বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

বউয়ের ফেইসবুক আইডি থেকে।

"মজার গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Refat Ahmed (০ পয়েন্ট)

X লকডাইনের জন্যে বাইরে বের হওয়াই যায় না।তবুও আজ বিকালে বাইরে বের হলাম অপরুপ প্রকৃতিকে অনুভব করে নিজেকে রিফ্রেশ করতে।সূর্য পশ্চিম আকাশে হেলে পড়েছে।আকাবাকা রাস্তাটি ছুটে চলছে সিমাহীন দূরত্বে। কিছুদূরেই যেয়ে দেখলাম রাস্তার পাশেই বসে আছে জামাল ভাই।কোন হিসাবে যে তিনি আমার ভাই তা আজও আমি জানি না।যাইহোক চুপচাপ আমি তার পিছনে গিয়ে দাড়িয়েই শুনতে পেলাম কতটুকু অশ্রু গড়ালে হৃদয় জ্বলে স্নিগ্ধ" এই গানটি বাজাচ্ছেন হালকা সাউন্টে। আমি গলাটা ঝেড়ে বললাম ভাই কার এতো অশ্রু ঝরে। ভাই আমার দিকে ফিরে বলল কে? ওহ তুই! কার আর ভাই এই হতভাগার।আমি বললাম হতভাগা? কে হতভাগা?ভাই বলল কে আবার এই কপাল পুড়া জামাল তোর ভাই।আমি বললাম তা কিভাবে যেন আপনি আমার ভাই হোন? ভাই রেগে গিয়ে বলল ঠাস করে দিব এক চড় আমি আছি আমার জ্বালায় আর তুই মজা নিস? আমি বললাম ওহ সরি কপাল পুড়া জামাল ভাই।ভাই এবার সজোরে আমার গালে আঘাত করতে চেয়েও থেমে গেল।তিনি বললেন কপাল পুড়া জামাল কে? আমি বললাম আপনিই না একটু আগে বললেন।ভাই এবার আমার কাদে মাথা দিয়ে কান্না শুরু করে দিয়ে বলল ভাইরে তাই বলে তুইও আমায় এটা বলবি?আমি বললাম তা ভাই আপনার দুঃখের কথাটা আমায় বলেন আমিও একটু দুঃখ পাই।ভাই বলা শুরু করে দিল। লেখা-পড়া শেষ করার পর একটা চাকরি পেলাম।বাবা-মা এবার উঠে পড়ে লেগে গেল আমার বিয়ে দিতে। অনেক মেয়ে দেখলাম কিন্তুু কোনমতেই আমার কোন মেয়ে পছন্দ হলো না।অবশেষে একটা মেয়ে দেখলাম।মেয়ের চেহারার দিকে একবার তাকিয়েই দ্বিতীয় বার আর তাকানোর সাহস হয়নি।আমি বললাম ছিঃ এত কুৎসিত চেহেরা ছিল মেয়েটার? ভাই বলল ধুর পাগলা না।মেয়ে প্রচুর সুন্দরী।আমি দ্বীতিয় বার তাকাই নি ভাবলাম আমার চোখ যদি জলসে যায় তাই। আমি বললাম ওহ তাই বলেন। ভাই আবার বলা শুরু করলেন।অবশেষে সেই মেয়েটাকে আমি বিয়ে করলাম।বিয়ের কিছুদিন তো আমি খুবই খুশি।বাসায়ও হিজাব পড়ে থাকে খুব লজ্জাবতি মেয়ে। কিন্তুু বিয়ের একমাস পড়েই আসল চেহারা বের হলো শয়তানীর।আমি বললাম তা ভাই শয়তাননীটা কে? ভাই বলল আরে আমার বউ। তারপর থেকে সারাদিন সারা রাত মোবাইল নিয়া পড়ে থাকে।একদিন আমি তাকে বললাম সারা দিন তুমি ফোনে এত কী কর? বউ বলল আরে ফেইসবুক চালাই।