বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

কিছু বিষয় কিছু ফতোয়া সবাইকে তার প্রাপ্প ক্রেডিট দিতে শিখুন।

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Refat Ahmed (০ পয়েন্ট)

X অন্ধকার,দাসত্ব আর গোলামিতে ছেয়ে গেছে বিশ্ব মুসলীম উম্মাহ।মুসলীমদের শেষ আশার আলোটুকুও যেন নিভু নিভু করছে।মুসলীম উম্মাহর এই ক্রান্তি লগ্নে বিদর্মীদের চক্রান্ত তো আছেই সাথে সাথে রয়েছে স্বার্থন্বেষী কিছু আলেম-উলামাদের।অথচ এদের হওয়ার কথা ছিল মুসলীম উম্মাহর আলো।এরা মুসলীমদের আলোর পথ থেকে বিমুখ করে নিয়ে যাচ্ছে অন্ধকারের চুড়ান্ত সিমানায়। অথচ হাজার হাজার সরলপ্রান মুসলীম ভাই-বোনেরা তাদের কথা অকপটে বিশ্বাস করে ফেলে। বিশ্বাস তো করবেই। এরা যে আমাদের প্রিয় নবীর উওরসুরি। কিন্তুু কেউ কিভাবে জানবে আমাদের মাঝে লুকিয়ে আছে শতশত কাফেরদের এজেন্ট যারা প্রকৃতপক্ষে নিজেদের স্বার্থে কাজ করছে। আমাদের বর্তমান কিছু আলেম-উলামা হলো ইংল্যান্ডের গুপ্তচর হাম্ফ্রের মতো। মূলত অটোমেন ভাঙার পিছনে এই গুপ্তচরের অনবদ্ধ ভূমিকা রয়েছে। তিনি মুসলীম সেজে ইস্তাম্বুল গমন করেন। সেখানে গিয়ে সেসময়কার বিখ্যাত আলেম আহম্মদের নিকট যান মুহাম্মদ নাম ধারন করে। অতঃপর তার কাছ থেকে দীর্ঘ সাধনার পর পবিএ কোরআন শরীফ মুখস্ত করেন তারপর বাগদাতে যান।সেখানে গিয়ে কাঠমিস্এীর কাজ করেন এবং ইসলামের দাওয়াত প্রচারের নাম নিয়ে মানুষকে বিভ্রান্ত করেন। সাধারন মানুষ তার আসল চেহারা বুঝতে পারে নি। অতঃপর সৌদি আরবের মুহাম্মদ ইবনে আব্দুল ওহাব এর সাথে বন্ধুত্ব স্হাপিত হলে তার মধ্যে আরব জাতিয়তাবাদের বিষ ডুকিয়ে দেয়। আর অটোমেন ভাঙার পিছনে এই আরব জাতীয়তাবাদই সবচেয়ে বেশি ভূমিকা রেখেছিল। বর্তমানেও আমাদের মধ্যে এরকম আলেম-উলামা আছে যারা প্রকৃতপক্ষে কাফেরদের এজেন্ট হয়ে কাজ করছে। জাকির নায়েক,বর্তমান সময়ের মুসলীমদের আলোর পথ দেখানো অন্যতম একজন ব্যক্তিত্ব। যার যুক্তি বিদ্যায় শত শত মানুষ ইসলামের আলোতে দীক্ষিত হয়েছে। এখন কিছু কিছু আলেম-উলামা আছে যারা খবর রাখে জাকির নায়েক রাএে কোন দিকে ফিরে ঘুমায় এটাও। তারা তাকে কাফের,কাফেরদের এ্যাজেন্ট ফতোয়া দিচ্ছে। আমি নিজেও এরকম অনেক ওয়াজ মাহফিলের সাক্ষি। সাধারন মুসলীমরাও আলেমদের নিকট জোরাল কন্ঠ শুনে স্লোগানে ফেটে পরে। ছোট ছোট বাচ্চাদের যে তার মা মাঝে মাঝে এই বলে শান্তনা দেয় ঐ যে চাদ ঐটা তুমায় এনে দিব। মা কিন্তুু জানে চাদ কখনও এনে দিতে পারবে না কিন্তুু সন্তান ভাবে মা বলছে চাদ এনে দিবে বিশ্বাস করে। এখন ঠিক এমন অবস্হা হয়েছে সেইসব আলেম আর স্রোতাদের মাঝে। সাধারন স্রোতারা বিশ্বাস করে ফেলে জাকির নায়েক কাফের যখন ওয়াজ করতে করতে সেসব আলেমরা উওেজিত হয়ে দাড়িয়ে যায়। তারা ভাবে অমুক আলেম বলছে সে কাফেরই।কিন্তুু যিনি তাকে কাফের বলছেন সে ঠিকই জানে জাকির নায়েক কাফের নয়। একজন লোককে তখনই কাফের বলা যাবে যখন সে সত্যিই কাফের হয়ে যাবে।মহানবী সা. বলেছেন:: যদি কেউ কাউকে কাফের বলে যদি সে কাফের নাহয় তাহলে সে নিজেই কাফের হয়ে যায়। তাহলে তারাই তো কাফের হয়ে বসে আছে জাকির নায়েককে আবার কিসের কাফের বলে?তারা বলে জাকির নায়েক বিধর্মীদের কালচার অনুসরন করে।