বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

প্রভুভক্তি

"শিক্ষণীয় গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান সিয়াম (০ পয়েন্ট)

X প প্রভুভক্তি--- একটি লোক একটি গ্রামের রাস্তা দিয়ে যাচ্ছিল। পথে সে একটি বাড়ি দেখতে পেল। সে কৌতুহলি হয়ে বাড়ির ভিতর ঢুকল। এবং বাড়িতে একটি চেয়ারের উপর একটি কাগজ দেখল। সে কাগজে একজনের নাম দেখল যে এই বাড়ির ইতিহাস জানে। সে বাইরে বের হল পথে বেশ কয়েকজনের সাথে দেখা হলো ও তাদের জিজ্ঞাসা করল ওই ব্যক্তির বিষয়ে। কিন্তু কেউ কিছু বলতে পারল না। সে হতাশ ভাবে চলতে লাগল। তখন সে একজন বৃদ্ধকে দেখল। সে তাকে জিজ্ঞেস করল। বৃদ্ধটি আমিই এখন একমাত্র ওই বাড়ির ঘটনা জানি। তখন সে একটু কেশে বলতে শুরু করল:-------) এক সময় এখানে একজন ধনি লোক বাস করত । তার একটি পোষা কুকুর ছিল। কুকুরটি তার মালিককে ভাল বাসত। সব সময় তার সাথে থাকত। একদিন মালিক সভায় যাবেন বলে ঠিক করলে কিন্তু কুকুরটিকে নিলেন না। কুকুরটি যেতে চাওয়ায়া মালিক রেগে তাকে চেইন দিয়ে বেধে রেখে গেলেন। একটি বোবা মেয়ে তাদের বাড়িতে রান্না করত। রান্না শেষ হলে সে খাবার মাটিতে রেখে চলে যায়। কুকুরটি খাবারের কাছাকাছি ছিল। কুকুর টি দেখল একটি সাপ সেই খাবারে মাথা ঢুকিয়ে চলে গেল। ঘটনাটি মেয়েও দেখল। কুকুরটি বুঝল তার মালিকের খাবারে বিষ মেশানো হয়েছে। সে তখন চেষ্টা করল খাবারটি উল্টে দিতে সে কিছুটা সফল হল। মালিক ফিরে এসে যখন এই বদমাশি দেখল। তখন কুকুরটি চেইন ছিড়ে খাবারটি খাওয়া শুরু করল। এবং কিছুক্ষন পর মারা গেল। তখন মালিক সব বুঝতে পারল। তাই কুকুরটির স্মৃতি রক্ষায় সে এই বাড়িটি তৈরি করল। আমরাও আল্লাহর প্রতি আনুগত্য করব।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ২৭৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • SIAM
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    ধ ধন্যবাদ শুভ ভাই

  • SHUVO SUTRADHAR
    Golpobuzz ৩ বছর, ১২ মাস পুর্বে
    nice your written.