জানো ফেইসবুকে আইডি খুলা মানে পৃথিবী হাতের মুঠোয় নিয়ে আসা। তো আমি ভাবলাম এতো বড় পৃথিবীটা যদি হাতের মুঠোয় চলে আসে তাহলে তো ভালই।হাতের মধ্যেই রাশিয়া আমেরিকা রেখে দিব।তো বউকে দিয়ে আমিও একটা আইডি খুলে নিলাম। কিন্তুু কই আমার হাতের মুঠ আগে যা এখনও তাই।বউকে একথা বলতেই বউ আমার রেগে আগুন হয়ে বলল তুমি কী কিছুই বুঝ না।এটার মানে তুমি সবার সাথেই যোগাযোগ করতে পারবা।তো আমিও মেনে নিলাম।তার কিছুদিন পর আমি রাস্তায় দাড়িয়ে আছি।দেখলাম প্যান্ট,শার্ট পড়া লম্বা একটি মেয়ে রাস্তা দিয়ে হেটে যাচ্ছে। আমি ভাবলাম আমাদের বাংলাদেশে এইরকম মেয়ে আসল কই থেকে? এটা নিশ্চই আমেরিকার ফাস্ট লেডি হবে।তাই দৌড়ে গেলাম একটা অটোগ্রাফ নেওয়ার জন্যে।পিছন থেকে ডাক দিলাম এই যে ম্যাম একটা অটোগ্রাফ প্লিজ।মেয়েটা আমার দিকে তাকাতেই আমার অজ্ঞান হওয়ার মতো অবস্হা।আরে এ দেখি আমার একমাএ বউ।আমি বললাম কী তুমি এরকম ড্রেস পড়ে রাস্তা দিয়ে হাটছ কোথায় যাচ্ছ? বউ আমার দাতদুটো বের করে একটা হাসি দিয়ে বলল যাচ্ছি আমার এক ফেইসবুক ফ্রেন্ডের সাথে দেখা করতে।কোন রকমে টেনে হিচড়ে আমি তাকে বাসায় নিয়ে এলাম।পরের দিন আমি আমার বউকে একটা ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠালাম।পাচ মিনিট পড়েই দেখি আনএ্যাকসেপ্ট করে দিয়েছে।মাথা আমার পুরাই গরম হয়েগেল।বাসায় এসেই বউকে বললাম তুমি আমার ফ্রেন্ড রিকুয়েস্ট আনএ্য্যকসেপ্ট কেন করে দিলে? বউ আমার মুচকি হেসে বলল দেখ তুমি আমার রিয়েল লাইফের বেস্ট ফ্রেন্ড সেখানে তুমাকে আমি শুধু শুধু অনলাইনে ফ্রেন্ড বানিয়ে অপমান করব? না তা হয় না। তার এই কথাতে আমি মারাত্নকভাবে খুশি হলাম।তারপর বললাম আচ্ছা তাহলে তোমার ফেইসবুকের পাসওয়ার্ড আমাকে দাও।বউ আমার হাসি দিয়ে বলল ফেইসবুকের পাসওয়ার্ড দিয়ে কী করবে তুমি? এটা পার্সনাল বিষয় সবার। আমি বললাম আমার সাথে আবার কিসের পার্সনাল তোমার? তার এক কথা দিবে না।আমি শুয়ে পড়লাম।বউ এবার তার ঠোট দুটো বাকা করে একটা পিক তুলল।আমি বললাম ছোট বাচ্চাদের মতো এরকম করে পিক তুলে কী করবে? বউ বলল আসলে তোমার জন্ম সেই আদিম যুগে হওয়া উচিৎ ছিল।আধুনিক যুগে তো এরকম পিকই চলে।গুড নাইট বলব সবাইকে।সেদিন থেকে বউ আমার প্রতিদিন সকালে আর রাতে ঠোট বাকিয়ে তার পিক ফেইসবুকে আপলোড দেয়।তখন থেকে আমার মনে চিন্তা একটাই হয়ত কোনদিন দেখা যাবে তার বাকানো ঠোট আর সোজা হচ্ছে না।তো একদিন সকালে বললাম যাও নীল দেখে একটা শাড়ি পরে আস।