কোট টাই পরে। এটা কী ইসলাম বিরুধী নাকি? যদি বিধর্মীদের তৈরি করা এসব জিনিসকে এতই ঘৃণা করে তারা তাহলে বিধর্মীদের তৈরি মোবাইল ফোন,যন্এ কেন তারা ব্যবহার করে? তাহলে জাকির নায়েকের যদি ঐটা অনুচিতই হয় তাহলে তাদেরটা ঠিক? বর্তমান সময়ের আরেকটা আলোচিত বিষয় দিরিলিস আরতগ্রুল। এটা অটোমেন সম্রাজ্যের মূল রুপকার আরতগ্রুল গাজীর জীবন কাহিনী নিয়ে সত্যেঘটনা অবলম্বনে তুর্কি ধারাবাহিক সিরিয়াল। এখন এটাকে অনেকেই হারাম-নাজায়েজ বলে রিতিমতো বিরুধীতা করছে। আজকে মুসলীমদের এই ক্রান্তিলগ্নে যখন প্রতিটা তরুন-তরনী বাংলা,হিন্দি,তামিল,ইংলিশ আর চায়না মুভি গান নিয়ে পরে থাকে সারাক্ষন। সেখানে যদি এই সিরিয়ালটা দেখে তাদের মধ্যে একটু ইসলামি চেতনা জাগে তবে সমস্যাটা কোথায়? এখন প্রশ্ন হতে পারে এটা দেখলেই ইসলামি চেতনা জাগবে? অবশ্যই জাগবে বিশ্বাস করুন আমি নিজে এটার প্রতিটা পর্বের প্রতিটা সেকেন্ড দেখেছি। সামান্য এক তুর্কি যাযাবর থেকে দীর্ঘকাল ব্যপি বিশ্ব মুসলীম উম্মাহকে নেতৃত্ব দেওয়া অটোমেন কিভাবে প্রতিষ্ঠা পেল? এখন এই চরিএে অভিনয় করা নায়ক-নায়িকা কী করে বা করত সেটা আপনারা কেন দেখতে যাবেন? তাদের কাজ হলো অভিনয় করা তারা অভিনয় করেছে। আপনি দেখবেন রিয়েল লোকটিকে। দিরিলিসে কী কোন অশ্লীলতা কেউ দেখাতে পারবে? যেখানে এটা দেখেই প্রতিটা ব্যক্তি হয়ে উঠবে ইসলাম সচেতন,ইসলামের সৈনিক রুপে সেখানে এটারই বিরুধীতা করা হচ্ছে। এটা যদি মুসলীমদের জন্যে এতই খারাপ হতো তাহলে কাফেরদের দালাল সৌদি আরব,ইউরোপের দেশগুলোতে এটা নিষিদ্ধ করা হত না। পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খান এই দিরিলিস নিজ উদ্যেগে নিজ দেশে উর্দূ ডাইবিং করে চালানোর আদেশ দেন। যখন তা ইউটোবে ছেড়ে দেওয়া হয় তখন তা সবচেয়ে বেশি ভিউ হওয়ার রেকর্ড অর্জন করে। এখন এতগুলো মানুষের মধ্যে যদি ইসলামি চেতনা জাগ্রত হয় তাহলে তা কী ক্ষতি? এক সাংবাদিক দিরিলিস নিয়ে জাকির নায়েককে প্রশ্ন করেছিলেন। প্রশ্ন:: দিরিলিস দেখা হারাম নাকি হালাল ইসলামি দৃষ্টিতে? উওর:: অবশ্যই হারাম। সকল প্রকার ছবি,সিনেমাই হারাম ইসলামের দৃষ্টিতে। তবে দিরিলিস দেখা কম হারামের মধ্যে পরে।কেননা সেখানে ইসলাম বহির্ভূত কোন কাজ হয়নি।যদি সকল আলেমরাই ইসলামের জন্যে প্রকৃতপক্ষে কাজ করতই তবে আজ আর আমাদের এই দিন দেখতে হত না। আসলে তারা হলো সবচেয়ে বড় ধর্মব্যবসায়ী।যারা ধর্মকে উপার্জনের পথ হিসাবে বেছে নিয়েছে। এখন যারা দিরিলিসকে হারাম হারাম করছেন তাদের কাছে আমার একটাই প্রশ্ন আপনি কী জীবনে কখনও কারও ছবি,গান,সিনিমা বা কোন বেপর্দা নারীকে দেখেন নি? যদি দেখে থাকেনই তাহলে ঐটাও তো হারাম। আমরা যে টাকা হিসাবে কাগজের মুদ্রা ব্যবহার করি এটাও তো হারাম।এখন প্রশ্ন হতে পারে দিরিলিস দেখা হারাম এটা বলব না? হ্যা বলতে পারেন।ক্ষমা করে দেওয়ার মালিক হলো আল্লাহ। এটা কেউ অসৎ উদ্দেশ্য নয় বরং মহৎ উদ্দেশ্য নিয়ে দেখে। যেখানে আমাদের প্রজন্মের ছেলেরা অশ্লীলতা দেখে সময় কাটায় সেখানে যদি দিরিলিস দেখে তাদের মনে ইসলামি চেতনা জাগে তবে ক্ষতিটা কী?যখন নতুন প্রজন্মের মধ্যে ইসলামি চেতনা জাগবে ঠিক তখনই ইসলামের নবজাগরন হওয়া সম্ভব। ...........................সমাপ্ত............................ ভুল-ক্রটিগুলো ক্ষমা করবেন।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৭৩০ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • TAMIM
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    gjgj ফনি আপা কী আবার আসলো নাকি??,উড়ায়ে নিয়ে যাবেগা☹☹☹

