বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

তনয়া

"ছোট গল্প" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Shahrima Jannat (০ পয়েন্ট)

X ইদানীং ইমন বেশ হাসিখুশি থাকে। সবার আদেশ পালন করার চেষ্টা করে। তার হাসিখুশি থাকার প্রধান কারণ হচ্ছে তাদের পরিবারে আসতে চলেছে এক নতুন সদস্য। ইমনদের পরিবার এমনিতে অনেক ছোট। ইমন, বাবা, মা আর দাদি। এবার সে একজন খেলার সাথি পাবে। এসব ভাবতে ভাবতে ইমন খেয়াল করলো তার পিছনে দাদি দাড়িয়ে আছে। "কিরে, এখন একা একা দাড়িয়ে আছিস কেন?" "এমনি দাদি, আচ্ছা দাদি আমার বোন হবে না ভাই?" "তোর কি মনে হয়, কি হলে তোর ভালো লাগবে?" "আমার তো একটা খেলার সাথী পেলেই হয়, মেয়ে আর ছেলে যাই হোক" দাদি হাসতে হাসতে বললেন, "তোর বোন হবে" "দাদি আমি বোনের জন্য একটা নাম ঠিক করেছি।" "কি নাম, শুনি।" "তনয়া" "তনয়া, এইটা আবার কি নাম।নাম হবে মারজানা অথবা মেহেরুন্নেসা এইগুলো।" দাদির কথা শুনে ইমনের মনটাই খারাপ হয়ে গেলো।তার বোনের নাকি এমন নাম হবে। রাতের খাবার খেয়ে ইমন দাদির কাছে ঘুমাতে গেলো। আনন্দে তার ঘুমও আসছে না। সকালের মিষ্টি রোদে যখন তার ঘুম ভাঙ্গলো, তখন সে কান্নার শব্দ শুনতে পেলো। নিশ্চয়ই বড়ো ফুফু এসেছে, বড়ো ফুফু এসেই কেমন মরা কান্না জুড়ে দেয়। সামনে গিয়ে দেখলো, কাঁদছে ইমনের মা। আর তার পাশেই সাদা কাপড়ে মোড়ানো ফুটফুটে একখানি শীতল দেহ।সেই দেহটিকে ঘিরে রয়েছে অনেক চেনা-অচেনা মুখ।ইমন সেখানে যাওয়ার পর সাদা কাপড়টা একটু মুখ থেকে সরিয়ে দেওয়া হলো। কেমন সুন্দর গোলগাল মুখ। ইমনের আর বুঝতে বাকি রইলো না, তার বোন পৃথিবী দেখার পূর্বেই পৃথিবী ছেড়ে চলে গেলো। সন্ধ্যায় সবাই চলে যাওয়ার পর ইমন কবরের সামনে গিয়ে দাড়িয়ে রইলো আর তার দুচোখ বেয়ে পানি পরতে লাগলো। দাদি পিছনে দাড়িয়ে বললো, "তুই তো তোর বোনকে তোর দেয়া নামে একবারও ডাকতে পারলি না।" সে তনয়া বলে একবার ডাক দিলো বাতাসে সেই শব্দ আবার উচ্চারণ হলো হলো, তনয়া, তনয়া।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৩৮৬ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • Faizan Samir(the better)
    User ৪ বছর পুর্বে
    Sad,,,,,,story..........

  • মোঃআলমামুন আলম (আরজু)
    Golpobuzz ৪ বছর পুর্বে
    মন খারাপ হয়ে গেলো আমার

  • রাজকন্যা
    User ৪ বছর পুর্বে
    খুব হ্রদয়বিদারক কাহিনি। গল্প টাকা পড়ে খুব দুঃখ লাগল।

  • মোহাম্মদ মফিজুল হোসেন।।
    Golpobuzz ৪ বছর পুর্বে
    খুবই হ্রদয়ভিত্তিক করুন কাহিনী। আমাদের দেশেও এমন চিএ দেখা যায়।গল্প টা পড়ে খুব দুঃখ লাগল।।আল্লাহ কার কপালে কি লেখে রেখেছেন তা বোঝা খুবই মুশকিল

  • রামিশা নূর রাওহা
    User ৪ বছর পুর্বে
    ইশশঃ কষ্টের হলেও সুসংবাদ আছে সেটি হচ্ছে, যেসব ছোট বাচ্চারা মারা যায় তাদের ইবরাহীম আ. কোরআন শিক্ষা দেন, তাসবি পাঠ করান, তাদের সাথে খেলাধুলা করেন!! এন্ড তারা অবশ্যই জান্নাতী।

  • Shahrima Jannat
    User ৪ বছর পুর্বে
    @তুষার কবির এটাই আমাদের দেশে নিত্যনৈমিত্তিক চিত্র।

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর পুর্বে
    অত্যন্ত হৃদয়স্পর্ষী একটা লেখা। তবে মায়ের কষ্ট পাওয়াটা স্বাভাবিক।কিন্তুু এটা একটা সৌভাগ্যর বিষয়ও পরকালিন জীবনের।

  • তুষার কবির
    User ৪ বছর পুর্বে
    এরকম হাজার মা কষ্ট করে দশ মাস দশ দিন গর্ভে ধরার পর যখন সন্তানের মুখ থেকে একটি বার "মা " ডাক শুনার আগেই সন্তানটি মারা যায়, তখন দুঃখ ছাড়া আর কিছুই থাকে না ।

  • তুষার কবির
    User ৪ বছর পুর্বে
    এরকম হাজার মা কষ্ট করে দশ মাস দশ দিন গর্ভে ধরার পর যখন সন্তানের মুখ থেকে একটি বার "মা " ডাক শুনার আগেই সন্তানটি মারা যায়, তখন দুঃখ ছাড়া আর কিছুই থাকে না হ