বেরাতে বের হব আমরা।বউ বলল দাড়াও ভোট নিয়ে নেই আগে কোন কালার পড়ব।আমি বললাম ভোট মানে? বউ মুচকি হেসে বলল আরে বুঝ না ফেইসবুক হলো আমাদের সংসদ ভবন।এখন আমি পোস্ট দিব বন্ধুরা আমার স্বামী আমাকে বেড়াতে নিয়ে যাবে সে নীল শাড়ি পড়তে বলছে আপনারা কী বলেন? কোনটাতে মানাবে আমায়?আর এখন যারা যারা একটিবে আছে তারা কমেন্ট করে জানাবে।কিছুক্ষন পরে বউ হলুদ শাড়ি পড়ে বের হলো।আমি বললাম নীল শাড়ি না পড়তে বললাম তোমায়?হলুদ শাড়ি কেন পড়লে।বউ বলল ভোটে হলুদটাই পাস হয়েছে।আমি রেগে গিয়ে বললাম যাও তাহলে তোমাকে যারা ভোট দিয়েছে তাদের সাথেই বেড়াতে যাও।একদিন সন্ধাবেলা বউ বলল চলো আজকে মার্কেটে যাই। আমি বললাম না যেতে পারব না আমি।বউ অভিমান করে বলল আমি তোমার একমাএ বউ আর তুমি আমার এই ইচ্ছেটা পূরন করবে না আমার? আমি বললাম আমিও তো তুমার একমাএ স্বামী তুমার ফেইসবুক পাসওয়ার্টটা দাও।এই ইচ্ছাটা পূরন করবে না আমার? অনেক ভেবে বউ তার ফেইসবুক পাসওয়ার্ট টা দিল আমায় মার্কেটে যাওয়ার শর্তে।মার্কেটে যেয়েই আমি তার আইডিতে লগিন করলাম।বউ আমার এদিকে মনের সুখে কেনাকাটায় ব্যস্ত।লগিন করেই তো আমার মাথা পুরাই গরম হয়ে গেল। প্রথমেই একটা পোস্ট চোখে পড়ল আমার।তাতে লেখা আমার স্বামীটা না পৃথিবীর সবচেয়ে গাধা।এই গাধাটাকে নিয়ে কিভাবে থাকব আমি বলেন আপনারা? দেখে চলতেও পারে না।তার সাথে আবার একটা দুঃখের ইমুজিও দিয়েছে।তাতে প্রচুর লাইক আর কমেন্টও পড়েছে। সেখানে একজন কমেন্ট করেছে আপু আপনার স্বামী অন্ধ নাকি? আরেকজন কমেন্ট করেছে চিন্তা নাই ম্যাডাম আমি তো আছি। তার নিচেই আরেকটা পোস্ট চোখে পড়ল তাতে লেখা আজ আমার স্বামীর হাত কেটে গেছে।আমার স্বামীটা না একটা আহম্মক।আমাকে ছাড়া ঘুমোতে পারে না।এটাকে নিয়ে যে কি করি আমি"! তারপর ভাই আমার দিকে ফিরে বলল আচ্ছা তুই-ই বল একটু হাত কেটেছে আর এটাও লিখে ফেইসবুকে আপলোট করতে হবে? আমি বললাম তাতে কমেন্টগুলো কী ছিল?ভাই বলল ওহ হ্যা কমেন্ট।সেখানে এক বেয়াদপ ছেলে কমেন্ট করেছে আপু আপনার স্বামী কী ছোট বাচ্চা যে একা ঘুমোতে পারে না।তার সাথে দাত বের করে একটা ইমুজিও দিয়েছে। আরেকটা মেয়ে দেখলাম বলেছে আপা আপনার স্বামীকে দিয়ে দেন আমাদের বাড়িতে একটা কাজের লোক দরকার। এমনসময় বউ আমাকে ডাক দিল মার্কেট করা শেষ। বিল পে করতে যেয়েই আমার অবস্হা বেহাল দশা।কী আর করার তবুও অগ্যতাই তা আমাকে দিতে হলো। বাসায় আসার পর বই বলল শুন আজকে তেমন একটা শপিং করতে পারি নি আরেকদিন যেতে হবে।