বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

রেডক্রস চিন্হ ইসলামি সংস্কৃতি আর নীতি নৈতিকতার বিরুধী।

"ইসলামিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Refat Ahmed (০ পয়েন্ট)

X রেডক্রস চিন্হ আমাদের দেশের প্রতিটা হসপিটালেই দেখা যায়।ইসলাম ধর্মের সূচনার পর থেকেই ক্রুসেট বনাম মুসলীমদের যুদ্ধ চলে আসছে।যেখানেই মুসলীমদের ইতিহাস সেখানেই ক্রুসেটারদের ইতিহাস।মুসলীমদের এমন ইতিহাস খুবই কম আছে যেখানে ক্রুসেটারদের ইতিহাস নেই।মুসলীম ইতিহাসের সাথে সাথে ক্রুসেট ইতিহাস ওতপ্রোতভাবে জড়িত।মুসলীমদের সবচেয়ে চরম শএু ক্রুসেটাররা।যুগে যুগে কিভাবে ইসলামকে থামিয়ে দেওয়া যায়,ধ্বংস করা যায় সেই পরিকল্পনাই তারা করে এসেছে।এমন কোন নিকৃষ্ট কাজ নেই যা তারা মুসলীমদের সাথে করেনি।ক্রুসেটারদেরই ঐতিহাসিক রোম সম্রাজ্য মুসলীমদের কতো জ্বালিয়েছে তা কারও অজানা থাকার কথা নয়।সুলতান সালাহউদ্দীন আয়ুবি ক্রুসেটারদের পরাজিত করেই মুসলমানদের পবিএ ভূমি জেরুজালেম অগ্রাধিকার করেন।তারপর থেকেই ক্রসেটাররা আবার তা ছিনিয়ে নেওয়ার জন্যে এমন কোন কাজ নেই করেনি। অবশেষে যখন তারা পুনরায় জেরুজালেম ফিরিয়ে নিল তখন এই ক্রুসেটাররাই হাজার হাজার নীরিহ মুসলীমদের রক্ত ঝড়াল।সালাহউদ্দীন আয়ুবির মতো মহানুভব আর মহাবীরের কবরে লাথি দিয়ে এই ক্রুসেটাররাই বলল আয়ুবি ক্রুসেট যুদ্ধের সমাপ্ত হলো আজ।ক্রুসেটদের প্রতীকই ছিল লাল ঐ ক্রস চিন্হ।বিশেষত এটা তারা বেশি ব্যবহার করত যারা নাইট উপাদিতে সৈন্য হয়েছিল। আজকে সেই ক্রুসেটারদের ক্রস চিন্হ বাংলাদেশের মতো একটি মুসলীম প্রধান দেশের প্রতিটি হসপিটালে ব্যবহার করা হয়। এই ক্রস চিন্হ দেখলেই তো যেকোন সচেতন মুসলীমের হৃদয়ে ব্যথা হওয়ার কথা।মুসলীমদের কতো ইতিহাস,আর্তনাথ এই ক্রস চিন্হের পিছনে লুকিয়ে আছে।এই ক্রস চিন্হ বুকে পিঠে ধারন করে খ্রিষ্টানরা কতো মুসলীমের প্রান ঝড়িয়েছে তা অজানা। হসপিটাল এমন এক জায়গা যেখানে সহানূভূতি,আশা বেচে থাকে।অথচ এই ক্রস চিন্হ শেখায় নিৃশংসতা আর দুঃস্বপ্ন।আর সেই ক্রস চিন্হই কিনা আমাদের দেশের হসপিটালগুলোতে ব্যবহার করা হয়?রেডক্রসের এই চিন্হ কোন মুসলীম দেশের সরকার প্রধানই মানে নি সেসময় কিন্তুু এখন এসব দেশগুলোতে অবলিলায় ব্যবহার করা হচ্ছে এসব চিন্হ।যা আমাদের ইসলামি সংস্কৃতি আর নীতি-নৈতিকতার বিরুধী।যারা সালাহউদ্দীন আয়ুবির কবরে লাথি মারল আর আজ কিনা তাদের ব্যবহার করা চিন্হই ব্যবহার করছি আমরা? এরচেয়ে দুঃখ আর লজ্জার আর কী হতে পারে? একজন মুসলীম হিসাবে আমাদের চিন্হ হওয়া উচিৎ চাদ তারা।[বি.দ্র:: লাল সবুজ জাতীয় পতাকা লক্ষ শহীদের রক্তের দান।কোনভাবেই এটার বিরুদ্ধে বলা হয়নি।চাদ তারা শুধু ইসলামি সংস্কৃতি অর্থে বুঝানো হয়েছে।যতদিন বাংলাদেশ থাকবে ততদিন লাল সবুজের পতাকা বাংলার আকাশে উড়বে।] চাদ তারা আশার প্রতিক আলোর প্রতিক।সেই আমরা কিনা নাইটদের ব্যবহার করা সেই লাল ক্রস চিন্হ ব্যবহার করছি। তো সৌদি আরব গিয়ে বাংলাদেশের এক লোক বলতেছে বাহ্ সৌদি আরবে সবই আরবি বললেও আযানটা বাংলায়ই দেয়।মহাজ্ঞানী ঐ ব্যক্তি বুঝতে পারছে না আযানও আরবিতেই দেয় আর আমাদের বাংলাদেশেও।ঠিক তেমনি আমাদের মুসলীম প্রধান দেশগুলোও কাফেরদের নিজের বন্ধু ভাবছে।আমারা আজ এই কথাটা ভুলে গিয়েছি:: সকল বিদর্মীরা একে অপরের বন্ধু কিন্তুু মুসলমানদের শএু। যুগ যুগ ধরে কাফেররা মুসলীমদের শএু ছিল আর এখনো আছে ভবিষ্যতেও থাকবেই। কিন্তুু বিশ্বের মুসলীম দেশগুলো তা কোনভাবেই বুঝতে চাইছে না। ইনারা একদিন ঠিকই বুঝবে যেদিন তাদের পিঠে ছুড়ি বসবে পায়ের নিচ থেকে মাটি সড়ে যাবে। আজকে ভারত যদি মুসলীমদের বন্ধুই হত তাহলে তালেবানের সাথে আমেরিকার চুক্তি বানচালের জন্যে তারা ষড়যন্এ করত না কাশ্মীরে এত এত নীরিহ মুসলীমদের হত্যা করত না। আজকে আমেরিকা যদি মুসলীমদের বন্ধুই হত তবে সারা বিশ্বে তারা এত এত মুসলীমদের হত্যা করত না নির্যাতন করত না।কিন্তুু সৌদি আরবকে এটা কে বুঝাবে? সৌদি আরব আমেরিকাকে নিজেদের বন্ধুভেবে কত যে ক্ষতি করছে বিশ্ব মুসলীম উম্মাহর তা মহামান্য সৌদি বাদশা মুহাম্মদ বিন সালমান বুঝতে পারছে না। যেই ক্রুসেটদের যুগ যুগ ধরে আমরা পায়ের নিচে রেখে এসেছি সেই ক্রুসেটদেরই গোলামি করছে এখন মুসলীম প্রধান দেশগুলোর সরকার প্রধানগন। পরিশেষে একটি কথাই মহান আল্লাহ সকল মুসলীমদের সুবুদ্ধি দান করুক।[আমিন] ............................সমাপ্ত............................. ভুল-ক্রুটিগুলো ক্ষমা করবেন দয়া করে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৪১ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    কী বলবে পাচ্ছ না?gjgj তাহলে থাক। ধন্যবাদ তুমায়gj

