বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

করোনা থেকে মুক্তি পেয়েছে পৃথিবী

"ছোট গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Ajidur Rahman Taju (০ পয়েন্ট)

X গল্পঃপৃথিবী ঘুরে দাড়িয়েছে লেখক:#Ajidur_Rahman_Taju দিন-দুপুরঃ সারাক্ষণ ঘরে বসে বসে আর ভালো লাগছিলনা,তাই একটু বাইরে যাবে বলে ঠিক করলো।কিন্ত বাইরেতো যেতেও পরবেনা।কারন, করোনাভাইরাস (coronavirus) এর জন্য সবাই বাইরে বেরুচ্ছেনা। সারা পৃথিবী আজ করোনা আতঙ্কে।ছোট একটা অণুজীব। সেই অণুজীবটাই পৃথিবীকে আজ মৃত্যুপুরী করে দিচ্ছে। কত যে মানুষ মারা গেছে,কত গরিব যে না খেয়ে মরছে!দেশে দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। তবুও সে রাস্তায় বেরুলো।জনমানবশূন্য এলাকা!কোথাও কাউকে দেখা যাচ্ছেনা।এই জনমানবশূন্য এলাকায় সে দেখতে পেলো ঐ দুর থেকে একটা গাড়ি আসছে।এরা কারা?এদের কি নিজেদের প্রাণের ভয় নেই? পরে তা স্পষ্ট হয়ে গেলো যে এরা স্বেচ্ছাসেবী দল।একেকজনের মুখে Mask পরা।এরা নিজের প্রাণের তোয়াক্কা না করে মানুষের সেবা করছে।সত্যি!এরকম মানুষ না থাকলে পৃথিবীটা আজ অন্যরকম হয়ে যেত।পৃথিবী থেকে মানবতা উঠে যায়নি।জগতে কালো থাকলে সাদাও আছে।অনেক্ষণ নিস্তব্ধ এলাকায় নেওয়াজ একা দাঁড়িয়ে রইলো।নিস্তব্ধ এলাকায় গাছ-পালা গুলো আকাশ পানে চেয়ে আছে।পাখির কণ্ঠে সেই আনন্দের সুর আর নেই।প্রকৃতির এই নিস্তব্ধতা দেখে সে আর সেখানে দাঁড়িয়ে না থেকে বাড়িতে চলে আসলো। তারপর সে বাড়িতে এসে পড়ার টেবিলে বসে কিছু সময় পড়ে খাটে শুয়ে পড়লো।পরীক্ষা করোনাভাইরাস(Covid-19) এর কারণে স্থগিত।কবে পরীক্ষাটা দিতে পারবে তার কোন নির্দিষ্টতা নেই। কখন যে ঘুমিয়ে পড়লো নিজেই জানেনা। "তখন সকাল ১০টার দিকে সে একটু বাইরে বেরোলো।সে দেখতে পেলো মাঠে মাঠে শিশুরা খেলছে।পাখিরা মধুর সুরো আনন্দের ছড়া গাহিছে। প্রকৃতি আজ নতুন রুপে সেজেছে। পৃথিবী আজ ঘুরে দাঁড়িয়েছে,মানুষ এখন বাঁচার স্বপ্ন দেখছে। একটা চায়ের দোকানের সামনে সে এসে দুইজন লোককে দেখতে পেল এবং তারা চা খেতে খেতে গল্প করছে।একজন লোকের মুখে নেওয়াজ শোনতে পেল, "সারা পৃথিবীতে গত ১ মাসের মধ্যে একজন মানুষও মারা যায়নি করোনা রোগে।পৃথিবী ঘুরে দাঁড়িয়েছে"।" হঠাৎ করে তার ঘুম ভাঙলো,"এ কি স্বপ্ন দেখলাম আমি,সত্যি কি পৃথিবী ঘুরে দাঁড়াবে?" প্রশ্নটি সে নিজেকে করলো।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৬০৮ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Ajidur Rahman Taju
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    ফারহানা, আপনার কথা বুঝলাম না!

  • Ajidur Rahman Taju
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    #রেহনুমা,আল্লাহ তায়ালা আমাদের মুসলিম জাতিকে রক্ষা করবেন...

  • ফারহানা
    User ৩ বছর, ১১ মাস পুর্বে
    আমাকে একটু সাহায্য করবেন... জীবনে সবকিছু সম্ভব এইগল্পটায় দয়া করে রিপোর্ট করবেন

  • Rehnuma Ahmed
    Golpobuzz ৩ বছর, ১১ মাস পুর্বে
    gjgj স্বপ্নটা সত্যি হতো যদি... সব আবার আগের মতো হতো.. আর কেউ মারা না যেতো.. gj