এদিকে মনে মনে তো আমার রাগ উঠেই আছে এখন ঝারব ভাবছি।তারপর ভাবলাম আরেকবার লগিন করে সবগুলোকে আনফ্রেন্ড করে দিয়ে তারপরই বলি।যখনই লগিন করতে যাব দেখি পাসওয়ার্ড রং দেখায়।কয়েকবার এরকমভাবে ট্রাই করার পর বুঝলাম পাসওয়ার্ড চেইন্জ করে দিয়েছে।গেলাম বউয়ের কাছে বললাম কি তুমি ফেইসবুকের পাসওয়ার্ড চেইন্জ করে ফেলছ কেন?বউ বলল আমার ইচ্ছা।আমি বললাম ইচ্ছা মানে তুমি তো বললে মার্কেটে নিয়ে গেলে পাসওয়ার্ড দিবে। বউ বলল তো দিয়েছিই তো।আমি বললাম তাহলে চেইন্জ কেন করলে? বউ বলল শর্ত ছিল মার্কেটে নিয়ে গেলে পাসওয়ার্ড দিব এই শর্তটাতো আর ছিল না আমি কখনও পাসওয়ার্ড চেইন্জ করব না।এখন আমার মাথায় ১০০০ ডিগ্রি তাপ উৎপন্ন হচ্ছে তাই চলে আসলাম। আমি বললাম ভাই তারপর কী করলেন? ভাই বলল তারপর এখানে এসে এই গান শুনছি।পরক্ষনেই ভাই মুখে হাত দিয়ে বলল ধুর একি করলাম আমি।দেখ ভাই তুই আমার থেকে অনেক ছোট আর দুঃখে সবকিছু শেয়ার করে ফেললাম তোর কাছে বলিস না কাউকে এসব ঠিক আছে? আমি বললাম ভাবিকে বলব নি।ভাই আবার কান্নার মতো ভঙ্গিতে বলল তাহলে আরও তুই কী চাস তোর এই ভাই অকালেই মারা যাক?আমি বললাম আরে না ঠিক আছে বলব না কাউকে। তারপর ভাই বলল দেখ ভাই তোকে আমি নিজের ছোট ভাইয়ের মতো দেখি।আমি চাই না যে আমার মতো আর কোন ছেলের বিয়ে করে এ অবস্হা হোক। তুই কিন্তুু বিয়ে করবি না কখনও।আমি বললাম আচ্ছা দেখা যাবে।ভাই বলল দেখা যাবে মানে? বল বিয়ে করব না। ধুরর ভাইয়ের অত্যাচার আর ভালো লাগছে না তাই বললাম হুম ঠিক আছে।ভাই আবারও রেগে গিয়ে বলল হুম ঠিক আছে কী? বল কখনও বিয়ে করব না।আমি বললাম আচ্ছা যাও বললাম কখনও বিয়ে করতাম না।হয়েছে! যাই এখন। .................................সমাপ্ত........................ ভুল ক্রটি ক্ষমা করবেন।আর একটা কথা গল্পটা পুরাই কাল্পনিক।তাই শুধু শুধু কষ্ট করে কেউ সিরিয়াসলি নিতে যাবেন না।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২২৪৯ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • হৃদয়
    GJ Writer ৩ বছর, ৯ মাস পুর্বে
    weepweepweep কান্না চলে আসল।কেউ রুমাল দাও।কিপ্টামি করবেন না রনি ভাইয়া,প্রতিটা কষ্টের গল্পের পরে কয়েকটা চোখ মুছার রুমাল ঝুলিয়ে রাখবেন।ভাইটার জন্য weepweepweep যাই হোক বড় ভাইয়া ভালো লিখেচেন gjgjgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১০ মাস পুর্বে
    ধন্যবাদ নামিকা আপুgj

