বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

জেমস এবং ডেবিড!

"রূপকথা " বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান তুহিন (০ পয়েন্ট)

X [লেখক:তুহিন] বহুকাল আগে ১গ্রামে এক বয়স্ক লোক বাস করতো।তার ছিল ২ ছেলে।বড়জন জেমস; ছোটজন ডেবিড।তার বাবা বললেন, 'ওহে, আমার ছেলেরা! আমি আর বেশিদিন বাঁচব না।তাই তোমাদের এই সম্পত্তি অংশ ভাগ করে দিলাম'।কিন্তু সে তাদের ২ ভাইয়ের মধ্য ভাগ করে দেওয়ায় তুলনামূলকভাবে ডেবিড বেশি সম্পত্তির উত্তরাধীকারী হলো।কিছুদন তাদের পিতা চলে যায় তাদের ছেড়ে।জেমস ছিল খুবই লোভী।তাই সে ডেভিডের সম্পত্তি কেড়ে নিয়েছিল এবং তাকে তাড়িয়ে দিল।ডেভিড মনের দুঃখে গহীন বনে যেতেই দেখে, একটা পুরানো কুড়েঁঘর।সে একটা নতুন কাজ জোগার করে আয় করতে লাগল এবং ঘরটা কুড়েঁঘর থেকে অনেক উন্নত করে ফেলে।আয় অনুযায়ী সে দেখল, একটা সংসার চালানো যাবে।এই ভেবে সে এক যুবতীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হলো।কয়েক বছর পর তাদের পরিবারে ৪জন সদস্যবূন্দ হলৈ।ওদিকে জেমস নিজের ছোট ১টা পরিবার গড়ে তোলে।কিন্তু সে অলস ছিল;তাই কাজ না করে তার বাবার সারাজীবনের সঞ্চিত অর্থ খরচ করছে।একবার হঠাৎ ডেভিড দেখে, তার কোনো কাজ মিলছে না।টাকা রোজগার কম হওয়ায় পরিবারকে নিখুঁতভাবে ভরণপোষণ করতে পারে না।তাই বাধ্যতামূলক বড় ভাই জেমসের সাহায্যের জন্য শরণাপন্ন হয় ডেভিড।কিন্তু জেমস তাকে দেখে হেসেই ফেরে! (চলবে)


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৩৪ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • মেহেরাজ হাসনাইন
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    পর্ব হিসেবে আরো সুন্দর করে উপস্থাপন করতে পারেন । ছোট লাগলো এটি ।

  • আমি কে.....
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    সুন্দর

  • ♦মোহাম্মদ মফিজুল হোসেন♦
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    wow nice story gjgj