্ঘাটন করতে পারেননি। চলুন জেনে নেওয়া যাক শরীর নিয়ে কিছু অজানা তথ্য- ১. জীবদ্দশায় একজন মানুষ প্রায় ১৫০ লাখ কোটি তথ্য মনে রাখতে পারে। ২. তৃষ্ণা পাওয়া মানে, শরীর ১ শতাংশ পানি এরমধ্যেই হারিয়ে ফেলেছে। ৩. মস্তিষ্ক প্রতি ঘন্টায় ২৭৪ কিলোমিটার বেগে স্নায়ুতে অনুভূতি প্রেরণ করতে পারে। ৪. ক্যামেরার পারিভাষায় মানুষের চোখ ৫৭৬ মেগাপিক্সেলের। ৫. মানুষের নাক আর কানের বৃদ্ধি কখনো বন্ধ হয় না। ৬. মানুষের দেহের চার ভাগের এক ভাগ হাড়ই থাকে তার পায়ে। ৭. খাবার খেতে মাত্র কয়েক মিনিট লাগলেও তা সম্পূর্ণ হজম করতে আপনার শরীরের প্রায় ১২ ঘন্টা সময় লাগে। ৮. মানুষের ডিএনএ-এর ৯৮.৪ শতাংশ শিম্পাঞ্জির সাথে এবং ৭০ শতাংশ জোঁকের সাথে মিলে যায়। ৯. মানুষের মস্কিষ্ক দিনের বেলার তুলনায় ঘুমের সময় বেশি সক্রিয় থাকে। ১০. মানুষের মস্তিষ্ক অক্সিজেন ছাড়া বড়োজোর পাঁচ থেকে দম মিনিট বেঁচে থাকতে পারে। ১১. জীবনে যদি একবারও চুল না কাটেন, তবে তা ৭২৫ কিলোমিটার লম্বা হবে। ১২. গন্ধ শুঁকেও ওজন কমানো সম্ভব!! আপেল আর কলার ঘ্রাণে নাকি ওজন কমে! ১৩. পৃথিবীতে একমাত্র একটি প্রাণীই চিৎ হয়ে ঘুমাতে পারে- মানুষ। ১৪. সুস্থ সবল কিডনি প্রতিদিন প্রায় ৩০০ বার মানুষের শরীরের রক্ত পরিষ্কার করে। ১৫. একজন মানুষের জীবদ্দশায় তার শরীর থেকে ২২ কিলোগ্রাম চামড়া খসে পড়ে। ১৬. মানুষের মস্কিষ্কের স্মৃতিশক্তি ধারণ ক্ষমতা ৪ টেরাবাইটেরও বেশি। ১৭. পাকস্থলীতে তৈরি অ্যাসিড লোহা পর্যন্ত গলিয়ে দিতে পারে। ১৮. মানুষের আঙুলের ছাপ তৈরি হয় মাত্র ৩ মাস বয়সে, তাও ভ্রুণ অবস্থায়। ১৯. মানুষের মুখের লালায় ওপিওরফিন নামে এক পেনকিলার পাওয়া যায়, যেটা মরফিনের থেকে ৬ গুণ বেশি শক্তিশালী। ২০. আমাদের মস্তিষ্কে যে বিদ্যুৎশক্তি আছে তা দিয়ে একটা ১০ ওয়াটের বাল্ব জ্বালানো সম্ভব। ২১. মেয়েদের তুলনায় ছেলেদের জিভে স্বাদকোরক (টেস্টবাড) কম থাকে। ২২. দাঁতের এনামেল মানুষের শরীরের সবচেয়ে শক্ত পদার্থ। ২৩. নিজের নাক টিপে ধরে রেখে গুনগুন করা অসম্ভব। !!((কালেক্টেড))!!


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৬০৭ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • ESHRAT JAHAN
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    নাইস gj

  • সাইম আরাফাত
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    "মানুষের ডিএনএ-এর ৯৮.৪ শতাংশ শিম্পাঞ্জির সাথে।"-শুধুমাত্র এই তথ্যের উপর নির্ভর করে ছাগল বিবর্তনবাদীগুলো বলে মানুষের বিবর্তন হয়েছে বানর বা শিম্পাঞ্জি হতে।ছাগলগুলো হয়ত জানে না যে,শুধু DNA দিয়ে বিবর্তন প্রমাণ করা যায় না।

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    হুমম..

  • NaiRa AhmEd
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    ভাল লাগল।gj

  • Siam [ TWT ]
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    : নাইসgj

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    wowwowwownice gjgjgj