  • Namika
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    মজার ছিলো gj

  • Sushmita
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    স্বাগতম তো আমার বলার কথা huh

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    তুমিও এসব বলো ঐ মফিজের মতোgjgj বাই দ্যা ওভার ব্রিজgjস্বাগতম।

  • Sushmita
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    রনি বাবু কলা খাবু gj by the নোয়াখালীর মোড় আমার প‍্রচুর হাসি পেয়েছে laugh

  • Sushmita
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    রনি বাবু কলা খাবু gj the the নোয়াখালীর মোড় আমার প‍্রচুর হাসি পেয়েছে laugh

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    thanks.

  • al-mahamud russell
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    nice

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    আমার মতে কারও কোন ভুল নেই।তুমার মজা করাটা অন্য মাইন্ডে চলে গিয়েছিল।সবাই ভাববে সত্যিই ঐটা।কেউ বুঝবে না মজা করেছ তুমি।এই যে দেখ সবাই আড্ডায় কতো মজা করে কিন্তুু কারও গল্পে কাউকে এরকম কমেন্ট করতে দেখেছ? কারন একটা কমেন্টই পুরো গল্পকে নষ্ট করে দিতে পারে।

  • ♦মোহাম্মদ মফিজুল হোসেন♦
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    সুন্দর আর মজার একটা গল্পতে একি হয়ে গেলgjgjgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    দেখ ভাই মজার একটা লিমিট আছে।এমন মজা করা উচিৎ নয় যেটা মজার মধ্যে না পড়ে পার্সনালিটিতে আঘাত পড়ে কারো।মজা কর সমস্যা নাই।আর জিজে থেকে চলে যাবে কেন? আর এখন থেকে মজা করার একটা লিমিট রাখবা।তুমি যে বলছ এটা আগেও তুমি ফেইসবুকে পড়েছ।তারমানে আমি এটা কপি করে নিজের নামে চালাচ্ছি।এটা অত্যন্ত খারাপ একটা কাজ।তুমার ঐ কথাটা অনেকেই সত্যি হিসাবেও নিতে পারে। তাছাড়াও এর আগে অযথাই ইসলামিক একটা গল্পে বাজে কমেন্ট করেছিল সেইম এরকম।এজন্যেই আমার আরও বেশি খারাপ লাগছে।একটা গল্প তো আর এমনি এমনি হয়ে যায় না।তুমরাও এরকম মজা করা উচিৎ হয় নি।এমন মজা করবে যেন সবাই বুঝতে পারে মজাই করছ।এনিওয়ে সবকিছুর জন্যে সরি ভুলে যাও এসব@তুহিন।

  • Tuba Rubaiyat
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    সেটা আপনার আর রনি ভাইয়ের ব্যাপার।। আর আমি তো আপনাকে যেতে বলিনি তাহলে লাথি মারামারির কথা আমাকে বলছেন কেন??? যাইহোক আমার ভুল হয়েছে মেনে নিলাম,,,,,এবার দয়া করে প্লিজ আমাকে এর মধ্যে টানবেন না,,,,,,,,,,

  • ♦মোহাম্মদ মফিজুল হোসেন♦
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ওহ বুঝছি তুহিন মজা করছে ☺ ☺ ☺ ☺

  • ♦মোহাম্মদ মফিজুল হোসেন♦
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    What!!! তুহিন বিশ্বাস করতে পারছিনা ফেইসবুকে এটা থাকে কিভাবে??

  • তুহিন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    @তুবা আপু, আপনি যদি দুষ্টুমি করে ডেঞ্জারাস বলেন;তাহলে আমি কি রনি ভাইয়ের সাথে এমনটি করতে পারি না?যাইহোক, কথা না বাড়িয়ে নামাজে কেটে পড়েন।আর এটা মনে রাখবেন, শুধু এই আইডি নয়, অন্য কোনো আইডি দিয়ে এখানে আসলে শুধু সবাই মিলে আমাকে লাথি মেরে জ্বাল মিটাবেন।

  • Tuba Rubaiyat
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    অন্যরা কে কি বলেছে জানিনা।।তবে আমি আপনাকে সেদিনের বিষয় টা নিয়ে দুষ্টুমি করেই ডেঞ্জারাস বলেছি।।।তবুও যদি কেউ কস্ট পেয়ে থাকেন তাহলে সরি।।। আমার বোঝা উচিত ছিলো যে সবার সাথে দুষ্টুমি করা মানায় না,,,,,,,,,I am really sorry.,,,,,,,,,,,,,,,,

  • তুহিন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    এখানের বিখ্যাত জ্ঞানীদের নিষ্ঠুর আচরণ যদি আমার জায়গায় অন্য কেউ সহ্য করতো, তাহলে সে হয়তো চোখের পানি ফেলে সব ভাসিয়ে ফেলত।যাইহোক, পুরনো দিনের ছোট মুখের বড় কথা ক্ষমা করবেন। বিদায় মুহূর্তে সবাই সালাম নিবেন! @সায়িম আরাফাত ভাইয়াসহ সবাই !

