বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

এইপথ তুমারি অপেক্ষায়।

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Refat Ahmed (০ পয়েন্ট)

X পথিক তুমার গন্তব্য কোথায়? গন্তব্য আমার পরকাল। পথিক তুমার লক্ষ কী? লক্ষ আমার শাহাদাৎ। জীবন কেন তুমি এখনো রয়েছ? তুমার পরীক্ষার সময় এখনো শেষ হয়নি তাই। মৃত্যু তুমি কেন এসেছ? তুমার পরীক্ষার অবসান ঘটানোর জন্যে। জীবনটা সত্যিকার অর্থেই একটা পরীক্ষাক্ষেএ যাতে আমরা সামান্য ছাএ মাএ। পৃথিবীর যেকোন পরীক্ষার চেয়ে আখিরাতের জন্যে দুনিয়ার পরীক্ষা সবচেয়ে জটিল। আর জটিল এসব সমস্যায় পড়ে মুমিন যেন পথভ্রষ্ট না হয় তার জন্যে মহান আল্লাহ তায়ালা আমাদের জন্যে দিয়েছেন পৃথিবীর সর্বশ্রেষ্ট গাইডলাইন মহাগ্রন্হ আল-কোরআন। কিন্তুু মানুষের স্বভাবজাত ধর্ম সে ভুল করবে। শয়তানের প্ররোচনায় ভুল কাজ করবে কিন্তুু আপনি তবুও আল্লাহর কাছে আবার ফিরে আসুন। আপনি বারবার আল্লাহর রাস্তা থেকে বিচ্যুত হচ্ছেন? সমস্যা নেই আপনি আল্লাহর কাছে ফিরে আসুন ক্ষমা চান। এমনিভাবে আপনি আল্লাহর পথ থেকে যেতে আসতে একসময় দেখবেন আপনি আল্লাহর পথে এমনভাবে আকৃষ্ট হয়ে গেছেন যে শয়তান আপনার কাছে হার মানতে বাধ্য হবে। আপনি শত অনুসূচনা আর শত গ্লানি নিয়ে আল্লাহর কাছে ক্ষমা চান আল্লাহ আপনাকে ক্ষমা করে দিবেন। আল্লাহ তায়ালা বলেন:: তারা কী জানেনা যে, নিশ্চই আল্লাহ তার বান্ধাদের তওবা কবুল করেন এবং সদকা গ্রহন করেন। আর নিশ্চই আল্লাহ তওবা কবুলকারি এবং পরম দয়ালু।[ সূরা আত তওবা:: ১০৪] আপনি মন থেকে প্রতিজ্ঞা করার পরেও শয়তানের প্ররোচনায় পরে অন্যায় করে ফেলেন? আপনি আবারও আল্লাহর কাছে ক্ষমা চান আল্লাহ নিজেই আপনার জন্যে ক্ষমার ঘোষনা দিয়েছেন। আপনার মনে কী আছে তা সম্পর্কে নিশ্চই আল্লাহ অবগত আছেন। তাই হতাশ না হয়ে দুঃখ না করে আপনি আল্লাহর কাছে নিজেকে সপে দিন। তার চেয়ে বড় রক্ষাকর্তা আর কে আছে? আল্লাহর পথ আপনাকে বার বার ডাকছে আপনি তার ডাকে সাড়া দিন। আপনি আল্লাহকে চিৎকার করে বলুন আল্লাহ আমি হাজির হয়েছি আমি তুমার ডাকে সাড়া দিয়েছি। আপনি এই পরীক্ষাতে উও্বীর্ন হতে সর্বাত্নক চেষ্টা করুন। এখন আপনার যেসময় কেন ভুলে আছেন আপনাকেই সামনে আসতে হবে। ইসলামের ইতিহাসে যতবার ইসলাম পুনঃপ্রতিষ্ঠা লাভ করেছে তার পিছনে সবচেয়ে বেশি তারুন্যের অবদান। নিষ্ঠোর আর জালিমদের দুঃসপ্ন হয়ে দাড়াতে হবে আপনাকেই। যেমনিভাবে খালিদ বিন ওয়ালিদ রা. এর হাত ধরে কাফেরদের অহংকার মাটিতে মিশিয়ে দিয়েছিল মুসলিমরা। আপনাকেই এখন হতে হবে খালিদ বিন ওয়ালিদ রা., বাইবার্স, সাইফুদ্দীন, সালাহউদ্দীন আয়ুবি, উসমান কিংবা সুলতান মাহমুদ গজনভীর মতো একজন। আপনি ইতিহাস দেখবেন না ইতিহাসই আপনাকে দেখবে। ইতিহাসের ঘটনাগুলো নয় এর পিছনে যে উদ্দেশ্য লুকিয়ে আছে তার দিকে খেয়াল করুন। যেমন একটা ঘটনা বলি শুনুন।