বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

অপারেশন finix ers

"সাইন্স ফিকশন" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান MD. SHAFITUL HASAN OVI (০ পয়েন্ট)

X ''সময় খুব কম। একটা ছোট ভুল হয়ে গেছে, টাইম ডায়ালাইয়েসান ক্যালকুলেশন সঠিক হয়নি? কি বললে? তার মানে আমাদের এত কাজের সবই তারা জেনেগেছে? তাহলে তারা আমাদের বাধা দেয় নি কেনো? -হতবিহ্বল হয়ে আমার দিকে তাকিয়ে আছেন ক্যাপ্টেন ডুয়েজ। আমাদের কাজের পদ্ধতি খুবই পুরোনো। ৩০০০ সালের দিকের। আইন্সটাইন বলেছিলেন, ভারী বস্তু স্থান-কাল বাকিয়ে দেয়। ফলে একটা ভারী বস্তুর অপেক্ষা কাছের বস্তুর কাছে সময়, দূরের বস্তু তে চলা সময়ের গতি থেকে কম। এই ধারণা র উপর ভিত্তি করে আমরা একটা ভারী ব্লাকহোলের ঘটনা দিগন্তের খুব কাছে বসে কাজ করছিলাম, ফলে এমতাবস্থায় আমাদের কোনো তথ্যই আমাদের শত্রুর কাছে যেতে পারবে না। আমাদের শত্রু হলো ১২ মাত্রার প্রাণীরা। স্ট্রিং থিওরি থেকে আমরা ১০ মাত্রা পরযন্ত জানলেও আসলে মাত্রার সীমা নেই। এদের কাছে সময় -length এর মতই একটা মাত্রা। ফলে এরা আমাদের এই universe কেও নিজেদের করায়ত্ত করে নিতে চাছে। কিন্তু আমাদের super computer এ ০ কে ভাগ দেওয়ার system না থাকায় পুরো ক্যালকুলেসন ভুল হয়ে গেছে। আমরা পাশের whitehole দিয়ে অন্য multi universe এ চলে যেতেও পারি । খুবই ভয়ংকর কথা, sat FINIX এর সেরা ৭৭ জন বিজ্ঞানী যদি হারিয়ে যায়, তবে মানবজাতির আশা......'' ----earth__158&68&jantin এটাই থেকে পাঠানো শেষ Rresponse. চীফ অপারেটর মিনক্কি ছাড়া অন্য কেউ এখনো এটা দেখেনি, 'এতগুলো মানুষের আশার এবার কি হবে?' শংকিত হয়ে ভাবলেন মিনাক্কি. চলবে....


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫১৬ জন


এ জাতীয় গল্প

→ অপারেশন FINIX ers

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • MD. SHAFITUL HASAN OVI
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    হোয়াইট হোলে পরিভ্রমণ কিন্তু তাত্ত্বিক ভাবে সম্ভব। কোয়ান্টাম টানেলিং এর মাধ্যমে অতি খুদে কণাদের এরুপ স্থানান্তর সম্ভব হয়েছে। আপনি নিশ্চয়ই জানেন, আমরা পৃথিবীর কাছে থাকায় আমাদের যে দৈর্ঘ্য, তা আমরা যদি মহাশূন্যে থাকি সে দৈর্ঘ্য,, এ থেকে বেশি হবে। তারমানে বিজ্ঞানের নিয়ম গুলো ফাঁকি দিতে আমাদের সাইজ কোনো সমস্যা নয়। কোনো উন্নত সভ্যতা সহজেই এটা করতে পারবে। আর ১০ মাত্রায় আমরা এখন যোগাযোগ করতে না পারলেও অদূর ভবিষ্যতে সম্ভ।। ব্লাকহোলে সিংগুলারিটি তে সব মাত্রাই ভেঙে পড়ে। আমরা ৩ মাত্রিক প্রাণী হয়ে ২ মাত্রার কাগজে যেরুপ পরিবর্তন করতে পারি, তেমনি ১২ মাত্রা র প্রাণীরা ও এরুপ আমাদের সাথে যোগাযোগ করতে পারবে। একটা থিওরি মতে, মাত্রা ২৮ টি। আর সাই-ফাই এ থিওরি কেই ভিত্তি করা হয়।

  • Rafi Orton
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    ১২ মাত্রার প্রানীদের সম্পর্কে আমরা কোনদিন জানতেও পারবনা, আমরা তৃতীয় মাত্রা প্রানীরা ৪র্থ মাত্রা প্রানীদের সাথেই আমরা কিচ্ছু করতে পারবোনা যদিনা আমরা টাইমকে নিয়ন্ত্রণ করতে না পারি! মানুষের দেহ এখনো ব্লাকহোল পার হয়ে হোয়াইট হোল দিয়ে বের হয়ে যেতে সক্ষম না! এর জন্য আলাদা লজিক দেখাতে হবে!

  • M.(Mokka/Modina)M.(Mofizul)
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    বাহ দারুণ হয়েছে ভাই পরবর্তী পার্টের অপেক্ষায় রইলাম gj

  • MD. SHAFITUL HASAN OVI
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    ভুলগুলো তুলে ধরলে খুশি হব,যুক্তি খণ্ডনের চেষ্টা করব। আর, ২য় পার্ট অলরেডি জমা দিয়েছি, আরো আগে। আর, নতুন এসেছি বলে একটু কাচা লিখা হতেই পারে।

  • MD. SHAFITUL HASAN OVI
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    এখানে আমার জানা মতেই কিছু বড় ভুল রাখা হয়ছে, কাহিনীর প্রয়োজনে। আবার কিছু স্ট্রিং থিওরির মতো অপ্রমাণীত বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে

  • Rafi Orton
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    এ টুকুতেই বেশ কিছু সাইন্টিফিক ভুল ছিলো! সাইন্স ফিকশনে সেটা বড় কিছুনা, কিন্তু এটা যথেষ্ট ছোট, আরো বড় আকারে লিখিয়েন, পরবর্তী পার্টের জন্য ওতোটা হাইপ ক্রিয়েট হয়নি

  • MD. SHAFITUL HASAN OVI
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    ধন্যবাদ, শীঘ্রই আসছে ইনশাআল্লাহ।

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    বাহ্ ভালো তো।।পরবর্তী পর্বের অপেক্ষায়.....