  • Md.SaiM ArAFaT
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ইটস্ ওকে..... এভরিথিং ইজ ফাইন....স্টপ ইট গায়েস... আর তুহিন আবারও বলি নিজেকে কন্ট্রোল করো....নেগেটিভ কাজ এবং কথাবার্তা কোনোটাই স্বাস্থ্যের পক্ষে ভালো না...সো বি কেয়ারফুল....gj

  • Tuba Rubaiyat
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    আর আপনাকে কি আমি চলে যেতে বলেছি নাকি যে এটা বলছেন????@তুহিন

  • Tuba Rubaiyat
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    তুহিন আপনি সেদিন এডমিন ভাইয়ার নাম দিয়ে সবাইকে কনফিউজড করে দিয়েছিলেন তাই দুষ্টুমি করে আমি আপনাকে ডেঞ্জারাস বলেছি,,,,,, এখানে অভদ্রতার কি দেখলেন আপনি বলুন????না বুঝেই কাউকে এভাবে বলবেন না,,,, যত্তসব,,,,,@মি.তুহিন

  • Md.SaiM ArAFaT
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    না,তুমি থাকো, তোমাকে কেউ চলে যেতে বলছে না তবে নেগেটিভ কথাবার্তা বলো না।gj

  • তুহিন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    @তুবা আপু, আমি আপনার কি ক্ষতি করেছি যে, আমাকে ডেঞ্জারাস বলছেন?ছোটদের সাথে অভদ্রতা করে আবালের পরিচয় দিবেন না।আর আমার প্রতিজ্ঞা :আগামী ১মাসে আমাকে আর এখানে দেখবেন না।যদি দেখেন, তাহলে লাথি মেরে জিজে থেকে বের করবেন!

  • Md.SaiM ArAFaT
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ওকে....যত ইচ্ছা উপহাস করোgjgj

  • তুহিন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    একটা কথা বলি, এখানে শত লোক মজা করে।কিন্তু আমি করলেই সবাই দোষারোপ করে।আমি টিটকারি করে বলেছি, ফেসবুকে এই গল্পটা দেখছি।যাতে গল্পটা সম্পর্কে সঠিক একটা প্রশ্নের জবাব পাই @সায়িম ভাইয়া,@তুবা আপু, @রনি ভাই।তাই মাঝে মাঝে জিজের এসব লোককে সত্যিই উপহাস করতে মন চায়। এরা জটিল কথার মর্মই খুঁজে পেতে জানে না!

  • ♦মোহাম্মদ মফিজুল হোসেন♦
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    রনি বাবু আখ মারে gj

  • ♦মোহাম্মদ মফিজুল হোসেন♦
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    gjgjgjgj

  • ♦মোহাম্মদ মফিজুল হোসেন♦
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    gjgjgjgjgjgjgjgjgj:clapআচ্ছি বাদ হেgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgjgj:clap'

  • ♦মোহাম্মদ মফিজুল হোসেন♦
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    মারহাবা মারহাবা wowwowwowwowwowgjgj কেয়াবাত হে রনি বাবু তুমহারা লেখা বহুৎ আচ্ছা হে হাম খুশ হুওয়া। gjgjgjgjgjgjgjgjgjgjgjgjgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধন্যবাদ।

  • Rubaiya Islam
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    দারুণ মজার ছিলো

  • Farhan Hossain
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    হুম ঐখানেই দেখেছিgj রনি ভাইয়া।

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    অস্কারেও এরকম থিউরির মুভি দেখায়gjgjgj

  • Tuba Rubaiyat
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    তাই নাকি ফারহান?? তাই তো বলি অস্কারে এমন একটা মুভি কেন দেখেছিলামgjgj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    হুমমgj ঐখানেও দিয়েছি।ঐখানে দেখছিলে?@ফারহান।আর ধন্যবাদ সবাইকে।এটা দিতেও ভুলে গেছি।