অনেক দিন আগে বাগদাতে একজন কাঠমিস্এি একটি মিনার তৈরি করল। এর কারুকাজ এতই সুন্দর ছিল যে, যেই দেখত সেই বলত এটা আমি কিনব। এর জন্যে সবাই যেকোন দাম দিতেও রাজি ছিল। কিন্তুু কাঠমিস্এি বারবার বলত এই মিনার আমি বিক্রি করব না এটা মসজিদাতুল আকসায় বসবে। তার এই কথা শুনে মানুষ হাসত কারন সেসময় জেরুজালেম কাফেরদের হাতে ছিল। কিন্তুু কাঠমিস্এি বলত আমার কাজ মিনার তৈরি করা আমি করেছি বাকিটা আল্লাহর ইচ্ছায় সেই বীর করবে যে মসজিদাতুল আকসায় এটা স্হাপন করবে। দিন যেতে যেতে এই কাহিনী লোকমুখে ছড়িয়ে পড়ল। এমনসময় ৭-৮ বছরের একটি ছেলে এই কাহিনী শুনল। যখন সবাই এই মিনারের প্রশংসা করতে ব্যস্ত ছিল তখন এই ছেলেটি কাঠমিস্এির মিনারের সৌন্দর্যতায় লক্ষ না করে লোকটির উদ্দেশ্যর দিকে নজর দিল। ছেলেটি প্রতিজ্ঞা করল ঐ মিনারটি সে মসজিদাতুল আকসায় স্হাপন করবে। এমনিভাবে সেই ছেলেটির বয়স যখন ৪০ বছর হলো তখনই সে কাফেরদের হাত থেকে জেরুজালেম ছিনিয়ে নিয়ে মসজিদাতুল আকসায় মিনারটি বসিয়েই ছেড়েছিল। সেদিনকার সেই ছেলেটি ইতিহাসে অমর হয়ে থাকা মহাবীর গাজী সালাহউদ্দীন আয়ুবি। তো প্রতিটা ঘটনা দিয়ে যায় আমাদের কিছু অমূল্য শিক্ষা। তেমনি এই ঘটনা থেকেও আমরা শিক্ষা পাই, আপনি আকাশ ছোয়ার স্বপ্ন দেখুন। তা যদি মহিমান্বিত হয় তবে তা একদিন আল্লাহর ইচ্ছায় সত্যি হবেই। হয় আপনি ঐ কাঠমিস্এি মতো লক্ষ তৈরি করে যান নাহয় আপনি নিজেই লক্ষে হাটুন। কেননা মহান আল্লাহ তায়ালা বলেছেন:: আল্লাহ তায়ালা অঙ্গীকার করছেন যে, তোমাদের মধ্যে যারা ইমান এনেছে ও সৎকাজ করেছে অবশ্যই তাদেরকে তিনি পৃথিবীতে খিলাফত দান করবেন।[সূরা আন নূর:: ৫৫] আপনি সৎ কাজ করে যান আল্লাহর কাছে নিজেকে সমর্পন করুন আল্লাহ অবশ্যই আপনাকে বিজয়ী করবেন।এখন প্রশ্ন হতে পারে সারা বিশ্বে মুসলীমদের অনেক দল তার মধ্যে কোন দলটা আসলেই কোরআন ও নবীর সুন্নাহর আলোকে পরিচালিত হয়? আমি একটা বই পড়েছিলাম এটার উওরও সেখানেই দেওয়া আছে। তা এই[ ইসলামিক সব দলগুলোই কুরআন ও নবীর সুন্নাহ অনুযায়ী পরিচালিত হয়। কিন্তুু সব দল সমান না। একটা একটু বেশি সঠিক একটা একটু কম সঠিক। যেমন:: কেউ বলল নবী সা.তরবারি তীর দিয়ে যুদ্ধ করতেন এটা সুন্নত তাই আমরা এখন তরবারি তীর দিয়েই যুদ্ধ করব এখন আরেকজন বলল নবী সা. তার যুগের সবচেয়ে আধুনিক অস্এ দিয়ে যুদ্ধ করেছেন এটাও সুন্নত তাই আমরাও আমাদের যুগের সবচেয়ে আধুনিক অস্এ দিয়েই যুদ্ধ করব। খেয়াল করুন দুজনের উদ্দেশ্যই ঠিক কিন্তুু ২য় ব্যক্তিরটা সবচেয়ে যুগউপযোগী এবং নির্ভুল। আর তেমনি আপনাকেই বেছে নিতে হবে কোনটা সবচেয়ে যুগউপযোগী ও নির্ভূল দল কোনটাতে আপনি বেশি সুফল পেতে পারেন] হুম আপনাকে অবশ্যই কাউকে না কাউকে অনুসরন করা উচিৎ। আপনি কাশেম সোলাইমানি, মোল্লা উমর, উমর মুখতার, ইয়াসির আরাফাত কিংবা ঐসব সমরবিদদের জীবনি চরিএ অনুসরন করুন কোন গল্প, নাটক, উপন্যাসের চরিএকে নয়। এখন ইসলামি নবজাগরন আপনার হাত ধরেই হতে হবে আপনার হাত বাড়ানোর অপেক্ষা করছে ইসলামি বিপ্লব। আপনি অনুসরন করুন সেসব রিয়েল সুপার হিরোদের আদর্শ যারা পৃথিবীর শেষ দিন পর্যন্ত ইতিহাসে অমর হয়ে থাকবে কোন কাল্পনিক চরিএকে নয়। তখনই ইসলাম পুনঃপ্রতিষ্ঠিত হবে যখন আপনার তারুন্যর উচ্ছাস এর সাথে মিশে যাবে। ...........................সমাপ্ত.............................. ভুল-ক্রটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৫৫ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Sehjad Ahmed
    User ২ বছর, ১ মাস পুর্বে
    gj