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    এলিয়েন আসলেই ভালো হয়নাgj

  • TAMIM
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    Hm ফনি আপাgjgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    তামিমgj ধন্যবাদgj

  • TAMIM
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    NC

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    হুম রাইট gjgj:yes এজন্যই বড়দের কাছ থেকে অনেক কিছু শিখার আছে yes gjgjgjgj

  • ঈদ মোবারক [তুহিন]
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    দুজনের কথাই যুক্তিযুক্ত।

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধন্যবাদ ফারহান ভাই। আর নিভু নিভু মানে নিভে যাবে নাgj তীক্ষ অন্ধকার বুঝানো হয়েছে।gj হুম জানি ঐ আয়াতটাও আর ঐ কথা তো আমিও বলছিই বিজয়ী হবেই।আর আগের জায়গায়ই কই আছে? উমাইয়া খিলাফত,আব্বাসীয় খিলাফাত,স্পেনীয় সম্রাজ্য,ফাতেমিয় সম্রাজ্য,আয়ুবিয় সম্রাজ্য,অটোমেন যারা মুসলীমদের অভিভাবক রুপে ইতিহাসের পাতায় আর্বিভূত হয়েছিল যারা সকল বিধর্মীদের মাথা নত করিয়েছিল। আর এখন আমাদের মাথা তো টেনেও উপরে তুলা যাবে নাgj তাহলে আগের অবস্হানে কোথায় রইল? হুম আগের অবস্হানে আসবে ইনশাল্লাহgj

