গল্পেরঝুড়ির এ্যাপ ডাউনলোড করুন - get google app

যাদের গল্পের ঝুরিতে লগিন করতে সমস্যা হচ্ছে তারা মেগাবাইট দিয়ে তারপর লগিন করুন.. ফ্রিবেসিক থেকে এই সমস্যা করছে.. ফ্রিবেসিক এ্যাপ দিয়ে এবং মেগাবাইট দিয়ে একবার লগিন করলে পরবর্তিতে মেগাবাইট ছাড়াও ব্যাবহার করতে পারবেন.. তাই প্রথমে মেগাবাইট দিয়ে আগে লগিন করে নিন..

সুপ্রিয় গল্পেরঝুরিয়ান... জিজেতে আজে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন ... অন্যথায় আপনার আইডি বা কমেন্ট ব্লক করা হবে... আর গল্প দেওয়ার ক্ষেত্রে গল্প দেওয়ার নিয়ম মেনে চলুন ... সার্বিকভাবে জিজের নীতিমালা মেনে চলার চেস্টা করুন ...

রাষ্ট্রীয় শ্লোগান

"ভিন্ন খবর" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Saiful (১৭ পয়েন্ট)



"জয় বাংলাদেশ" রাষ্ট্রীয় শ্লোগান করুন, "জয় বাংলা" রাষ্ট্রীয় শ্লোগান হতে পারে না। ============================ বাংলা নামে কোনো রাষ্ট্র নেই, বাংলা একটি ভাষার নাম যা অনেক দেশে প্রচলিত। পশ্চিম বঙ্গের মমতা ব্যানার্জিও ওনার সমাবেশে জয় বাংলা শ্লোগান দিয়ে থাকেন। জয় বাংলা বলতে বাংলাদেশ বুঝায় না। সাংবিধানিক ভাবে এই রাষ্ট্রের নাম বাংলাদেশ, তাই দেশের মঙ্গল কামনায় জয় বাংলাদেশ বলা আইনসম্মত ও যুক্তি যুক্ত। দলীয় শ্লোগান রাষ্ট্রীয় শ্লোগান বলে চালিয়ে দেয়া নাগরিকত্ব বিরোধী অন্যায়। জয় শ্রীরাম যেমন রাষ্ট্রীয় শ্লোগান হতে পারে না তেমনি কোনো মতবাদের দলীয় শ্লোগান রাষ্ট্রীয় শ্লোগান বলে চালিয়ে দেয়া অন্যায়। রাষ্ট্র এক ধর্মের নয় বা এক জাতির নয় বা এক দলের নয়, রাষ্ট সবার এটা অস্বীকার করলে রাষ্ট্র আর রাষ্ট্র থাকে না, এক গোষ্ঠীর স্বৈরতান্ত্রিক তালুকদারি জমিদারি হয়ে যায় এবং জনগণের স্বাধীনতা ও জীবনের স্বাধীনতা এবং রাষ্ট্র ধ্বংস হয়ে যায়। বাংলাদেশ জিন্দাবাদ এটা বিএনপির দলীয় শ্লোগান এবং পাকিস্তানের অনুকরণ, অর্থের দিক থেকে সমস্যা না থাকলেও রাজনৈতিক সমস্যা আছে। মুক্তি যুদ্ধ হয়ছিলো পাকিস্তান সামরিক সরকারের অন্যায় অবিচার হামলা ও স্বৈরদস্যুতন্ত্র থেকে মুক্তির জন্য এবং গণতন্ত্র উদ্ধারের জন্য, কিন্তু মুক্তি আসেনি গণতন্ত্রও আসেনি বরং আরো বেশি পরাধীনতা কায়েম হয়েছে। জয় বাংলা শ্লোগানের জন্য বা এক দলীয় দাসত্বের স্বৈরদস্যুতান্ত্রিক গোষ্ঠীবাদি পাশবিক রাষ্ট্র করার জন্য বা ভারতীয় গোলামি কায়েমের জন্য আমরা কেউ মুক্তিযুদ্ধ করিনি। মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিলো অসাম্প্রদায়িক গণতান্ত্রিক মানবিক স্বাধীন বাংলাদেশ। সাম্প্রদায়িক শুধু এক ধর্মের নামে হয় না, এক গোষ্ঠী বা এক দলীয় আরো কট্টর হিংস্র সাম্প্রদায়িক হয়। মুক্তিযুদ্ধ এক দলীয় বা কোনো সম্প্রদায়গত ছিলো না, সব মানুষের অধিকারের জন্য ছিলো যা স্বপ্নই রয়ে গেছে কারন ধোকা দেয়া হয়েছে । নারায়ে তাকবির- আল্লাহ আকবর, নারায়ে রেসালাত- লাব্বাইক ইয়া রাসুলুল্লাহ এসব ঈমানী শ্লোগান মুসলিমদের নিজস্ব হৃদয়ের বিষয়, ঈমানদার ছাড়া অন্য কারো জন্য নয় কিম্বা কেবল রাষ্ট্রীয় শ্লোগান নয়। জীবন ও জগতের একমাত্র স্রষ্টা ও মূল মালিক হিসেবে দয়াময় আল্লাহতাআলার পবিত্র নামে রাষ্ট্রীয় স্লোগান হওয়া জরুরী, নাহয় রাষ্ট্র ও জীবন অন্ধকার ও দিক হারা হয়ে যাবে। কিন্তু সেটা কোন একক ধর্মের পক্ষ থেকে নয়- সমগ্র মানবমন্ডলীর পক্ষ থেকে। রাষ্ট্রীয় শ্লোগানঃ জয় বাংলাদেশ, জয় বিশ্ব মানবতা- এভাবে হবে। সব রাষ্ট্রে রাষ্ট্রীয় শ্লোগান সে রাষ্ট্রের নামে হবে যদি রাষ্ট্র ইসরাইল বা সৌদি ইত্যাদি গোষ্ঠীবাদি অবৈধ নামে না হয়। ধর্ম আদর্শ মত পথ যার যার রাষ্ট্র ও দুনিয়া সবার, সবাই মানবতার অংশ, মানবতার জয় সব মানুষের জয়। জয় বাংলাদেশ, জয় বিশ্ব মানবতা। -বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর পক্ষ থেকে সর্বজনীন মানবতার রাজনীতির প্রবর্তক সৈয়দ আল্লামা ইমাম হায়াত এর বক্তব্য থেকে সংকলিত।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ১০৪ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ...