গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app
গল্পেরঝুড়ি ফানবক্স ! এখন গল্পের সাথেও মজাও হবে! কুইজ খেলুন , অংক কষুন , বাড়িয়ে নিন আপনার দক্ষতা জিতে নিন রেওয়ার্ড !

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

কবিতা

"জীবনের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান নিরব(guest) (৩৭৩৮ পয়েন্ট)



কবিতা আমার বাড়ির পাশের একটা মিয়ে। আমরা এক পাড়ায় থাকি কিন্তু আমাদের দু' জনের বাড়ি একটি নদীর দুই পাড়ে ছিল । নদীতে সব সময় পানি থাকতো চলাচলের জন্য শুধু সেই পুরানো একটি নৌকা । আমারা একসাথে স্কুলে যেতাম স্কুল টা ছিল পাশের গ্রামে নৌকা ছরা যাওয়া যেত না । কবিতা নদীর ও পাশে থেকে আমাকে প্রতিদিন ডাকতো , নিরব স্কুলে যাবি না আই। সে কি কান্না করতাম স্কুলে যাব না বলে । কেও যদি বলে মাঝির বেটা স্কুলে গিয়ে কি করবে সেত বড় হয়ে মাঝিই হবে কত মানুষ হাসাহাসি করতো। তাই কান্না করতাম স্কুলে না যাই বার জন্য। কিন্তু কবিতা আমাকে সাথে না নিয়ে স্কুলে যেতই না আমরা তখন ক্লাস ফোরে পড়ি। আমরা এক সাথে নৌকা বাইতাম, শাপলা তুলতাম, নদীর ধারে পেয়ারা বাগন থেকে পিয়ারা চুরি করতাম আর কত কি । আমার দিন টাই শুরু হয় কবিতার মুখের ডাক শুনে কত বকতো আমায় ও। জীবনে চলার পথে কবে যে আমরা বড় হয়ে উঠলাম ভাবতেই পরলাম না । একদিন আমরা নদীতে শাপলা তুলতে গেলাম আর সেই দিন টাই ছিল আমার কাল। এত কাছে আমরা থাকি কিন্তু কোন দিন আমার সে ভাবে কবিতাকে দেখা হয় নি । আর যখন নজর করে দেখি তখন কবিতা যেন আকাশের একটা চাঁদ তাঁর শরিলের সব জাইগাই পরিবর্তন এসেছে । মনের ভিতর কেমন যেন করে উঠলো , একটা অচিনা হাওয়া এসে জীবন টা পাল্টে দিয়ে গেল যেন কোন মতেই তার দিক থেকে নজর টা সরছে না। কিবাতা বললো কিরে কি হলো তোর কি দেখছিস ও ভাবে তার কোন কথায় আমার কানে ডুকছে না শেষ পযর্ন্ত ও আমাকে পানিতে ফেলে দেই সে দিন তার মিখের হাসিটা আমার সারা শরিল শিতল করে দিয়ে ছিল। বিকটা অন্য একদিন লেখবো ১ পাট।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৭১ জন


এ জাতীয় গল্প

→ কবিতা :নিতে হবে ব্যবস্থা
→ কবিতাসংগ্রহ—ভূমিকা জীবনচরিত ও কবিত্ব
→ কেন তুমি নেই (কবিতা)
→ কেন তুমি নেই (কবিতা)
→ কবিতা নির্বাসনে চলে যাই
→ ☕কবিতার-বিয়ে☕
→ ★কবিতার অভিমান★
→ সাম্যবাদী কবিতা (ডিজিটাল ভাসন)
→ মহানবীকে নিয়ে চীনা সম্রাটের কবিতা

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...