  • Farhan
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    বরাবরের মতো…gj

  • ফেলুদা(নতুন ভার্সন)
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    যেখানে স্বয়ং আল্লাহ তায়ালা বলেছেন যে,ইসলাম কিয়ামত পর্যন্ত বহাল থাকব এবং তার হেফাজত কারী স্বয়ং আল্লাহ সেখানে ইসলামের আলো নিভবে কিভাবে? আর হ্যাঁ,মানছি একজন নেতা থাকা জরুরী।তবে আমি মনে করি এটা ঠিক না যে ইসলামের আলো নিভু নিভু করছে।যাইহোক এটা আমার মতামত শুধু।আর যা কিছু হয়ে যাক ইসলাম যা ছিল তাই থাকবে তার একচুলঁও পরিবর্তন হবে না কারন তার হেফাজতকারী আল্লাহ তায়ালা।ইসলামে ইসলামের জায়গায় ছিল,আছে এবং থাকবে ইনশাল্লাহ। gj

  • NaiRa AhmEd
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    Onk vlo laglo...gj

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    হুম বাংলাদেশের সকল মানুষই ভারতকে ঘৃণা করছে কিন্তু তাতে কি কিছু তো করা যাচ্ছে না সরকার বলছে এটা ভারতের অভ্যন্তরীন বিষয়। এজন্যই তো সরকারিই মেইন

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    বাহ রনি বাবু একটা অসাধারণ কথা বলেছ হুম নেতৃত্বহীন জাতি কখনো আলোর পথ পায় না আর সালাউদ্দিন আইয়ুবি উসমান খান তারা তো ছিল মুসলিম উম্মাহকে সঠিক পথা দেখাতো।৭০% মানুষ মুসলমান হলেও তো আগের মতো অবস্থাই।আর এই কথাটাও ভালো লাগল যদি সরকার বলত তাহলে দেশও ভারতের বিরুদ্ধে যেত।এবং আল্লাহর দ্বীন আল্লাহই রক্ষা করবে তা যে কারো ধারাই হোক। আমি তোমার সাথে এবং তোমার কথার সাথে একমত gj gj gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধন্যবাদ সবাইকে। আর হুম সাইম ভাই আলহামদুলিল্লাহ অনেকেই ইসলামের সুশীল ছায়াতলে আসছে। তবে পৃথিবীর শতকরা ৭০% ও যদি মুসলমান হয়েও যায় তবুও এখন যা অবস্হা তখনও তাই থাকবে। কারন নেতৃত্বহীন জাতি কখনও আলোর দেখা পায়না। এখন এমন একজন নেতার দরকার যিনি বিশ্ব মুসলীম উম্মাহকে আলোর পথ দেখাবে ঠিক সালাহউদ্দীন আয়ুবি,উসমান খান এদের মতো।আর ভাই সরকার প্রধানই তো আসল।সাধারন মুসলীমরা আর কি করতে পারে? এই যে দেখেন কাশ্মীর,বাবরী মসজিদ ইস্যুতে বাংলাদেশের সকল মানুষই ভারতের বিরুধীতা করছে ভারতকে ঘৃনা করছে কিন্তুু সরকার বলছে এটা ভারতের অভ্যন্তরীন বিষয়। এখন সাধারন মানুষ যতই ভারতের বিরুধীতা করুক তাতে ভারতের পাশে আমাদের অবস্হান কমে গিয়েছে? যদি সরকার বলে আমরা ভারতের বিরুদ্ধে তাহলে কিন্তুু দেশ হিসাবে বাংলাদেশও ভারতের বিপক্ষেই চলে যাবে। তাই প্রতিটি দেশের মুসলীম শাসকরাই মেইন। সাধারন মানুষ যত যাই বলুক তাতে লাভ নেই। তবে এটা সত্যি আল্লাহর দ্বীন আল্লাহই বিজয়ী করবেন সে যে কারও ধারাই হোক হবেই যুগে যুগে যেমনটি হয়ে এসেছে।gj

