বাংলা গল্প পড়ার অন্যতম ওয়েবসাইট - গল্প পড়ুন এবং গল্প বলুন

বিশেষ নোটিশঃ সুপ্রিয় গল্পেরঝুরিয়ান - আপনারা যে গল্প সাবমিট করবেন সেই গল্পের প্রথম লাইনে অবশ্যাই গল্পের আসল লেখকের নাম লেখা থাকতে হবে যেমন ~ লেখকের নামঃ আরিফ আজাদ , প্রথম লাইনে রাইটারের নাম না থাকলে গল্প পাবলিশ করা হবেনা

আপনাদের মতামত জানাতে আমাদের সাপোর্টে মেসেজ দিতে পারেন অথবা ফেসবুক পেজে মেসেজ দিতে পারেন , ধন্যবাদ

কিছুকাল পরে

"রোম্যান্টিক" বিভাগে গল্পটি দিয়েছেন গল্পের ঝুরিয়ান Saiful (০ পয়েন্ট)

X কোনো এক বর্ষণমুখর সন্ধায় তোমার সাথে আমার দেখা হবে। ''কোথায় ছিলে এতোদিন?নিতান্ত কান্নাভরা অভিমানের সুরে তুমি জানতে চাইবে,''আমার কথা কি তোমার একবারও মনে পড়েনি''? আমার উত্তর হবে এরকম- ''তোমাকে প্রথম দেখার পর থেকে যখন আমি শুধু তোমার কথাই ভাবতাম,তখন আমার কথা মনে পড়েনি? স্কুলে যখন স্যার পড়া পড়াতো,আর আমি ফ্যালফ্যাল করে তোমার মিষ্টি মুখের হাসির দিকে তাকিয়ে থাকতাম,তখন আমার কথা মনে পড়েনি? বন্ধুদের যখন তোমার কথা বলে বলে শুধুই বিরক্ত করতাম,আর আমি হতাম হাসির পাত্র,তখন আমার কথা মনে পড়েনি? কোচিং হতে সবাই যখন নীলাচল গিয়েছিলো,ঢ্যাং ঢ্যাং করে সাজুগুজু করে তাদের সাথে লাফাতে লাফাতে চলে গিয়েছিলে, তখন আমার কথা মনে পড়েনি?আমিতো তখন তোমার কথা ভেবে ভেবে দুর্বল শরীর নিয়ে বাড়িতে বন্দী। স্কুলের বিদায় অনুষ্ঠানের দিন যখন তুমি তোমার বন্ধুবান্ধবের সাথে আনন্দের বন্যায় ভেসে যাচ্ছিলে,আমি তখন বাড়িতে নিকোটিনের ধোঁয়া বের করছিলাম, তখন আমার কথা মনে পড়েনি? জ্বরের ঘোরে হসপিটালে যখন শুধু তোমার নামই জপছিলাম,তখন আমার কথা মনে পড়েনি? খুব ভোরের হঠাৎ একঝাপটা স্নিগ্ধ হাওয়ায় আমার বুক ঝাঁঝরা হয়ে যেতো,তখন আমার কথা মনে পড়েনি? টপটপ করে গা ঠান্ডা করা হাওয়ায় অল্পবৃষ্টির সন্ধায় যখন তোমার কথা মনে পড়তো,বুকটা ছ্যাঁৎ করে জ্বলে ওঠতো,তখন আমার কথা মনে পড়েনি? জানি পারবেনা,প্রশ্নগুলোর উত্তর দিতে। গত সাত বছর ধরে বিশ্বাস করো,তোমাকে প্রতিনিয়তই ভুলতে চেয়েছি, মনে করতে চাইনি। এখন যে ফুটফুটে ছেলেটি তোমার তর্জনী ধরে দাড়িঁয়ে আছে ,সে যেনো আমার মতো এতো খামখেয়ালী না হয়। হাজার কষ্টের মাঝেও সে যেনো তার মনের মানুষকে বুকে আগলে রাখে। সবই নিয়তি। আল্লাহ হয়তো আমাকে এইভাবেই দেখতে চেয়েছিলেন। আমি দেখতে পাচ্ছি,তার চোখ জলে পরিপূর্ণ।ঠোঁট কাপঁছে।আর কিছুক্ষণ এখানে থাকলে কোনো একটা অঘটন ঘটিয়ে ফেলবে,তখন আবার আমার মান সম্মান নিয়ে টানাটানি হবে। তাকে আর কিছু বলার সুযোগ না দিয়ে দ্রুতগতিতে হাঁটা ধরলাম,সে পিছন ফিরে থাকিয়ে আছে। কি দরকার,নিজের জীবনকে ধুলিস্যাৎ করে একটা মেয়ের জন্যে নিজেকে ধ্বংস করার চেয়ে নিজের জীবনকে নিজের ইচ্ছেমতো সুন্দর করে সাজিয়ে তুলাটাই হলো জীবনের সার্থকতা।


এডিট ডিলিট প্রিন্ট করুন  অভিযোগ করুন     

গল্পটি পড়েছেন ৫৬০ জন


এ জাতীয় গল্প

গল্পটির রেটিং দিনঃ-

গল্পটির বিষয়ে মন্তব্য করুন

  • গল্পটির বিষয়ে মন্তব্য করতে আপনার একাউন্টে প্রবেশ করুন ... ধন্যবাদ... Login Now
  • TAMIM
    User ৩ বছর, ১০ মাস পুর্বে
    nice story গল্পটা ভালো লেগেছে.........কিন্তু এখন অনেকেই সবকিছু ছেড়ে এমনকি নিজের ফ্যামেলি ছেড়ে রিলেশান নিয়ে পরে থাকে by the way again nice story

  • Saiful
    User ৪ বছর পুর্বে
    Tnx Samia.

  • Saiful
    User ৪ বছর পুর্বে
    Tnx Roni.

  • samia
    User ৪ বছর, ১ মাস পুর্বে
    ভালো

  • M.H.H.RONI
    Golpobuzz ৪ বছর, ১ মাস পুর্বে
    নাইসgj