বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

ঈদ

"শিক্ষণীয় গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Roshni hima (০ পয়েন্ট)

X একটা গরিব বাচ্চা তার বিধবা মাকে জিজ্ঞাসা করল – আচ্ছা মা, ঈদে সবাই নতুন নতুন কাপড় বানায়, ভালো ভালো খাবার খায় কিন্তু আমরা নতুন কাপড় ও বানাইনা, ভালো খাবারও খাই না কেন … ??? ছেলের এইরকম প্রশ্ন শুনে মায়ের চোখে পানি এসে গেল। মা ভাবতে পারছে না যে তার এই অবুঝ শিশুটাকে কিভাবে বুঝাবে !!! শিশুটা পুনরায় জিজ্ঞাসা করল বল না মা??? মা তখন শিশুটাকে বুঝিয়ে বলল, যারা ঈদে নতুন জামা-কাপড় বানায়, ভালো খাবার খায়, তারা তো ১ মাস কষ্ট করে না খেয়ে রোজা রেখে। তাই আল্লাহ্ তাদের পুরস্কার দেয়। আর আমরা তো সারা বছর না খেয়ে কষ্ট করি তাই আমাদের রোজা শেষ হয় না। যখন আমরা মরে যাব তখন আল্লাহ্ আমাদের জান্নাতে পুরস্কার দিবেন, নতুন নতুন কাপড় পরাইয়া দিবেন, ভাল ভাল খাবারও দিবেন। তখন শিশুটা তার মাকে বলল, চল না মা আমরাও মরে আল্লাহ্র কাছে চলে যাই। আমারও অনেক ইচ্ছে করে ঈদ করতে, ভাল খাবার খেতে, নতুন নতুন কাপড় পরতে। চল না মা মরতে যাই … চল না … !!! নির্বাক মা তখন চোখে অশ্রু নিয়ে তার কাপড়ের আঁচল দিয়ে চোখ মুছতে মুছতে তার অবুঝ শিশুর দিকে তাকিয়ে রইলেন কারন তার কাছে যে আর কোন উত্তর নেই ..। এসব শিশুদের জন্য বড্ড মায়া হয়। কিন্তু কিছুই করতে পারিনা এদের জন্য। আপনি যদি পারেন, অন্তত ১টি শিশুর জন্য কিছু করবেন,। (সংগ্রিহীত)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৪৩৯ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • ★★♥Samir♥★★
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    হুম, একদম ঠিক কথাweep

  • Nira anam
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    WOW