  • Farhan Hossain
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    রনি ভাইয়া আমি এটা দেখেছি আরেক জায়গায়gj একটা ছবিও ছিল কোনো বাংলা নাটকের ছবি হয়তোবাgjতোমার নামই ছিল।M.H.H.RONI gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    আমি তো আড্ডায় যাওয়া বাদই দিয়েছি কী বলবgjgj এদের কারনেই।আমি জানি এরা আসবে আবার চলেও যাবে কয়দিন পর ঠিক স্রোতের মতো।তাই কয়দিন আড্ডা দিক@সাইম ভাই।

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    আর ডেন্জারাস কওো দেখলাম।শুধু অনলাইন বলেgjনাহয় ঐ তুহিন বেয়াদপটাকে আমি মন ভরে দেখতাম।

  • Tuba Rubaiyat
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    gjgjgj

  • Shikha
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    খুব মজার

  • Md.SaiM ArAFaT
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    এই জন্যই বলি বড়দের কথা শুনতে হয়,আমি যেসময় বলেছিলাম তখন তো কেউ আমাকে বিশ্বাস কর নি@তুবা ও রিনি ভাই।weepweep

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    কোন গ্রুপ বা কোন আইডিতে পড়েছেন বলেন আপনি আমিও পড়ব@তুহিন। সত্যিকার অর্থেই জিজেতে আমি যখন প্রথম এসেছিলাম তখন এখানে যারা যারা ছিল সবাই ছিল অমাইক আর ভিবিন্ন প্রতিভার অধিকারি।আমার ধারনা ছিল সবজায়গাতেই কিছু বাজে বাজে লোক থাকে।কিন্তুু জিজেতে যখন প্রথম আসি আমি অবাক হয়ে যাই।এখানে যারা যারা ছিল সবাই-ছিল অনেক ভালো।কিন্তুু সময়ের আবর্তনে আমার ধারনাও পাল্টে গেছে কিছু বাজে বেয়াদপ ইউজারদের আগমনে।যারা মিথ্যাকে মিথ্যা মনেই করে না।

  • Tuba Rubaiyat
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    তবে রনি ভাই ঠিক বলেছেন এই পোলা কিন্তু সেই লেভেলের ডেঞ্জারাস gj। fact:Tuhin

  • Tuba Rubaiyat
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    হায়রে হতভাগা স্বামী gj

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    চিন্তা করতাছি গল্প লেখাই বাদ দিব।ম্যাজাজটা কেমন লাগেangry এটা আপনি কই ফেইসবুকে পড়েছেন?যওোসব। আমার নিজের লেখা গল্প এইটা। এর আগেও আমার ইসলামিক একটা গল্পে এরকম ফাল্তুু কথা এক ছেলে বলেছিল পড়ে সে বুঝেছে।আজব।আমার নিজের লেখা গল্প বলছেন ফেইসবুকে পড়েছেন।আরাফাত ভাই যে বলছিল আপনি একটা ফাল্তু ছেলে সত্যিই বলেছিল।আপনি তার চেয়েও বেশি কিছু।@তুহিন।

  • তুহিন
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ফেসবুকে পড়েছিলাম!

  • Eshrat Jahan
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    হিহিহিহিহি gj

  • Lutfun Nahar (Sabira)
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    বেচারা রনি ভাইয়া তো আর বিয়েই করবেনাgj আর আমি বিয়ে খেতেও পারবো নাweep

  • M.H.H.RONI
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    গল্পটা আমি দিয়েই লিখতে চেয়েছিলাম তাহলে সবাই মজা করবে এই ভেবে লিখি নিgj হাজার হোক সেইফটি ফাস্টgj এনিওয়ে সবাইকে লাল গোলাপের শুভেচ্ছাgj এবং ধন্যবাদ।

  • SHUVO SUTRADHAR
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    আসলেই গল্পটা খুব মজাট ছিল।@রনি

  • আমি কে.....
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    হ‍্যা জামাল তো মাঠে মরছে

  • Baijid Hossain
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    অভাগা স্বামী

  • SIAM The Deadman
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    জ জামাল ভাইয়ের কপালটা খারাপ।