গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app
গল্পেরঝুড়ি ফানবক্স ! এখন গল্পের সাথেও মজাও হবে! কুইজ খেলুন , অংক কষুন , বাড়িয়ে নিন আপনার দক্ষতা জিতে নিন রেওয়ার্ড !

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

মায়ের অবদান

"সত্য ঘটনা" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান TahmiNa ZiNat PrOmi (৩ পয়েন্ট)



read untill finish ♦একদিন একটি ছোট্ট শিশু স্কুল থেকে এসে তার মাকে একটি চিঠি দিয়েছিল। সে তার মাকে বলল "মা, শিক্ষক এই চিঠিটা তোমাকে দিতে বলেছে, কি লেখা আছে আমাকে একটু পড়ে শোনাও" । চিঠিটা পড়ে মার চোখ দিয়ে পানি পড়ছিল। তারপর তিনি চিঠিটা জোরে পড়তে লাগলেন তার ছেলের জন্য। আপনার ছেলে অনেক জিনিয়াস। তাকে সঠিক শিক্ষা দেয়ার জন্য আমাদের স্কুল অনেক ছোট। দয়া করে আপনি ওকে নিজেই শিক্ষা দিন। এবং তার মা মৃত্যুর আগ পর্যন্ত এই কাজই করেছিলেন। মা মারা যাওয়ার অনেক বছর পর তিনি শতাব্দীর সর্বশ্রেষ্ঠ উদ্ভাবক হয়েছিলেন। একদিন তিনি মায়ের পুরাতন জিনিসগুলো দেখছিলেন এবং সেখানে স্কুলের সেই চিঠিটা পেয়েছিলেন। যা তাঁর শিক্ষক মায়ের উদ্দেশ্যে লিখেছিলেন। "আপনার ছেলে মানসিকভাবে অসুস্থ। আমরা তাকে আমাদের স্কুলে রাখতে পারছি না। তাকে বহিষ্কার করা হল" । এই চিঠি পড়ে তিনি আবেগপ্রবণ হয়ে উঠেছিলেন এবং তাঁর ডায়েরীতে লিখেছিলেনঃ "আমি ঘাটতিসম্পন্ন শিশু ছিলাম, সেখান থেকে মা আমাকে সর্বশ্রেষ্ঠ উদ্ভাবক বানিয়েছেন।" তিনি আর কেউ নয়, বৈদ্যুতিক বাতির আবিষ্কারক ~ থমাস আলভা এডিসন"। একটি ইতিবাচক কথা এবং অনুপ্রেরণা কারো পুরো জীবন পাল্টে দিতে পারে।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৪৮ জন


এ জাতীয় গল্প

→ আদর্শ মায়ের উপদেশ
→ এ মায়ের কি কষ্ট
→ মা দিবসে মায়ের রেকর্ড,,
→ অবদান
→ ইবনুন নাফিসের বিজ্ঞানে অনন্য অবদান|তাঁর জীবনি।
→ মায়ের হাত....
→ মায়ের সম্মান নিয়ে হযরত আবু হোরায়রা
→ মারিয়াম (আ.) কোরআনে বর্ণিত এক সংগ্রামী মায়ের গল্প
→ মায়ের দোয়া

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...