বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

আমি(পর্ব৭)

"জীবনের গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Eshrat Ifat Eva (০ পয়েন্ট)

X খোলা আকাশের নিচে এসব কথা ভাবলে ভালো হতো।রাতের আকাশে তারা দেখতে দেখতে অনেককিছু ভাবার আনন্দটাই অন্যরকম।আর চাঁদ উঠলে আরো মজার।আজকে চাঁদ দেখা যাচ্ছে না।খুব ক্লান্ত লাগছে।তাই সহজেই ঘুমিয়ে গেলাম।সকালে খবর এলো রুমার বিয়ে ঠিক হয়েছে।আমি বাসা থেকে বের হলাম।ছেলে ভালো।তার পরিবার ভালো।সব দিক দিয়ে রুমার সাথে মানাবে।আমি তাদের বাড়িতে পৌঁছলাম।সবার মুখে কেমন যেন হাসি।রুমা তার নিজের ঘরে।আমি তার ঘরের দরজায় দাঁড়িয়ে বললাম"আসতে পারি?" "আরে রাত্রি আয় ভেতরে আয়।" আমি তার পাশে বসলাম। রুমা আমার দিকে তাকিয়ে বলল"কি অবস্থা তোর?" আমি তার প্রশ্নের উত্তর না দিয়ে বললাম,"তোমার নাকি বিয়ে ঠিক হয়েছে।" "হুম। হয়েছে।" "আগামী মাসেই নাকি বিয়ে।" "হ্যা।" "আমি এখন চলে যাবো।" "আরে চা খেয়ে যা।" আমি চার জন্য অপেক্ষা করছি।কিছুক্ষণ পর চা এলো।আমি চা খেয়ে বের হলাম।আমি রিহানের বাড়িতে গেলাম।তাকে খুব গুরুত্বপূর্ণ কাজ দিয়েছি।সে কথা দিয়েছে ওই কাজ করবে।আমি রিহানকে বললাম,"কিরে এতদিন হয়ে গেল ওই কাজ কেন করছিস না?" "সরি আমি পারবো না?" "কি,পারবি না!!!পারবি নাতো কেন কথা দিলি?" "আসলে আমি বুঝিনি তাই কথা দিয়েছি।সরি ইসরাত আমি করতে পারবো না।অনেক ঝামেলা লাগছে।" "কিন্তু আমার কাছে এত ঝামেলার মনে হয় না।" "প্লিজ ইসরাত।" "ঠিক আছে।" আমি রাগ করে বের হলাম।তার কাছে যদি এতই ঝামেলার মনে হকি টসলে কেন কথা দিলো?আমি একটা ফাজ রাস্তায় গেলাম। পৃথিবীতে কেউ রাখে না কথা বুঝে না তারা হৃদয়ের ব্যাথা কথা রাখবো ঠিকই মানুষ বলে কিন্তু কথাগুলো মিশে যায় জলে তুমি আমি ঠিকই বলি রাখবো কথা কিন্তু সময় এলে কখনো কখনো রাখি না কথা পৃথিবীতে কেউ ঠিকভাবে কথা রাখে না।কেউ ইচ্ছা করে রাখে না।কেউ কথা রাখতে গিয়ে বিপদে পড়ে।এইজন্য রাখে না।কিন্তু যারা ইচ্ছা করেই কথা রাখে না কথা না রাখতে পারার বিভিন্ন কথা বলে।রিহান কিন্তু কথা রাখতে পারতো।সে ইচ্ছা করেই কথা রাখেনি।আর যার কথা রাখা হয় না তার হৃদয়টা শূন্য হয়ে যায়।তারও কষ্ট।এ সময় কে যেন আমার ভাবনার ঘোর কেটে দিলো।পাশে তাকিয়ে দেখি মারিয়া।মারিয়া বলল,"কিরে এখানে একা একা কি করছিস?" "কিছু নারে এমনি বসে আছি।" "নিশ্চয় কিছু ভাবছিলি।" "তাতো অবশ্যই।বস এখানে।" মারিয়া আমার পাশে এসে বসলো। "মারিয়া পৃথিবীতে কেউ ঠিকভাবে কথা রাখে না।কেউ ইচ্ছা করে কথা রাখে না।আবার কেউ নিজের বিপদে পড়ে কথা রাখে না।কিন্তু যার কথা তার হৃদয় হয়ে যায় ফাঁকা।" "হুমম রে।" "মারিয়া।" "হুমম বল।" "চল আমরা একটা সুন্দর জায়গায় যাই।" "এটাই তো সুন্দর।নির্জন রাস্তা।" "এসব রাস্তা নির্জন হয়।তাই তো এত সুন্দর।রাস্তার দুই পাশে গাছ।এসবই সুন্দর।" "হুমমরে।" "চল একটা জায়গায় যাই।খোলা আকাশের নিচে।চারদিকে গাছ।পাশে নদী।আশেপাশে পাহাড়,ঝর্ণা।" "ইসরাত তুই তো ভালো কল্পনা করিস।" "হাসিছ কেন?" "এরকম জায়গা এখানে আছে নাকি যে বলছিস।" "নাই যেখানে আছে সেখানে যাবো।" মারিয়া হাসতে থাকলো। "মারিয়া এতে হাসির কি আছে!!" "কিছু না।তোর এরকম জায়গায় প্রতিদিন যেতে মন চায় তাই না?" "এখানে এরকম জায়গা থাকলে অবশ্যই যেতাম।" "হুম।" মারিয়ার সাথে আরো কিছুক্ষণ গল্প করলাম।বাড়িতে আসলাম।সত্যি এমন জায়গা এখানে থাকলাম প্রতিদিন বসে থাকতাম।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৬৬ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Puspita
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    এটাও খুব সুন্দর হয়েছে gj

  • Eshrat Jahan
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    খোঁজ তো নেই আবার নেই না।আচ্ছা এখানে এসব কথা না বলি।

  • SM Samiya Mahejabin
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ইসরাত ডাইনি অনেকক্ষণ ফেসবুক ব্যবহার করে জিজেতে আসছিলাম।একটা কমেন্ট দেখে মাথা হট।এখন যদি তুমি সামিরা বলো কেমন লাগে!!একটু আমার খোজ তো নিতে পারো।আমি তো দেখি তুমি কত জিজের আমার ছেলে মেয়েদের খোজ নেও

  • Eshrat Jahan
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ভুলে সামিরা লিখেছে সামিয়া

  • Eshrat Jahan
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    নেই তো

  • SM Samiya Mahejabin
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ইসরাত এখানে কোনো সামিরা নেই।

  • Eshrat Jahan
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    আমি কিছুই বুঝলাম না সামিরা

  • Farhan_Hossain
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    নাইসgj

  • SM Samiya Mahejabin
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    তোমার কথাগুলো ঠিক না।এই গল্পটা পাঠ পড়ে খুব খারাপ লাগল।ইসরাত একার সাথে একা মজা ব্যাপারটা তুমি অন্য কারোর সাথে মজা করতে পারবে না।

  • সাদমান আল সিয়াম
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ভালো

  • SHUVO SUTRADHAR
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ভালই।

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    Nice gjgj