গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app
গল্পেরঝুড়ি ফানবক্স ! এখন গল্পের সাথেও মজাও হবে! কুইজ খেলুন , অংক কষুন , বাড়িয়ে নিন আপনার দক্ষতা জিতে নিন রেওয়ার্ড !

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

নগ্ন সত্য

"বুক রিভিউ " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান TahmiNa ZiNat PrOmi (১১৪৭ পয়েন্ট)



একদা সত্য ও মিথ্যা বাস করত কোন এক নগরে। একদিন মুখোমুখি দেখা হ'ল দু'জনের। মিথ্যা সত্যকে ডেকে বলল, "দেখ, কী মনোমুগ্ধকর দিন আজ!" মিথ্যার কথা শুনে সত্য আকাশের দিকে তাকাল, গভীর শ্বাস ফেলে জানাল, "সত্যিই বড় মনোরম দিন আজ!" তারপর সত্য-মিথ্যা দু'জনে একসাথে সারাদিন ঘুরে বেড়াল নগরের সর্বত্র! অবশেষে তারা এসে পৌঁছাল নগরপ্রান্তে একটা বড় কূয়োর ধারে। সারাদিনের পথশ্রমে দু'জনেই ক্লান্ত! কুয়োর পরিষ্কার টলটলে জল দেখে দু'জনেই খুব আনন্দিত। মিথ্যা সত্যর উদ্দেশে বলল, "এসো এই স্বচ্ছ সুন্দর জলে দু' জনে একসাথে স্নান করি, শরীরের সমস্ত ক্লান্তি দূর করি!" সত্যের মনে খানিকটা সন্দেহ জাগলেও জল পরীক্ষা করে দেখল যে, কূয়োর জল সত্যিই খুব সুন্দর। তাই জামাকাপড় ছেড়ে কূয়োর পাশে রেখে দু' জনেই নেমে পড়ল কূয়োর ঠান্ডা জলে শরীরের ক্লান্তি দূর করতে! হঠাৎ মিথ্যা উঠে পড়ল কূয়ো থেকে। তারপর সত্যের জামাকাপড় পরে নিয়ে চম্পট দিল সেই স্থান থেকে! ক্রদ্ধ সত্য উঠে এল কূয়ো পাড়ে, তারপর নগ্নদেহে দৌড়তে লাগল মিথ্যার পিছু পিছু। মিথ্যা ততক্ষণে সত্যের নাগালের বাইরে! উলঙ্গ সত্য সর্বত্র দৌড়তে লাগল মিথ্যার খোঁজে, নিজের হারানো পোশাক ফিরে পেতে! সারা পৃথিবী দেখতে পেল নগ্ন সত্যকে, লজ্জায়-ঘৃণায়-রাগে মুখ ফিরিয়ে নিল নগ্ন সত্যের দিক থেকে! বেচারি সত্য ফিরে গেল সেই কূয়োর মধ্যে। আত্মাভিমানী সত্য চিরতরে আত্মগোপন করে রইল নির্জন কূয়োর মধ্যে, লোকচক্ষুর অন্তরালে! আর সেই থেকেই সত্যের ঝলমলে পোশাক পরে বহাল তবিয়তে সাড়ম্বরে রাজ করে চলেছে মিথ্যা সারা পৃথিবী জুড়ে! আধুনিক মানুষের আজ আর কোন প্রয়োজন নেই সত্যের, সে যে বড় নগ্ন!


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১৬৬ জন


এ জাতীয় গল্প

→ সত্যি কারের ভালোবাসা,,,
→ যীশু বা ঈসা (আঃ) কি সত্যিই ক্রশব্রিদ্ধ হয়েছিল?
→ ~ মৃত্যুর চেয়ে চরম সত্য আর কিছু নেই!
→ সত্যতা
→ নিরপেক্ষতায় যা চরম সত্য!
→ ~ স্রষ্টাকে কে সৃষ্টি করল? বিভ্রান্তি নাকি সত্যি?
→ ~ সৃষ্টির রহস্যের সমাধান! সত্যিই কী সম্ভব?
→ আল্লাহকে না দেখে বিশ্বাস করব কীভাবে?আল-কোরআনই বা সত্যে বলছে বুঝব কীভাবে?
→ ইসলামের ইতিহাস থেকে সত্যিই কী রক্ত আর তরবারির গন্ধ আসে?

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...