  • Rubaiya Islam
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ভালো লাগল

  • Shikha
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    gjgjgjgjgj

  • মাসুদ রানা
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ভাই ক্রুসেড সিরিজ থেকে হেমসের যোদ্ধা ও পাল্টা ধাওয়া এবং খুনি চক্রের আস্তানায় গল্পগুলো দিয়েন প্লিজ প্লিজ প্লি,,,,, ????????????

  • ঈদ মোবারক [তুহিন]
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    যাইহোক, কথা না বাড়ানোই ভালো।

  • গোয়েন্দা হিমু[সাইম আরাফাত]
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    গবেষণায় বলা হয়েছে পৃথিবীতে ২০৫০ সালের মধ্যে ৭০% মানুষ ইসলামের ছায়াতলে আসবে অর্থাৎ তারা মুসলমান হবে।

  • গোয়েন্দা হিমু[সাইম আরাফাত]
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    গোলামি, দাসত্ব করছে সরকার মুসলিমরা নয়।আর আপনি হয়ত জানেন যে,কয়েকদিন আগে গবেষণার একটা ফলাফল প্রকাশ করা হয়েছে যেখানে বলা হয়েছে ২০৫০ সালের মধ্যে পৃথিবীর ৭০ শতাংশ রাজত্ব করবে মুসলিমরা এবং খ্রিষ্টান ও ইহুদি ধর্ম মুখ থুবড়ে পড়বে।gj

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    এটা জেনে ভালো লাগল gjgjgjঅন্ধকার আর দাসত্বের টাgj

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    Hmm gjgjgj

  • ঈদ মোবারক [তুহিন]
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ভালো লিখছেন ভাইয়া।

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    হুম ভালো লেগেছে আর দিরিলিস এর বিষয়টাও জেনে ভালো লাগল।।gj gj gj gj gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    অন্ধকার,দাসত্ব আর গোলামিই তো। মুসলীমদের প্রানকেন্দ্র সৌদি আরব সরকার মক্কা-মদিনাকে তাদের ঘরবাড়ির মতো ব্যবহার করছে আমেরিকার থেকে সৈন নিয়ে মুসলীম দেশ ইরানের বিরুদ্ধে যুদ্ধ করতে চায়। মোটকথা বর্তমানে তুরস্ক আর পাকিস্তান ছাড়া সবাই কারও না কারও গোলামি করছেই।আমরা ইন্ডিয়ারgj। তবে তুরস্কে এরদোগান কতদিন টিকবে তা দেখার বিষয়।যে ষড়যন্এ হচ্ছে তাকে নিয়ে।কারন সেনাবাহিনীর প্রায় সবই সেকুলারিস্ট তো। ইমরান খানও আছে নিজেদের অস্তিত্ব রক্ষার্থে। মিশর,ইরাক,কুয়েত,আফগানিস্তান বর্তমান সরকার,সবাই তো আমেরিকার গোলামিই করছে।ফিলিস্তিন,কাশন্মীর,সিরিয়া সবই তো কাফেরদের আয়ত্বেই তাহলে অন্ধকার,দাসত্ব আর গোলামি হলো না কই। আর শেষ আশার আলোও যেন নিভু নিভু করছে এটা একটু গভীরভাবে অনুধাবন করুন তবেই বুঝতে পারবেনgj বাই দ্যা ওয়ে থেংকস ফর কমেন্টgj

  • গোয়েন্দা হিমু
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    "অন্ধকার,দাসত্ব আর গোলামিতে ছেয়ে গেছে বিশ্ব মুসলীম উম্মাহ।মুসলীমদের শেষ আশার আলোটুকুও যেন নিভু নিভু করছে।" -লাইন দুটার সাথে আমি একমত নই,বাকিগুলো ঠিকই আছে।gj