গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app
গল্পেরঝুড়ি ফানবক্স ! এখন গল্পের সাথেও মজাও হবে! কুইজ খেলুন , অংক কষুন , বাড়িয়ে নিন আপনার দক্ষতা জিতে নিন রেওয়ার্ড !

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

বুদ্ধিমত্তার গল্প

"শিক্ষা উপকরন" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Md. Ivan (০ পয়েন্ট)



বুদ্ধিমত্তার গল্প by Ivan ===_=_=_=_=_=_=_=_=== রফিক মাদ্রাসায় পড়ে। সে নিতান্তই গরীব , ঘর ভাড়া দেওয়ার মতো তার কোন সামর্থ নেই, তাই মসজিদে থেকে পড়া লেখা করে। কপালে যা জুটে তা দুবেলা খেয়ে দিনাতিপাত করতে লাগলো। এভাবেই কেটে গেলো দুটি বছর। একদা তাঁর বন্ধু বেড়াতে এসে তার অবস্থা জিঙ্গাসা করলো। তখন সে বলল ভাত দু’বেলা জুটলেও তরকারির তেমন ব্যবস্থা হয়না। এদিকে মসজিদের পাশে ছিলো একটি হোটেল, তাই সকাল সন্ধা হোটেলে যে রান্না হতো তার ঘ্রানে ছাত্রটির খাওয়া হয়ে যেত। এদিকে হোটেলের মালিক ঘটনা জানতে পেরে ছাত্রটির কাছে দু’বছরের বিল পরিষধ করার দাবি করে বসলো। গরীব বেচারা হোটেলের মালিক কে অনেক বোঝানোর পর নিরুপায় হয়ে কাজী সাহেবের কাছে গেলে। কাজী সাহেব সব কিছু শুনে ছাত্রটিকে মুল্য পরিষধ করতে বললেন। তখন সে অনেক অনুনয় বিনয় করে কাজী সাহেবকে বুঝাতে লাগলো, কিন্তু কাজী সাহেব নাছোড় বান্দা। অবশেষে ছাত্রটির কোন কথাই শুনলো না। তখন ছাত্রটি নিরুপায় হয়ে অনেক কষ্ট করে টাকা জোগাড় করে কাজী দরবারে উপস্থিত করলো। সে সময় সিকি, পয়সা ইত্যাদির প্রচলন ছিলো। কাজী সাহেব পয়সা গুলো পাকাতে ফেলে দিলে ঝন ঝন করে আওয়াজ হলো। তখন কাজী সাহেব হোটেলের মালিক কে বললেন, ভাই! পয়সা গুলোর আওয়াজ শুনেছেন? তখন লোকটি বলল হ্যাঁ শুনেছি। এর পর কাজী সাহেব বললেন, ঠিক আছে এই আওয়াজ থেকেই আপনার মুল্য নিয়ে নিন। লোকটা তখন তার ভুল বুঝতে পারলো এবং নিরুত্তর হয়ে গেলো। আর কাজী সাহেব ছাত্রটিকে পয়সা গুলো ফেরত দিয়ে দিলেন। বর্তমানে আমাদের সমাজে এমন অনেকেই আছে যারা মানুষের সম্পদ অন্যায় ভাবে আত্নসাত্ করতে সামান্য কুন্ঠাবোধ ও করেনা। আপনারা উক্ত ঘটনা থেকে শিক্ষা গ্রহন করুন। আর এই কাজ থেকে বিরতো থাকুন।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৭৪ জন


এ জাতীয় গল্প

→ রূপকথার গল্প THE FAIRY TALES
→ উদ্দেশ্য যখন গল্প লিখা
→ একটি সফলতার গল্প
→ উদ্দেশ্য যখন গল্প লিখা
→ অনুপ্রেরণাময় গল্প ২
→ অনুপ্রেরণামূলক গল্প ১
→ বিলাসী গল্পের রিভিউ
→ ~ভূত নামানো(গল্পটি বলেছেন ড.মুহাম্মদ জাফর ইকবাল)।
→ কাছে আসার সাহসী গল্প
→ ~শ্রেষ্ঠ গল্প-গী দ্য মোপাসাঁ।

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...