  • Farhan_Hossain
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    gj কী বলবো বুঝতে পারছি না!gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধন্যবাদ সাহেদ& সিয়াম ভাইকেgjgj আর হুম ফোন নাম্বার আছে তোgj কল দিলে বলে আপনি যে নাম্বারে কল করেছেন তা সঠিক নয়gj

  • Siam The legend
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    আমার দুটি আইডি। হ্যাঁ আমি একমাস হলো আসছি। @সাহেদ ভাই। টা টা wave

  • [s][A][h][E][d]
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    সিয়াম তোমাকে তো চিনলাম না।।।কোন ক্লাসে পড়।।are you new in this site

  • Siam The legend
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    আগে জানতাম না। কিন্তু এখন সব হসপিটাল থেকে এই চিহ্ন কিভাবে সরানো যায় তা ভাবা দরকার। রনি ভাই আপনার কাছে প্রধানমন্ত্রীর নাম্বার আছে?

  • [s][A][h][E][d]
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    অসাধারণ হয়েছে ভাইটু!

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধন্যবাদ তিন ভাইকেইgj। আর স্পেশালি থেংকস ফর সাইম ভাইgjgj

  • Md.SaiM ArAFaT
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    চমৎকার হয়েছে।wowএই রেডক্রসের বিরুদ্ধে আমার অনেক অভিযোগ আছে।gj

  • ★FS★Faizan★Samir★The Better★
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    হুম, অসাধারন লেখনী,পড়ে খুব ভালো লাগলো।

  • মোহাম্মদ মফিজুল হোসেন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    আল্লাহহুম্মা আমীন। অসাধারণ লেগেছে আগে জানা ছিল না জেনে ভালো লাগল gjgjgjgjgjgj