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    এই তুমি কি আমারে ধন্যবাদ দিছিলা huh ধন্যবাদ তো দেওনাই শুধু শুধু স্বাগতম দিলাম ফিরিয়ে নিলাম

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    স্বাগতম হিরো huh gjgjgj

  • ফারহান
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    স্ব। আগতম তোমাকে!gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    ধন্যবাদ দুজনকেই।

  • ♥♥Samir♥♥
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    আসলেই সব কথাগুলোই ঠিক বলেছেন,,,,,ভালো হয়েছেgj

  • Lutfun Nahar (Sabira)
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    অসাধারণgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    ধ ধন্যবাদ তুমাকে।gj আচ্ছা আপনি বানী রুপেই গ্রহন করেনgj

  • ফারহান
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    অ। সাধারণ……gj

  • রামিশা নূর রাওহা
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    ras ras ইসলাম বিষয়ক কথাকে তো বানী বলে আখ্যা দেওয়া যায়!!! এতো ইয়ে করার কী আছে!!!

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    ঐটা আর প্রকাশ করোনা কারও কাছে কেমন!gj আর ধন্যবাদ মেহেরাজ ভাই।

  • মেহেরাজ হাসনাইন
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    সত্যিই , অসাধারন খুব । ভালো লাগলো পড়ে..

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    রনি বাবার বানী উপলক্ষে রনি ভাই! gjgjgjgjgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    gjgjgj কী উপলক্ষে এই উপাদিgj?

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    ব্রেকিং নিউজ: বিখ্যাত জিজে রনি ভাই এখন হয়ে গেলেন রনি বাবা। জানা গিয়েছে যে, জিজেতে তিনি একটি লেখা প্রকাশ করার পর এই উপাধি পেয়েছেন আরেকজন বিখ্যাত মানুষ জনাব মেহেদী হাসান প্রভা ওরফে বিশিষ্ট VVIP এর কাছ থেকে।gjgjgjgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    কী দিনকাল পড়ল আমিও নাকি বানি দেইgj ধন্যবাদ মেহেদি ভাই।

  • Mehedi Hasan Prova
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    কিছু বলব না রনি ভাই। এই বিষয়গুলো সবাই যদি আপনার মতো উপলব্ধি করতে পারত, তাহলে...........gjgjgj

  • রামিশা নূর রাওহা
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    grin grin এসব তো বানীই!! এতো বড় হা করার কিছু নাই!!

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    সবাইকেই অনেক অনেক ধন্যবাদ। আর বানীgj gj

  • তানিম
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    ভালো লেগেছে!

  • রামিশা নূর রাওহা
    User ৩ বছর, ৯ মাস পুর্বে
    ওয়াওওওওওওওওওওওওওও!!! মাশাআল্লাহ!! অনুপ্রেরণাদায়ক কিছু বানী!!

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    আমি ফেভারিট করে রাখলাম আমার কাছে খুব ভালো লাগছে gjgjgj

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    Golpobuzz ৩ বছর, ৯ মাস পুর্বে
    হুম সঠিক কথা gjgjgj gj gj gj